| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

এবার রিয়ালকে নতুন যে ‘শর্ত’ দিলো এমবাপে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১৪:২৮:৪৮
এবার রিয়ালকে নতুন যে ‘শর্ত’ দিলো এমবাপে

কিলিয়ান এমবাপ্পের দল পরিবর্তনের নাটক মনে হয় শেষ হবে না। তিনি ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন বলে জানা গেছে। এদিকে, এমবাপ্পে মাদ্রিদের ক্লাবে নতুন শর্তের প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। আর শুধু এমবাপ্পেই নয় তার ছোট ভাই ইথান এমবাপ্পেকেও চুক্তিতে সই করতে হবে মাদ্রিদকে। পিএসজির মূল দলে এরই মধ্যে অভিষেক হয়েছে ইথানের।

স্প্যানিশ সংবাদমাধ্যম ওকুইদারিও এবং এল চিরিঙ্গাতো এই খবর দিয়েছে। এবং তারা বলে যে ফরাসি চ্যাম্পিয়নের ছোট ভাই, ইথান, বার্নাব্যুতেও স্বাক্ষর করতে পারে। এমবাপ্পের মতো, প্যারিস সেন্ট জার্মেই-এর সাথে ইথানের চুক্তির মেয়াদ ৩০ জুন শেষ হবে। তাই এমবাপ্পে পরিবার রিয়াল মাদ্রিদকে তাদের দুজনকে অন্তর্ভুক্ত করতে বলছে। সাংবাদিক এদুয়ার্দো এন্ডা বলেন, কয়েক সপ্তাহ ধরে বিষয়টি নিয়ে ভাবনার পর রিয়াল মাদ্রিদও রাজি হয়েছে।

প্যারিস সেন্ট জার্মেইয়ের বেঞ্চে আছেন ইথান এমবাপ্পে। এর আগে ক্লাবের যুব প্রতিযোগিতায় খেলার কারণে তাকে প্রথম দলের সাথে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হয়। এরপর গত বছরের ২০ ডিসেম্বর এমবাপ্পের প্রথম দলে অভিষেক হয় তার। ফরাসি চ্যাম্পিয়নশিপে সেদিন প্যারিস সেন্ট জার্মেই ৩-১ গোলে জিতেছিল। কোচ লুইস এনরিক তাকে কয়েকটি ম্যাচে সুযোগ দিয়েছিলেন। ১৬ বছর বয়সী ইথান এখনও প্যারিস সেন্ট জার্মেই অনূর্ধ্ব ১৯ দলের সদস্য।

আরেকটি মিডিয়া আউটলেট, মার্কা জানিয়েছে যে এমবাপ্পে তার ছোট ভাইয়ের স্থানান্তর নিশ্চিত না হওয়া পর্যন্ত এই মৌসুমের শেষে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তিতে স্বাক্ষর করবেন না। তারা বলছে যে এই বছরের মাঝামাঝি বা জুলাইয়ে কার্লো আনচেলত্তির ডাগআউটে যোগ দেবেন ফরাসি তারকা। বহু বছরের মধ্যে সবচেয়ে বড় দল পরিবর্তনের নাটকের অবসান হবে এটি।

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে আসেন এমবাপে। এরপর তাকে পুরোপুরি কিনে নেয় প্যারিসের ক্লাবটি। এখন পর্যন্ত ব্লুজদের জার্সিতে তিনি ২৪৪ গোল করেছেন। হয়েছেন পিএসজির ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। ফ্রান্সের হয়েও পেয়েছেন সাফল্য। একবার বিশ্বকাপ এবং একবার উয়েফা নেশন্স লিগ জয় করেছেন ২৫ বছরের এই তারকা ফরোয়ার্ড।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে