| ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

দল কে আসলেন কে বাদ পড়লেন ব্যাখ্যা করবে প্রধান নির্বাচক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৭ ১৯:৩৩:৩০
দল কে আসলেন কে বাদ পড়লেন ব্যাখ্যা করবে প্রধান নির্বাচক

একটা সময় ছিল যখন বাংলাদেশ দল থেকে কে বাদ পড়বে বা দলে কে যোগ দেবে তা জানা কঠিন ছিল ব্যাপার। প্রায়ই দেখা যেত কোথাও পারফর্ম না করেই দলে সুযোগ পেতেন। আবারও, দিনে-রাতে ভালো খেলেও অনেক ক্রিকেটার বাদ পড়েছেন। ইমরুল কায়েসের ক্ষেত্রেও একই কথা বলা যেতে পারে। জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি দুটি সেঞ্চুরির সাথে সর্বোচ্চ রান করেন শুধুমাত্র ভারতের বিরুদ্ধে পরবর্তী সিরিজে খারাপ পারফরম্যান্সের জন্য। জাতীয় দলে ফিরতে পারেননি তিনি।

ঘরোয়া ক্রিকেটে দুই দুর্দান্ত ব্যাটিংয়ের পর আবারও বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পাননি নাঈম ইসলাম। বিজয়ের ব্যাপারেও তাই বলা যায়। তবে বর্তমানে দলে সুযোগ পাচ্ছেন তিনি। নিয়মিত ম্যাচ না পেলেও। কোথাও পারফর্ম না করেই দলে ফিরিয়ে আনা হয় সাব্বিরকে।

আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সুবিধার নামে বাদ পড়েছেন মুশফিক। পরে অপমানজনকভাবে টি-টোয়েন্টি থেকে অবসর নেন তিনি। মাহমুদউল্লাহর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। সুবিধার নামে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। কিন্তু তিনি চমৎকারভাবে ফিরে এসে সবাইকে জবাব দিতে সক্ষম হন। আগের বাছাই কমিটিগুলোতে এমন অনেক ঘটনা রয়েছে। কেন তাকে বাদ দেয়া হলো বা কেন তাকে দলে অন্তর্ভুক্ত করা হলো তার কোনো সঠিক ব্যাখ্যা দিতে পারেননি তিনি।

তবে বর্তমান নির্বাচক প্যানেল ভিন্ন রকম। তাদের পরিষ্কার কথা পারফরমেন্স করলে দলে থাকবে না হলে বাদ পড়বে। কে কেনো দল থেকে বাদ এখন জানবে সবাই!মোনালিসা-কাটার মাস্টার নাম নয় পারফর্ম্যান্সই শেষ কথা! এই মন্ত্রে এগচ্ছেন বর্তমান নির্বাচক প্যানেল। তাছাড়াও তারা সব সময় চাচ্ছেন একটা ব্যালেন্স দল বানাতে।

লিটনের পরিবর্তে জাকেরকে নেয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে প্রধান নির্বাচক গাজি আশরাফ জানান, দলে যথেস্ট পরিমান ওপেনার আছে তাই আমরা আর ওপেনার নিয়ে একজন মিডল অর্ডার ব্যাটার নিয়েছে যাতে দলে একটা ব্যালেন্স অবস্থা বিরাজ করে। আবার তিনি জনান মাহমুদউল্লাহ রিয়াদ যদি খেলা চলাকালীন ইনজুরিতে পড়ে তাহলে কনকাশন হিসেবে খেলতে পারবেন জাকের আলি অনিক।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করে যা বললেন সৌম্য

দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করে যা বললেন সৌম্য

শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন সৌম্য সরকার। সেই চোটে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন ...


আবারও মাইকেল ভনকে মিথ্যা প্রমান করলেন কাটাস মাস্টার মুস্তাফিজুর রহমান

আবারও মাইকেল ভনকে মিথ্যা প্রমান করলেন কাটাস মাস্টার মুস্তাফিজুর রহমান

চলতি আইপিএলে থেকে ফিরে বর্তমান জিম্বাবুয়ে সিরিজে ব্যাস্ত সময় পার করছেন মুস্তাফিজুর রহমান। বিশ্বকাপের প্রস্তুতি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে