| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বসেরা খেলোয়াড়ের হলো না ইতিহাস গড়া

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২০ ১১:৪০:১২
বিশ্বসেরা খেলোয়াড়ের হলো না ইতিহাস গড়া

দেশের ঘরোয়া ফুটবল মৌসুম শুরু হওয়ার আগে দলগুলো সাধারণত প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ খেলে। ভক্তদের জন্য এই ম্যাচগুলির প্রধান আকর্ষণ হল দলটিকে দীর্ঘদিন পর খেলা দেখা এবং নতুন খেলোয়াড় আনা হলে দলের পারফরম্যান্স উপভোগ করা। লিওনেল মেসির ক্লাব ইন্টার মিয়ামির প্রথম প্রি-সিজন ম্যাচ নিয়ে অনেক আগ্রহ থাকলেও আগ্রহের পেছনে ছিল বড় কারণ। এই ম্যাচ দিয়ে বার্সার দুই কিংবদন্তি লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ আবার এক হয়ে গেলেন। তবে প্রথম ম্যাচে একসঙ্গে জিততে পারেনি তারা। দুজনের ম্যাচে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় মিয়ামিকে।

লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ শনিবার (২০ জানুয়ারি) প্রথম দিকে তাদের ইন্টার মিয়ামি পুনর্মিলনে তাদের পুরানো বার্সেলোনার ছন্দ আনতে ব্যর্থ হয়েছেন। উভয় তারকা, সেই যুগের অন্যতম সেরা খেলোয়াড়, আজকের প্রীতি ম্যাচে ৪৫ মিনিট খেলেছিলেন কিন্তু এল সালভাদরের রক্ষণে ভাঙতে পারেননি। ফলে সমর্থকদের জন্য ম্যাচটি হতাশাজনক গোলশূন্য ড্রতে শেষ হয়।

ম্যাচের শুরু থেকেই এল সালভাদর ভক্তদের পূর্ণ সমর্থন পান আটবারের ব্যালন ডি’অর জয়ী মেসি। বল মেসির পায়ের কাছে যেতেই সমর্থনে বেরিয়ে আসে তারা। তবে ফিফার নতুন এই সেরা খেলোয়াড়ের খেলা বেশিক্ষণ উপভোগ করতে পারেননি তারা। ম্যাচের প্রথমার্ধের শেষে মেসি, সুয়ারেজ, আলবা এবং বুসকেটসদের সরিয়ে দেওয়া হয়।

তবে ৪৫ মিনিট একসঙ্গে খেলেও সমর্থকদের সন্তুষ্ট করতে পারেনি তারা। মেসির মিয়ামি এমএলএস মৌসুম শুরুর আগে তাদের প্রাক-মৌসুম সফর শুরু করে এস্তাদিও ক্যাসকাটলানে এল সালভাদর জাতীয় দলের বিপক্ষে একটি ম্যাচ দিয়ে।

এই ম্যাচে যে মেসি, সুয়ারেজ, সার্জিও বুসকেটস ও জর্ডি আলবা তাদের জাদু দেখাতে পারেননি তা নয়। একসাথে শুরু করার পরে চারজনেরই কিছু ভাল মুহূর্ত ছিল কিন্তু সেই মুহূর্তগুলি খুব কম ছিল। অন্যদিকে, এল সালভাদর প্রথমার্ধে তর্কাতীতভাবে সেরা দল ছিল, শুরুর দিকে কিছু ভাল সুযোগ তৈরি করেছিল।

প্রথমার্ধের শেষে বেশ কিছু ভালো সুযোগ পেয়েছিল ইন্টার মিয়ামি। বার্সেলোনা জায়ান্টদের একযোগে গোলের একটি সিরিজ শিরোনাম দখল করবে। তবে দ্বিতীয়ার্ধে তাকে খেলা দেখার সুযোগ না পাওয়ায় হতাশ দর্শকরা।

চার তারকা হারানোর পরও গোল করার চেষ্টা করে ইন্টার মিয়ামি। এল সালভাদরও পাল্টা আক্রমণ করেছে; তবে শেষ পর্যন্ত কোনো দলই গোল করতে পারেনি। দুই দলই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়লেই উত্তাপ ছড়িয়ে পড়ে মাঠে। কিন্তু গোল করার জন্য যথেষ্ট ছিল না কিছুই। সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকেই।

তবে দর্শকদের মেসি-সুয়ারেজকে একসঙ্গে দেখার সুযোগ বেশি। মিয়ামি মঙ্গলবার সকালে মাঠে ফিরেছে। সেই ম্যাচে প্রতিপক্ষ এমএলএস দল এফসি ডালাস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলের প্লে-অফের লড়াই ; জিতেও ছিটকে গেল লখনউ, বড় লাভ হল চেন্নাইয়ের

আইপিএলের প্লে-অফের লড়াই ; জিতেও ছিটকে গেল লখনউ, বড় লাভ হল চেন্নাইয়ের

হারের মধ্য দিয়ে বাজে মৌসুম শেষ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এমনকি তারকাখচিত স্কোয়াড নিয়েও, রোহিত শর্মার ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে