| ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিদায় নিলেন হাথুরু, দলে ফিরলেন তামিম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১১ ০৯:১২:৫৪
বিদায় নিলেন হাথুরু, দলে ফিরলেন তামিম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু দেখাতে না পারলে বাংলাদেশের কোচ হিসেবে টিকে থাকা কঠিন হবে হাথুরুর জন্য। যদি না হয়, বিসিবি তাদে বাদ দিয়ে বিবেচনা করতে পারে। কারণ তার ২য় সময়ে বাংলাদেশের অবস্থা খারাপ হয়ে গেছে। পরিসংখ্যান দেখলেই বোঝা যায়। হাথুরুসিংহে কে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে নতুন দায়িত্ব দেওয়া হয়েছিল। ২০২৪ সাল পর্যন্ত তার আমলে বাংলাদেশ মোট ৭ টি সিরিজ খেলেছে।

যেখানে তিন সিরিজে জয় এসেছে। তবে সপ্তম সিরিজে ২১ টি ম্যাচে টাইগাররা জিতেছে মোট ৭ টি ম্যাচে। অর্থাৎ ১২ টি ম্যাচে পরাজয়ের তিক্ততা স্বাদ পেয়েছে।এশিয়ান কাপ বা বিশ্বকাপ ইভেন্ট অন্তর্ভুক্ত করা হলে সংখ্যাটি আরও কম হবে। এশিয়ান কাপে ৫টি ম্যাচ খেলার পর একটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। অন্যদিকে বিশ্বকাপের ৯ ম্যাচে ৭ টিতে হারের লজ্জা এখনো খোদাই করে আছে সবার মনে।

অন্য কথায়, হাথুরুর অধীনে এক বছরে খেলা ৩৫টি আন্তর্জাতিক ম্যাচে টাইগারদের হারের হার ৬৫ শতাংশের বেশি। মাঠের বাইরে সেই লঙ্কান কোচের প্রতি মানুষের মধ্যে তিক্ত অভিজ্ঞতা।

তাছাড়া ক্রিকেটারদের সঙ্গে হাথুরুর সম্পর্ক ভালো নয়। তামিমকে দল থেকে ছেঁটে ফেলার জন্য এই কোচকে অনেকেই দায়ী করেছেন নানাভাবে। বিশ্বকাপে ব্যাটিং অর্ডারে বারবার পরিবর্তন নিয়ে মিডিয়ায় নিজের হতাশা দেখিয়েছেন বর্তমান টাইগার অধিনায়ক। কিন্তু বিশ্বকাপের মঞ্চে এমন সিদ্ধান্তের দায় নেননি হাথুরু। একটি জাতীয় দৈনিক পত্রিকায় সাকিবকে দায়ী করেন তিনি। অর্থাৎ এত কিছুর পরেও হাথুরুসিংহে সব কিছুর উপরে শক্তিশালী। কিন্তু কত দিন? আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার অধীনে এমন ভালো পারফরম্যান্স থাকলে শেষ পর্যন্ত কি তিনি থাকবেন?

আর যদি হাথুরুকে বিদায় করা হয়ে তাহলে আবারও জাতীয় দলে ফিরতে পারেন দেশ সেরা ওপেনার তামিম। কেননা কিছু দিন আগে ক্রিকেট বোর্ডের দুই পরিচালকের সাথে কথা বলেন তামিম। সেখানে নাকি তামিম স্পস্ট জানিয়ে দেন হাথুরু থাকলে তিনি জাতীয় দলে আর কখনোই ফিরবেন না। তাই হাথুরুকে বাদ দেয়া হয় তাহলে আবারও জাতীয় দলে দেখা যেতে পারে তামিমকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ...

বিশ্বকাপে বাকিরা কোথায়

বিশ্বকাপে বাকিরা কোথায়

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। ২০টি দলের অংশগ্রহণে এই ইভেন্টটি ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে