| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনায় আজ ব্রাজিল-ইসরায়েল ম্যাচে নজর থাকছে যাদের ওপর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ০৩ ২২:৩৮:২৯
আর্জেন্টিনায় আজ ব্রাজিল-ইসরায়েল ম্যাচে নজর থাকছে যাদের ওপর

আজকের এই ম্যাচে এতে যারা জিতবে, তারাই সেমিফাইনালের টিকিট পাবে। শুধু তাই নয়, বিশ্বকাপে নতুনভাবে নিজেদের শক্তিমত্তার জানান দেবে এই ম্যাচে বিজয়ীরা। জিতলে ফুটবলে নিজেদের অবস্থান আরও শক্ত হবে ইসরায়েলের। অবাক করা বিশ্ব হল আর জয়ী হলে নতুন নেইমার- রিচার্লিসন খুঁজবে ব্রাজিল।

এর ফলে এ মহারণে একঝাঁক তরুণের ওপর নজর থাকছে ফুটবলপ্রেমীদের। টুর্নামেন্টের শুরু থেকে পারফরম করে আসছেন তারা। সেই তালিকায় রয়েছেন ইসরায়েলের ফরোয়ার্ড ডর টুর্জম্যান। এখন পর্যন্ত দলটির হয়ে সেরা পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। এরই মধ্যে ১টি করে গোল ও অ্যাসিস্ট করেছেন উঠতি তারকা।

জনপ্রিয় ক্রীড়াভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএনের এক পরিসংখ্যানে দেখা যায়, ইসরায়েলের হয়ে ৪ ম্যাচে ১টি করে গোল করেছেন মিডফিল্ডার রয় নাভি এবং ফরোয়ার্ড অনন খলাইলি। মুহূর্তেই ম্যাচের রূপ বদলে দেয়ার সক্ষমতা আছে দুজনেরই। ফলে এ দ্বৈরথে রাডারে থাকছেন তারাও।

এছাড়া দলটির মাঝমাঠের কারিগর ইলয় ম্যাডমনের প্রতিও দৃষ্টি থাকছে। এখন পর্যন্ত ১ অ্যাসিস্ট করেছেন তিনি। গেম চেঞ্জার হিসেবে বেশ সুখ্যাতি আছে তার।

অন্যদিকে, এবার ব্রাজিলের হয়ে যুব বিশ্বকাপ কাঁপাচ্ছেন বেশ কয়েকজন প্রতিশ্রুতিশীল ফুটবলার। সেই তালিকায় প্রথমে আছেন মার্কস লিওনার্দো। এখন পর্যন্ত ৪ ম্যাচে ৪ গোল করেছেন তিনি। স্বাভাবিকভাবেই গোল্ডেন বুট ও বলের দৌড়ে আছেন সম্ভাবনাময়ী এ ফরোয়ার্ড। সঙ্গত কারণে বেশি নজর থাকছে তার ওপর।

সেলেকাও ডিফেন্ডার জিন পেড্রোসো এবং মিডফিল্ডার আন্দ্রে সান্তোসের দিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখবেন ফুটবলপ্রেমীরা। এখন পর্যন্ত ২টি করে গোল করেছেন তারা। সেরাটা দিতে পারলে প্রতিপক্ষের জাল মুহুর্মুহু কাঁপাতে সামর্থবান তারা।

২০২৩ যুব বিশ্বকাপে এখন পর্যন্ত গোল পাননি ব্রাজিলীয় ফরোয়ার্ড স্যাভিও। তবে সতীর্থদের দিয়ে গোল করিয়ে যাচ্ছেন তিনি। এরই মধ্যে ৩ অ্যাসিস্ট করেছেন এ তরুণ। লক্ষ্যভেদেরও দারুণ সক্ষমতা রয়েছে তার।

এ আসরে নিজেকে মেলে ধরেছেন মারলন গোমেজ। ৪ ম্যাচে ২ অ্যাসিস্ট করেছেন তিনি। সমানতালে পারফরম করে যাচ্ছেন মারকুইনহোস। তিনি সমান সংখ্যক ম্যাচে করেছেন ২ অ্যাসিস্ট। নিশানাভেদেরও সামর্থ রয়েছে তাদের। ফলে নজর থাকছে উভয়ের ওপর।

উল্লেখ্য, ম্যাচটি সরাসরি দেখা যাবে ফিফার ওয়েসবসাইটে। এছাড়া টেলিভিশন পাবলিকা ও টেলিভিশন পাবলিকার ওয়াবসাইটেও দেখা যাবে ব্রাজিল-ইসরায়েলের লড়াই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে