| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আগামীকাল আফ্রিকাকে ভয় পাওয়া উচিত বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৩ ১৮:৩২:৫০
আগামীকাল আফ্রিকাকে ভয় পাওয়া উচিত বাংলাদেশের

চলমান বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা এখন পর্যন্ত প্রতিপক্ষের বোলারদের ক্ষুব্ধ করেছে। তারা বিশ্বব্যাপী ওডিআই মঞ্চে তাদের প্রতিটি ম্যাচে ৩০০ এর বেশি রান করেছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্ব রেকর্ড ৪২৮ রান করার পর, প্রোটিয়ারা বর্তমান ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে বোর্ডে ৩৯৯ রান পোস্ট করেছে। নেদারল্যান্ডসের বিপক্ষে একটি ম্যাচ ছাড়া প্রতিটি ম্যাচেই ব্যাট হাতে মুগ্ধ করেছে তারা।

এদিকে বিশ্বকাপের পঞ্চম ম্যাচে প্রোটিয়াদের প্রতিপক্ষ বাংলাদেশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় মাঠে নামবে দুই দল।

তবে দক্ষিণ আফ্রিকা দলের সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্যই সাকিবের শঙ্কার অন্যতম কারণ। টাইগারদের বাজে ফর্মের পাশাপাশি প্রোটিয়াদের বাজে ফর্ম এই ভয়ের অন্যতম কারণ।

বাংলাদেশের বোলারদের মধ্যে এখন পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। ৩ ম্যাচে ১৩৬ রান খরচায় টাইগার অধিনায়কের ৫ উইকেট। অন্যদিকে মিরাজও শিকার করেছেন ৫ উইকেট।

তবে লাল-সবুজ পেস ইউনিট বরাবরই হতাশ। তবে বিশ্বমঞ্চে পেসারদের ওপর আস্থা রেখেই দল সাজিয়েছিল টিম ম্যানেজমেন্ট। ১৫ সদস্যের বিশ্বকাপ দলে পাঁচ পেসার জায়গা করে নিয়েছেন।

আর ইংলিশদের বিপক্ষে হারের পর পেসার তাসকিন আহমেদ বলেছেন, ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপের তুলনায় এবারের পেস বিভাগই বেশি সফল। মোস্তাফিজুর রহমান বলেন, উইকেট না পেলেও অনেক সময় আল্লাহ-বিল্লাহ করেও উইকেট পাওয়া যায় না।

এই দুই পেসারের মতে, লাল-সবুজের বোলিং ইউনিট একরকম গোলকধাঁধায় আটকে আছে। কারণ ১ ম্যাচ খেলে মাত্র ১ উইকেট পেয়েছেন হাসান মাহমুদ।

অন্যদিকে, ৪ ম্যাচে ১৬৩ রান দ্য ফিজের কাছে পড়ে মোট দুই উইকেট। আরও সহজ করে বললে, মুস্তাফিজের গড়ে উইকেট প্রতি ৮০ রান।

৫ উইকেট তাড়া করতে নেমে ২০৬ রান দেন আরেক পেসার শরিফুল। তাদের মধ্যে ৪ জনকে আবার বিদায় করা হয় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে। আর তাসকিন ৩ ম্যাচে পেয়েছেন ৩ উইকেট।

আফগানদের বিপক্ষে বাদে সব ম্যাচে মাত্র একবারই বোলিং বিভাগ মলিন হয়েছে। চেন্নাইয়ের ধীরগতির উইকেটের সুবিধাও নিতে পারেনি সাকিবের বাহিনী। এই খেলায় তাদের গড়ে সাড়ে পাঁচ পয়েন্টের বেশি। ভারতের বিপক্ষে ৫০ রানের বেশি দিয়েছেন তিনি।

এবার দেখা যাক প্রোটিয়াদের ব্যাটিং। ডাচদের বিরুদ্ধে খেলা ছাড়াও, বোর্ডে তার গড় ৬ পয়েন্টের বেশি। অজিদের বিপক্ষে গড়ে ৬.২২ রান করা সত্ত্বেও, অন্য দুই ম্যাচে তাদের গড় ওভার প্রতি ৮.৫ রান। তাই এমন প্রতিপক্ষকে ভয় পাওয়া ছাড়া উপায় নেই টাইগারদের।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে