| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পিএসএল খেলতে নেমেই নতুন রেকর্ডে বাবর

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ২০:২০:৪৯
পিএসএল খেলতে নেমেই নতুন রেকর্ডে বাবর

কিছুদিন আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দারুণ সময় কাটিয়েছেন পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজম। চলমান পিএসএল মৌসুমেও ব্যাট হাতে এই ধারাবাহিক পারফরম্যান্স ধরে রেখেছেন তিনি। পেশোয়ারের অধিনায়ক জালমি এখন পর্যন্ত খেলা দুই ম্যাচে পঞ্চাশের বেশি পয়েন্ট করেছেন। এরপর টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ১০ হাজার রানের রেকর্ড গড়েন বাবর।

আজ (বুধবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে করাচি কিংসের মুখোমুখি হবে বাবরের পেশোয়ার জালমি। ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করে এই রেকর্ড গড়েন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। টি-টোয়েন্টিতে ১০হাজার রান করতে বাবর মোট ২৭১ টি ইনিংস খেলেন। এটি করে, তিনি ক্রিস গেইলকে ছাড়িয়ে গেলেন যিনি এর আগে ১০ হাজার রানের ক্লাবে পৌঁছানোর দ্রুততম ক্রিকেটার হওয়ার রেকর্ডটি ধরে রেখেছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার এই মাইলফলক ছুঁতে ২৮৫ টি-টোয়েন্টি ইনিংস খেলেছেন। এরপর ছিলেন ভারতীয় সুপারস্টার বিরাট কোহলি। ২৯৯ ম্যাচে রান করে ১০ হাজারর ক্লাবে প্রবেশ করেন প্রাক্তন অধিনায়ক। শর্টস্টপ ক্রিকেটে ১০ হাজার ক্লাবের ১২ জন 'এলিট সদস্য' রয়েছে। এর শেষ সদস্য বাবর।

ফরম্যাটটিতে সর্বোচ্চ রানের তালিকায় সবার ওপরে আছেন সাবেক ক্যারিবীয় ওপেনার গেইল। এরপর যথাক্রমে আছেন শোয়েব মালিক, কাইরন পোলার্ড, অ্যালেক্স হেলস, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, অ্যারন ফিঞ্চ, রোহিত শর্মা, জস বাটলার, কলিন মানরো, জেমস ভিন্স, ডেভিড মিলার ও বাবর আজম।

বাবরের এমন মাইলফলকের সময়েও খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই পেশোয়ার। প্রথম ম্যাচে তারা বড় স্কোর গড়েও হেরে যায় ইসলামাবাদের কাছে। দ্বিতীয় ম্যাচে আজ বাবর ও রভম্যান পাওয়েলের ব্যাটে পেশোয়ার বেশ ভালো অবস্থানে ছিল। কিন্তু এই দুই ক্রিকেটারের বিদায়ের পর শুরু হয় ব্যাটিং ধস। ফলে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে দলটি ১৫৪ রানে গুটিয়ে যায়।

এর আগে পেশোয়ারের প্রথম ম্যাচটিতে বাবর পিএসএলের একমাত্র ক্রিকেটার হিসেবে তিন হাজার রান পূর্ণ করেছিলেন। এছাড়া অন্য কোনো ক্রিকেটার আড়াই হাজার রানও পার হতে পারেননি। এর আগে বিপিএল ছাড়ার মুহূর্তেও টুর্নামেন্টটির সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন বাবর। সাকিব আল হাসানের রংপুর রাইডার্সকে তিনি ভালো অবস্থানে রেখে যান। এরপর রংপুরও সেই ছন্দ ধরে রেখে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে