| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

অবশেষে এই প্রথম ফাইভজি চালু করল গ্রামীণফোন

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ জুলাই ২৬ ২০:১৪:৪৮
অবশেষে এই প্রথম ফাইভজি চালু করল গ্রামীণফোন

মোবাইল অপারেটর কোম্পানিটি মঙ্গলবার ঢাকা ও চট্টগ্রামে ব্যবহারের ক্ষেত্রে ফাইভজি নেটওয়ার্ক ট্রায়াল পরিচালনা করে।

দেশের ডিজিটাল কানেক্টিভিটি পার্টনার এবং টেকনোলজি সার্ভিস লিডার একটি ফাইভজি ট্রায়াল পরিচালনার মাধ্যমে স্মার্ট বাংলাদেশের লক্ষ্য অর্জনের দিকে যাত্রায় ভূমিকা রাখতে শক্তিশালী পদক্ষেপ নিচ্ছে।

ফাইভজি যুগান্তকারী প্রযুক্তি বিভিন্ন শিল্পের জন্য অভূতপূর্ব সম্ভাবনা এবং সুযোগ তৈরি করবে, সমাজের উন্নয়ন এবং মানুষের দৈনন্দিন ভ্রমণের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করবে। এই প্রযুক্তির মাধ্যমে একটি সফল, নিরাপদ ও টেকসই ভবিষ্যত তৈরি হবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা রাজধানীর জিপি হাউজে ইনোভেশন ল্যাবে ফাইভজি ট্রায়ালের অভিজ্ঞতা নেন।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সম্ভাবনা উন্মোচনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যপূরণে আমরা ফাইভজি কানেক্টিভিটি ও এর ইউজ কেসের ট্রায়াল পরিচালনা করছি। আমি বাংলাদেশ সরকার, নিয়ন্ত্রক সংস্থা, নেটওয়ার্ক পার্টনার, ইকোসিস্টেম প্লেয়ার এবং গ্রামীণফোন টিমের সদস্যদের ধন্যবাদ জানাই। সবাই একসঙ্গে আগামী দিনের কানেক্টিভিটিকে (ফাইভজি) সম্ভাবনায় পরিণত করেছেন।

তিনি আরো বলেন, ফাইভজির ট্রায়াল পরিচালনা ও ফাইভজির চ্যালেঞ্জগুলো চিহ্নিত করতে আমরা সংশ্লিষ্ট সবার সহযোগিতা ও পরামর্শ নিয়ে কাজ করার ব্যাপারে প্রত্যাশী। বর্তমানে, আমরা দেশজুড়ে বিস্তৃত ফোরজি নেটওয়ার্ক শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি, শিগগিরই অন্যান্য বিভাগীয় শহরে ফাইজি ট্রায়াল পরিচালনার পরিকল্পনা করছি। একইসঙ্গে আমরা ভবিষ্যতের সক্ষমতা তৈরি, ফাইভজি ইকোসিস্টেম বিনির্মাণ এবং কৃত্রিম বুদ্ধিমত্তা, আইটি, ব্লকচেইন ও রোবোটিকসের মাধ্যমে শিল্পখাতের জন্য বিভিন্ন সল্যুশন নিয়ে আসতে প্রতিশ্রুতিবদ্ধ।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী বলেন, বিশ্বজুড়ে বিভিন্ন দেশের নির্দিষ্ট চাহিদা অনুযায়ী ইউজ কেস উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে টেলিনর গ্রুপ। টেলিনর গ্রুপের অংশ হিসেবে, উদ্ভাবনী নানা সল্যুশন নিয়ে আসতে আমরা কার্যকরী উপায়ে আমাদের দক্ষতার পূর্ণ ব্যবহার করব। এসব সল্যুশন প্রয়োজন অনুযায়ী বাংলাদেশের ডিজিটাল সমাজ ও অর্থনীতির অগ্রযাত্রা ত্বরান্বিত করতে প্রাসঙ্গিক ভূমিকা রাখবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হয়েছে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

মুস্তাফিজকে পুরো আইপিএল খেলার সুযোগ করে দিলো বিসিবি

মুস্তাফিজকে পুরো আইপিএল খেলার সুযোগ করে দিলো বিসিবি

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়া ও ভারতের খেলোয়াড়রা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলে বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে, ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে