| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

আইপিএল শেষ মুস্তাফিজের, বিসিবির ঘোষণা আসছে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৩ ২১:০০:৫৫
আইপিএল শেষ মুস্তাফিজের, বিসিবির ঘোষণা আসছে

এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুস্তাফিজুর রহমানের ভবিষ্যত বেশিদিনের নয়, এমনকি অভিষেক রাঙ্গালেও চেন্নাই সুপার কিংসের হয়ে বেশি দিন খেলতে পারছেন না তিনি । জিম্বাবুয়ে সিরিজে জাতীয় দলকে মাঠে থাকার নির্দেশ দিয়েছে ক্রিকেট বোর্ড। চোটের কারণে এই সিরিজের পর মুস্তাফিজকে আইপিএলের বাকি ম্যাচ খেলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

সোশ্যাল মিডিয়ায় কোনো প্রচার ছাড়াই চেন্নাই জার্সিতে অভিষেক হয় মুস্তাফিজুর রহমানের। এই মৌসুমেও বর্তমান চ্যাম্পিয়নরা ফেভারিট। প্রথম ম্যাচে ফিজের পারফরম্যান্স প্রমাণ করে দলের বোলিং বিভাগে তার গুরুত্ব। ধারাবাহিকতা থাকলে, এই মৌসুমে সিএসকে-এর ভাগ্য নির্ধারণে তুরুপের তাসই হতে পারে মাস্টার কাটার। কিন্তু মুস্তাফিজকে কি পুরো মৌসুমে চেন্নাইয়ে পাওয়া যাবে? আইপিএলের জন্য বিসিবির অনাপত্তি পত্র বাঁহাতি পেসারকে জিম্বাবুয়ে সিরিজ পর্যন্ত ছাড়ার অনুমতি দিয়েছে। জিম্বাবুয়ের সিরিজে পর বিশ্বকাপ হওয়ায় আইপিএলে মুস্তাফিজের ভবিষ্যৎ এখন অনিশ্চিত।

মোট ৬৬ দিনের আসর হলেও বিসিবি মুস্তাফিজকে এনওসি দিয়েছে ৫১ দিনের জন্য। সে হিসেবে ১২ মে পর্যন্ত চেন্নাইয়ের জার্সি গায়ে চাপানোর সুযোগ থাকবে মুস্তাফিজের। এরপর বাকি ম্যাচগুলো খেলার সুযোগ পাবেন না তিনি।

ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সিরিজের কথা ভেবেই মুস্তাফিজকে পুরো মৌসুমের জন্য ছাড়ছে না বিসিবি। বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস এ বিষয়ে বলেন, 'আমরা তাকে ৫১ দিনের ছুটি দিয়েছি। আইপিএল তো আরও লম্বা। এ সময় আমাদের খেলাগুলো খেলবে সে।'

এই বছরের আইপিএল ফাইনাল মে মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে যদিও আনুষ্ঠানিক কোনো ঘোষণা করা হয়নি। মে মাসের মাঝামাঝি সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে, ২৮ এপ্রিলজিম্বাবুয় বাংলাদেশে আসবে এবং ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে। স্বাভাবিকভাবেই তার আগেই প্রস্তুতি শুরু হয়ে যাবে। চট্টগ্রামের পর আগামী ১২ মে মিরপুরে হবে সিরিজের শেষ ম্যাচ।

তাতে আইপিএলে মুস্তাফিজের ভবিষ্যত কি? বিসিবি সূত্রের খবর, জিম্বাবুয়ে সিরিজের আগে থেকেই কাটার মাস্টারকে জাতীয় দলে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। তবে ৫ ম্যাচের সিরিজে এই পেসারকে বিশ্রাম দিয়ে খেলাবে টিম ম্যানেজমেন্ট। মূলত ওয়ার্ক লোড ম্যানেজমেন্টের কারণেই দলের গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ।

১২ তারিখ জিম্বাবুয়ে সিরিজ শেষ হবার পরেও অবশ্য দ্য ফিজের সামনে সুযোগ থাকবে আইপিএলে ফেরত যাবার। সেখানে অবশ্য বিসিবির ভাবনা ভিন্ন। বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার ১০ দিন আগে খেলোয়াড়দের পূর্ণ বিশ্রামে রাখার নির্দেশনা রয়েছে। তাই সুযোগ থাকলেও মুস্তাফিজের জন্য আইপিএলে ফেরার সম্ভাবনা একেবারেই নেই।

তবে মুস্তাফিজকে নিয়ে ভিন্ন পথেও হাঁটতে পারত বিসিবি। একে তো ঘরের মাঠে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ। দ্বিতীয়ত, বিশ্বকাপ প্রস্তুতির অংশ হওয়ায় টিম ম্যানেজমেন্ট বাজিয়ে দেখতে পারত বেঞ্চ শক্তিমত্তা। পাইপলাইনে তানজিম সাকিব-হাসান মাহমুদদের মতো পেসাররা পর্যাপ্ত ম্যাচ পাচ্ছেন না। এই সিরিজ তাদের জন্য হতে পারতো নিজেদের প্রমাণের মঞ্চ। অন্যদিকে, কাটার মাস্টার পেতেন আরও বেশি কম্পেটেটিভ ক্রিকেট খেলার সুযোগ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে