| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

রমজানে স্কুল বন্ধ নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত, হাইকোটে রিট

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৬ ১৩:০৪:৫৪
রমজানে স্কুল বন্ধ নিয়ে  আসছে নতুন সিদ্ধান্ত, হাইকোটে রিট

রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে একটি রিট দায়ের করা হয়েছে। জনস্বার্থের আইনজীবী। রোববার (২৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন ইলিয়াছ আলী মণ্ডল।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী, শিক্ষামন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা উপমন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং শিশু কল্যাণ তহবিলের পরিচালককে বিবাদী করা হয়েছে। আদালতের আদেশ। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত রমজান মাসে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি সপ্তাহে বিচারক নাঈমা হায়দারের নেতৃত্বাধীন আদালতে অধিবেশন হতে পারে বলে জানিয়েছেন এই আইনজীবী।

আইনজীবী মো. ইলিয়াছ আলী মন্ডল গণমাধ্যমকে বলেন, সংবিধানে উল্লেখিত বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। প্রতি বছর পবিত্র রমজান মাসে শিশু-কিশোরসহ সবার স্বাস্থ্যের কথা মাথায় রেখে পুরো রমজান মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে।

তিনি আরো বলেন, তবে চলতি বছরের পুরো রমজান মাসে মাদ্রাসা বন্ধ থাকলেও প্রাথমিক বিদ্যালয় রমজানের প্রথম ১০ দিন এবং মাধ্যমিক বিদ্যালয় রমজানের প্রথম ১৫ দিন খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। যা সংবিধানের ২৬, ২৭, ২৮, ৩১, ৩২ অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক। এসব কারণে আইনি নোটিশ পাঠিয়েছিলাম। কোনো সাড়া না পেয়ে রিট দায়ের করেছি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

শুনলাম আগামী বছর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন তামিম ইকবাল। রোববার (২৮ এপ্রিল) সাভার ...

মুস্তাফিজকে দলে পেতে চড়া মূল্যের হাকালেন বিরাট কোহলি

মুস্তাফিজকে দলে পেতে চড়া মূল্যের হাকালেন বিরাট কোহলি

চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশি কাট মাস্টার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে