| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নেইমার কবে মাঠে ফিরবেন মুখ খুললেন কোচ দরিভাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ২৩:০৯:২৯
নেইমার কবে মাঠে ফিরবেন মুখ খুললেন কোচ দরিভাল

সামনের ক্রুসিয়েট লিগামেন্টের ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে খেলার বাইরে রয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এ কারণে দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বলেছেন আগামী কোপা আমেরিকায় তার ম্যাচ অনিশ্চিত। নেইমার অবশ্য এরই মধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন। তিনি আল হিলাল সৌদি ক্লাবের ফিটনেস ক্যাম্পে যোগ দিয়েছেন। এদিকে দলের প্রধান তারকা ফিরে আসা নিয়ে মন্তব্য করেছেন সেলেকাও কোচ দারিভাল জুনিয়র।

এক মাস আগে ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর তিনি মন্তব্য করেন নেইমার বিশ্বের সেরা তিন ফুটবলারের একজন। দারিভাল বলেন, স্ট্রাইকার এখনও তার পরিকল্পনায় রয়েছে। তবে জাতীয় দলে ফিরতে কী করতে হবে তাও মনে করিয়ে দিয়েছেন নতুন কোচ। ইএসপিএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

নেইমারের পুনর্বাসন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে দারিভাল বলেছিলেন: "এটি আমাদের প্রধান প্রকল্পগুলির মধ্যে একটি। নেইমার আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তিনি নিজেও এটি জানেন। তিনি বিশ্বের সেরা ফুটবলারদের একজন। আমরা আশা করি সে ফিরে আসবে। সম্পূর্ণ ফিটনেস নিয়ে।

আর তখনই ব্রাজিল কোচ জানালেন জাতীয় দলে ফিরতে তাকে কী করতে হবে। তবে তাকে আত্মবিশ্বাসী হতে হবে। শান্ত ভারসাম্যপূর্ণ হন এবং সবকিছুর উপরে তার খেলায় মনোনিবেশ করুন। তিনি পুরোপুরি ফিট হয়ে গেলে আমাদের অপারেশনের অংশ হবেন।

মাঠের পারফরম্যান্সে ব্রাজিল সর্বশেষ বিশ্বকাপের পর থেকেই ব্যাকফুটে আছে। দক্ষিণ আমেরিকা বিশ্বকাপ বাছাইয়ের টেবিলে তাদের অবস্থান ছয়ে। ছয় ম্যাচে তারা মাত্র দুটি জয় পেয়েছে, হেরেছে তিনটিতে। পুনরায় বাছাই খেলতে সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেপ্টেম্বরে মাঠে নামবে। তবে তার আগে আছে আরেকটি বড় প্রতিযোগিতা কোপা আমেরিকা। এসিএলে ভোগা নেইমার পায়ে সার্জারির কারণে লাতিন আমেরিকার বড় এই টুর্নামেন্ট মিস করতে যাচ্ছেন। সম্প্রতি তিনি আল-হিলালে ফিরে পুনর্বাসনের কাজ শুরু করেছেন।

উল্লেখ্য, ২০১০ সালের আগস্টে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয় নেইমারের। ১২৮টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ৭৯ গোল করেছেন। যা ব্রাজিলের হয়ে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের কীর্তি। চোটে পড়ার আগে নেইমার ব্রাজিল কিংবদন্তি পেলের সর্বোচ্চ গোলের রেকর্ড ছাড়িয়ে যান।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

বৃষ্টিতে ভেসে গেল হায়দ্রাবাদের গুরুত্বপূর্ণ ম্যাচ, প্লে-অফের জন্য চেন্নাইয়ের জটিল সমকরণ

বৃষ্টিতে ভেসে গেল হায়দ্রাবাদের গুরুত্বপূর্ণ ম্যাচ, প্লে-অফের জন্য চেন্নাইয়ের জটিল সমকরণ

গতকাল রাতে আইপিএলের গুজরাট টাইটানসের বিপক্ষে খেলার কথা ছিল হায়দরাবাদের। দুই দলের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে