| ঢাকা, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সাকিবের পক্ষ নিয়ে যা বললেন, মাইকেল ভন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৭ ১৭:১৮:০৪
সাকিবের পক্ষ নিয়ে যা বললেন, মাইকেল ভন

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ব্যাটসম্যান অ্যাঞ্জেলা ম্যাথিউসের টাইমআউট নিয়ে সমালোচনার মুখে পড়েছে ক্রিকেট বিশ্ব। অনেকেই বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের সমালোচনা করে বলেছেন, ম্যাথুসকে আউট করা একটি বিতর্কিত সিদ্ধান্ত, অধিনায়ক হিসেবে সাকিবের এটা করা উচিত হয়নি।

তবে সাকিবের সিদ্ধান্তই সঠিক বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট Cricbuzz-এ একটি ম্যাচ-পরবর্তী আলোচনায়, ভনকে জিজ্ঞাসা করা হয়েছিল যে টাইমআউট সম্পর্কে আইন কী বলে।

জবাবে, তিনি বলেছিলেন: "আমার মন্তব্য, আপনাকে এটি দিয়ে শুরু করার দরকার নেই।" বিষয়টি নিয়ে আলোচনা শুরু করতে হলে আমাদের ক্রিকেটের স্পিরিট বুঝতে হবে।

ভন বলেন, ৫০ ওভারের ক্রিকেটে ড্রেসিংরুমের বেঞ্চ থেকে প্রথম বলের মুখোমুখি হওয়ার জন্য আপনাকে দুই মিনিট সময় দেওয়া হয়। অ্যাঞ্জেলা ম্যাথিউস এখানে এসেছেন। একজন অভিজ্ঞ খেলোয়াড় হওয়ায় ম্যাথুসকে মাথায় রাখতে হয়েছিল যে আমি বাইরে যেতে পারি। প্রথম বলের মুখোমুখি হওয়ার আগেই তার (হেলমেটের) স্ট্র্যাপ ভেঙে যায়। এটা ঘটতে পারে। তাকে আরও স্মার্ট হতে হবে।'

"সে সাকিবের মুখোমুখি হয়েছিল। সে একজন বাঁ-হাতি স্পিনার। এতে আঘাত পাওয়ার সম্ভাবনা নেই। তাকে স্মার্ট ভাবতে হবে। প্রথম বলের মুখোমুখি হয়েছিল। তাই সে স্ট্র্যাপ পরিবর্তন করতে পারে। তাই কোনো সমস্যা ছিল না। কিন্তু যদি এন' এটা না করেই চলে গেল।'

ভন যোগ করেছেন: "হ্যাঁ, এটা সত্য, সাকিবকে অবশ্যই প্রচুর সমালোচনা শুনতে হবে। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায়। বলাটা খুবই অসম্মানজনক যে সে খেলার স্পিরিট নষ্ট করেছে। কিন্তু আমি মনে করি সে সঠিক কাজ করেছে। কারণ এটা নিয়মের মধ্যেই আছে।

"অনেক অধিনায়ক (এই পরিস্থিতিতে) বলতে পারেন: ঠিক আছে, সমস্যা নেই। তবে সাকিব তার জায়গা থেকে সঠিক কাজ করেছে। কারণ এটি আইনে আছে। তাই ম্যাথুসকে বোঝা উচিত যে এটি আমার ভুল। খেলার স্পিরিট নয়। এখানে প্রয়োজন রেফারি সঠিক কাজ করেছেন।

নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার সাইমন ডুল বলেছেন: "আমি ভনের সাথে একমত।" প্রথম বলটা খেলতে পারতেন ম্যাথুস। এটা ম্যাচ সচেতনতা সম্পর্কে সব. তিনি নতুন খেলোয়াড় নন। বিশ্বকাপে তিনি প্রথম খেলছেন না। তিনি প্রতিপক্ষ অধিনায়ক বা রেফারির কাছে গিয়ে বলতে পারতেন: আমি কি বিরতি নিতে পারি? নইলে প্রথম বলটা খেলতেন। আমি মনে করি এটি একটি বড় ভুল। ক্রিকেটের স্পিরিট এখানে আসে না।

ভন তখন বাংলাদেশ সম্পর্কে বলেছিলেন: "সে (ম্যাথিউস) সময় নষ্ট করছিল। ম্যাচের সময় ছিল। হেলমেট বদলাতে কয়েক মিনিট সময় নিলে কার ক্ষতি হবে? বাংলাদেশ কারণ সেখানে সারচার্জের প্রশ্ন আছে। বরখাস্ত করা লজ্জাজনক। ম্যাথুস, আমি যদি অধিনায়ক হতাম তবে আমিও তাই করতাম।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

এই মাত্র পাওয়া ; বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

বাংলাদেশের বিশ্বকাপ দল ধাঁধার মতো। আইসিসির যেকোনো ইভেন্টের আগে বাংলাদেশ দল ঘোষণাকে ঘিরে নানা নাটকীয়তা ...

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

বাংলাদেশ ছাড়ার আগে বাংলায় একি বার্তা দিলেন সিকান্দার রাজার

আমি তোমাদের ভালোবাসি, বাংলাদেশ ছাড়ার আগে বাংলাদেশি দর্শক ও ভক্তদের উদ্দেশে এমনই বার্তা দিয়ে গেলেন ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

এবারের কোপা আমেরিকায় ফেবারিট কারা

দরজায় কড়া নাড়ছে কোপা আমেরিকা। ব্রাজিলের স্কোয়াড ঘোষণার পর থেকেই উত্তপ্ত দক্ষিণ আমেরিকা মহাদেশীয় আধিপত্যের ...



রে