| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম

বিসিবির এইচপি দলে সারা দেশ থেকে জায়গা পেলেন যে ২৫ ক্রিকেটার*** আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা*** চূড়ান্ত হল আইপিএলের প্লে-অফের শেষ ৪ দল, দেখে নিন প্লে-অফ সব ম্যাচ সূচি*** সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ*** লিটনের সাথে বড় চমক নিয়ে প্রথম টি টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দল ঘোষণা করলো কোচ হাথুরু*** আগামীকাল যুক্তরাষ্ট্রে বিপক্ষে চমক দিয়ে ১ম টি টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করল হাথুরু, ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, মারা গেছেন বলে দাবী দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা (ভিডিও)***

অবশেষে বিশ্ববাজারে স্বর্ণের দর কমলো

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৪ ২২:১১:২৭
অবশেষে বিশ্ববাজারে স্বর্ণের দর কমলো

ফেডারেল রিজার্ভ আগামী কয়েক মাসে সুদের হার কমাতে পারে। ই প্রত্যাশায় বৃহস্পতিবার (২১ মার্চ) আন্তর্জাতিক বাজারে সর্বকালের সর্বোচ্চ স্তরে উঠেছিল স্বর্ণের দর। অবশেষে, শুক্রবার (২২ মার্চ) নিরাপদ আশ্রয়ের ধাতুটির দাম পড়ে যায়।

রয়টার্সের বরাত দিয়ে সিএনবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বলা হচ্ছে, আলোচিত কার্যদিবসে প্রধান বৈশ্বিক মুদ্রা ডলারের মূল্য বেড়েছে। ফলে বুলিয়ন বাজারে চাকচিক্য কমেছে।

আলোচিত দিনের বেলায় স্পট মার্কেটে বৈশ্বিক বেঞ্চমার্ক স্বর্ণের দাম ০.৫ শতাংশ কমেছে। দাম ২১৬৬ ডলার ৫৭ সেন্টে প্রতি আউন্সে স্থির হয়েছে। এটি আগের দিন সর্বকালের সর্বোচ্চে পৌঁছেছিল এবং একই দিনে, মার্কিন বেঞ্চমার্ক সোনার ফিউচার মার্কেটে ১.১ শতাংশ কমেছে। মূল্য আউন্স প্রতি ২১৬০ ডলারে এ স্থির হয়েছে এবং এই দিনে ডলার সূচক এক মাসেরও বেশি সময় ধরে চলে গেছে। এটি অন্যান্য মুদ্রার ধারকদের জন্য সোনাকে আরও দামী করে তোলে।

শিকাগো ভিত্তিক বিশ্ববিখ্যাত আর্থিক প্রতিষ্ঠান ব্লু লাইন ফিউচার্সের প্রধান বাজার কৌশলবিদ ফিলিপ স্ট্রিবল বলেন, সামনে সুদের হার কমতে পারে। পাশাপাশি বিশ্বের বৃহৎ কেন্দ্রীয় ব্যাংকগুলো স্বর্ণ কেনা অব্যাহত রেখেছে। খুচরা বাজারেও চাহিদা রয়েছে। ভূ-রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে। ফলে মূল্যবান ধাতুটির দাম সীমিত কমেছে।

তিনি মনে করেন, আসন্ন দিনগুলোতেও এই ধারা দেখা যেতে পারে। অদূর ভবিষ্যতে আউন্সে স্বর্ণের দর থাকতে পারে ২১৫০ থেকে ২১৪৫ ডলারের মধ্যে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ইতি মধ্যে যুক্তরাষ্ট্রে ...

বিসিবির এইচপি দলে সারা দেশ থেকে জায়গা পেলেন যে ২৫ ক্রিকেটার

বিসিবির এইচপি দলে সারা দেশ থেকে জায়গা পেলেন যে ২৫ ক্রিকেটার

আগামী দুই বছরের জন্য হাই পারফরম্যান্স (এইচপি) বিভাগীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে