| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

তারকারা যে যত ভোট পেলেন

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ০৮ ১৬:৪৬:৪১

তারকারা যে যত ভোট পেলেন

দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশগ্রহণ করেছেন বিনোদন জগতের অসংখ্য তারকা। তাদের অধিকাংশই পরাজয় দেখেছেন। কিন্তু সেখানেও রয়েছে ভিন্ন চিত্র।

বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত দুই প্রার্থী, বিশিষ্ট অভিনেতা আসাদুজ্জামান নূর ও ফেরদৌস আহমেদ। এ দুজনের মধ্যে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আসাদুজ্জামান নূর। অন্যদিকে ফেরদৌস প্রথম সংসদ নির্বাচনে লড়েন।

চলুন দেখে নেওয়া যাক এবারের নির্বাচনে তারকারা কে কত ভোট পেয়েছেন-

প্রায় এক লাখ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন আসাদুজ্জামান নূর

পঞ্চমবারের মতো নীলফামারী-২ সদর আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বরেণ্য অভিনয়শিল্পী আসাদুজ্জামান নূর। নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন তিনি। নৌকা প্রতীকে তার প্রাপ্ত ভোটসংখ্যা ছিল ১ লাখ ১৯ হাজার ৩৩৯। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ট্রাক প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট।

ফেরদৌস পেয়েছেন ৬৫ হাজার ভোট

প্রথম সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেই জয়ের মালা গলায় পড়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার এই প্রার্থী পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শামসুল আলম আম প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

১০ হাজার ভোটও পাননি চিত্রনায়িকা মাহিয়া মাহি

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে বড় ব্যবধানে হেরেছেন স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি। ট্রাক প্রতীকে তিনি ভোট পেয়েছেন মাত্র ৯ হাজার ৯টি ভোট। এই আসনে জিতেছেন আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী। মোট এক লাখ তিন হাজার ৫৯২টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯টি ভোট।

নৌকা প্রতীকেও হারলেন সংগীতশিল্পী মমতাজ

মানিকগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশায়ী হয়েছেন তিনবারের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম। ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলু পেয়েছেন ৮৮ হাজার ৩০৯টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ বেগম নৌকা প্রতীকে পেয়েছেন ৮২ হাজার ১৩৮টি ভোট।

পাবনা-২ আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী ডলি সায়ন্তনী হেরে গেছেন। এই আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ কবির। তিনি পেয়েছেন এক লাখ ৬৫ হজার ৮৪২টি ভোট। ডলি সায়ন্তনী পেয়েছেন মাত্র চার হাজার ৩৮২ ভোট, যা ফিরোজের মোট ভোটের ৩৭ ভাগের একভাগ।

আলোচিত হিরো আলম পেয়েছেন ২ হাজার ভোট

জামানত হারিয়েছেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের ডাব প্রতীকের প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। মাত্র দুই হাজার ১৭৫টি ভোট পেয়েছেন আলোচিত-সমালোচিত এই কনটেন্ট ক্রিয়েটর। এ আসনে নৌকা প্রতীকের রেজাউল করিম তানসেন ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে স্থানীয়ভাবে ঘোষিত ফলে নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮টি ভোট।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

আফ্রিকার দেশ উগান্ডা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে উগান্ডা। তাদের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে