| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা*** চূড়ান্ত হল আইপিএলের প্লে-অফের শেষ ৪ দল, দেখে নিন প্লে-অফ সব ম্যাচ সূচি*** সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ*** লিটনের সাথে বড় চমক নিয়ে প্রথম টি টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দল ঘোষণা করলো কোচ হাথুরু*** আগামীকাল যুক্তরাষ্ট্রে বিপক্ষে চমক দিয়ে ১ম টি টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করল হাথুরু, ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, মারা গেছেন বলে দাবী দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা (ভিডিও)*** ফাইনালে ইমপ্যাক্ট বদলি হিসেবে দেখা যাবে গেইলকে***

বন্ধুর চরম বিপদের সময় পাশে দাঁড়ালেন মহানুভব নেইমার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ১০ ১০:৫৫:৩১
বন্ধুর চরম বিপদের সময় পাশে দাঁড়ালেন মহানুভব নেইমার

নেইমার জুনিয়র এবং দানি আলভেস তাদের খেলোয়াড়ী জীবনে একই সাথে ব্রাজিল, বার্সেলোনা এবং পিএসজিতে খেলেছেন। আলভেজ নেইমারকে বার্সেলোনায় মানিয়ে নিতে সাহায্য করেছিলেন। বার্সেলোনা, সেভিয়া, জুভেন্টাস বা পিএসজির মতো ক্লাবে সময় কাটানো আলভেজ এখন বড় শাস্তির মুখোমুখি। যৌন নিপীড়নের অভিযোগে তিনি বার্সেলোনায় অপরাধের জীবনযাপন করছেন।

সময়ের অন্যতম সেরা রাইটব্যাক দানি আলভেজ এই মুহূর্তে আছেন বড় রকমের বিপাকে। যৌন নিপীড়নের মামলা তো আছেই, এর সঙ্গে আছে স্ত্রীর বিচ্ছেদের মামলা। স্ত্রী দিনোরাহ সান্তানার সঙ্গে বিবাহ বিচ্ছেদের মামলার জন্য আলভেসের সব সম্পত্তি আপাতত বাজেয়াপ্ত রয়েছে। অবস্থা এমনই নাজুক, ব্যাঙ্ক থেকে টাকা তুলতে পারছেন না তিনি।

এমন পরিস্থিতিতে প্রাক্তন সতীর্থদের কাছে সাহায্য চেয়েছিলেন ব্রাজিলীয় ফুটবলার। আর তার এই আবেদনে সাড়া দিলেন নেইমার। প্রাক্তন সতীর্থকে পাঠিয়েছেন ১ লাখ ৫০ হাজার ইউরো (বাংলাদেশের মুদ্রায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা)।

দানি আলভেজ এখন বার্সেলোনায় আছেন। শহর ছাড়ার অনুমতি নেই। এদিকে মামলার খরচও চালাতে পারছেন না। সম্পত্তি বাজেয়াপ্ত থাকায় আদালতের নির্দেশ মতো অভিযোগকারী তরুণীকে ক্ষতিপূরণের টাকাও দিতে পারছেন না তিনি। ক্ষতিপূরণ দিতে না পারলে কড়া সাজা হবে আলভেজের। এমন অবস্থায় নেইমারের পাঠানো টাকা কিছুটা স্বস্তি দিতে পারে বার্সেলোনার সাবেক তারকাকে।

তবে নেইমারের মহানুভব আচরণ এই প্রথম নয়, এর আগেও আলভেজকে সাহায্য করেছেন। তার হয়ে আইনি লড়াই চালানোর জন্য নিজের বাবার সংস্থার এক প্রবীণ আইনজীবীকে নিযুক্ত করেছিলেন।

আলভেজের বিরুদ্ধে আদালতে ভরণপোষণের খরচ না দেওয়ার অভিযোগ করেছেন সান্তানা। দুই মামলায় জর্জরিত বন্ধুর পাশে আরও এক বার দাঁড়ালেন নেইমার। তবু আলভেজের কঠোর শাস্তি হতে পারে। আগামী ফেব্রুয়ারি মাসে যৌন নিগ্রহের মামলার শুনানি রয়েছে। দোষী প্রমাণিত হলে আলভেসের চার থেকে ১৫ বছরের জেল হতে পারে।

তবে আদালতের নির্দেশ মতো আলভেজ ১ লাখ ৫০ হাজার ইউরো দিতে পারলে কিছুটা কম শাস্তি হবে তার। সে ক্ষেত্রে তরুণীর আইনজীবী আলভেজের ন’বছরের কারাবাসের জন্য আবেদন করবেন। নেইমার বন্ধুকে সেই অর্থ দিয়েই সাহায্য করেছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, ভিন্ন সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ

বিশ্বকাপ শুরুর আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। ইতি মধ্যে যুক্তরাষ্ট্রে ...

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক কে বাদ দিয়ে ৭ নতুন জনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর মাত্র ১২ দিন বাকি। দলগুলো শেষ মুহূর্ত পর্যন্ত ভালো প্রস্তুতি নিচ্ছে। টুর্নামেন্টে ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে