| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশকে সাপোর্ট করুন বিবেক দিয়ে আবেগ দিয়ে নয়,

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৫ ১৩:৫৩:২১
বাংলাদেশকে সাপোর্ট করুন বিবেক দিয়ে আবেগ দিয়ে নয়,

‘বেশ বেশ বেশ সাবাস বাংলাদেশ

যাও এগিয়ে আমার বাংলাদেশবেশ বেশ বেশ সাবাস বাংলাদেশযাও এগিয়ে আমার বাংলাদেশ’ - আসিফ আকবরের বিখ্যাত গানের একটি লাইন, সোহেল আরমান সুর করেছেন এবং ইবরার টিপু সুর করেছেন। সেই গান ঘরের ক্রিকেটে আবেগের নাম। বিশ্ব মঞ্চে লাল-সবুজের অনেক সাফল্যের সাক্ষী এই গান।

কিন্তু, কিন্তু, কিন্তু... ক্রিকেট মঞ্চে সাকিব বাহিনির নাকানিচুব্বানি খুব সহজেই প্রয়াত পপ সম্রাট আজম খানের 'হায়রে হ্যায় বাংলাদেশ...বাংলাদেশ...বাংলাদেশ' গানটি অনুসরণ করতে পারে।

যেখানে নেদারল্যান্ডস ও আফগানিস্তান তুলনামূলকভাবে দুর্বল হয়েও বিশ্বকাপ জিতেছে, সেখানে বাংলাদেশের অবস্থা উল্টো। টানা চার ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

হ্যাটট্রিক হারের পর ঘুরে দাঁড়ানোর আশায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামে সাকিব বাহিনী। টাইগার ভক্তরাও আশা করেছিলেন। তবে বোলারদের দায়িত্বজ্ঞানহীন বোলিংয়ে প্রোটিয়ারা ৩৮২ রানের পাহাড় লক্ষ্য বেঁধেছে। জবাবে বাংলাদেশের ব্যাটসম্যানরা দেখায় চরম ব্যর্থতা। ব্যাটিং বিপর্যয়ের এক পর্বে দেশের প্রায় ১৭ কোটি ভক্ত শুধু হারের অপেক্ষায় ছিলেন।

লাল-সবুজ প্রতিনিধিদের পারফরম্যান্স লাল-সবুজের প্রতিনিধিদের স্বপ্নকে চুরমার করে দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

এদিকে, সম্প্রতি হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার এক নারীর মন্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। মহিলাকে বলতে শোনা যায় যে এই কাজ করতে গিয়ে তার আবেগ কাজ করেছে। বিবেক কাজ করেনি। আর বাংলাদেশের হারের পর এই নারীর মন্তব্যের সঙ্গে নিজেদের মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

ক্রিকেটের নামে এই অত্যাচার বন্ধ করা উচিত,” চরম হতাশা থেকে মন্তব্য করেছেন এক টাইগার ভক্ত। বিশ্বকাপ নিয়ে একটাই কুৎসিত বিষয় বাংলাদেশ। অবিলম্বে তাদের দেশে ফিরিয়ে আনা হোক।

লাল-সবুজের আরেক সমর্থকের মন্তব্য, শুভকামনা! বাছাইপর্ব খেলতে হয়নি বাংলাদেশকে। তখন ভারতে যাওয়ার দরকার ছিল না।

এদিকে বাংলাদেশের এমন ব্যাটিং বিপর্যয়ে দলের সামর্থ্য নিয়েও প্রশ্ন উঠেছে। শাহরিয়ার পলাশ নামের এক টাইগার ভক্ত মন্তব্য করেছেন, একটা দল হঠাৎ করে একটা ম্যাচ খারাপ খেলতে পারে, দুই ম্যাচ খারাপ। তাহলে বলতে পারেন, দিনটা তাদের ছিল না। কিন্তু ধারাবাহিকভাবে খারাপ খেলা আপনার দক্ষতা। আপনি শতবার চেষ্টা করেও এর চেয়ে বেশি এগিয়ে যেতে পারবেন না।

অনেকেই আবার জাতীয় দলে সুযোগ পাওয়ার বিষয়টিকে বিসিএস পরীক্ষার সঙ্গে তুলনা করেছেন। সাবিকুল ইসলাম ইরাদ নামে এক সমর্থক দাবি করেন, বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেতে হলে বাংলাদেশ ব্যাংকের বিসিএস বা এডির মতো ক্রিকেট জ্ঞানের টেস্ট পদ্ধতি চালু করতে হবে (প্রিলি, রিটেন, ভাইভা)। তারা কোনো ক্রিকেটিং ব্যাকরণ/জ্ঞান ছাড়াই খেলে, তাই বারবার ব্যর্থ হয়। আর তাদের বেতন স্কেল নবম, দশম ও একাদশ গ্রেড অনুযায়ী শুরু হবে। ইনক্রিমেন্ট হবে কর্মক্ষমতার উপর ভিত্তি করে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে