| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

অবসর ভেঙে কোর্টে মাতাতে ফিরছেন সানিয়া মির্জা

২০২৪ জানুয়ারি ০২ ১৬:১১:১৫
অবসর ভেঙে কোর্টে মাতাতে ফিরছেন সানিয়া মির্জা

এটাকে কি বছরের শুরুর ভালো খবর হিসেবে সংজ্ঞায়িত করা যায়? তিনি যখন ফিরে আসবেন, আমাদের অবশ্যই তাকে গুরুত্ব দিতে হবে। অবসরের পর মাঠে ফিরছেন সানিয়া মির্জা! গত বছর টেনিসকে বিদায় জানিয়েছিলেন ভারতীয় টেনিস সুন্দরী। ২০২৩ সালে, অস্ট্রেলিয়ান ওপেনের মিশ্র দ্বৈত ফাইনালে পৌঁছানোর জন্য রোহান বোপান্নার সাথে অংশীদারিত্ব করেন। কিন্তু শিরোপা জিততে ব্যর্থ হন তিনি। এক বছর পর আবার অস্ট্রেলিয়ান ওপেনে নিজেকে দেখতে পাবেন সানিয়া। ভারতীয় টেনিস ভক্তরা আর্থার অ্যাশে অ্যারেনায় সানিয়াকে দেখার জন্য অপেক্ষা করতে পারে না। অবসরের পর কীভাবে টেনিসে ফিরবেন সানিয়ার?

না প্লেয়ার হিসেবে নয়, সানিয়ার টেনিস প্রত্যাবর্তন হচ্ছেন অন্য ভূমিকায়। মেয়েদের টেনিসে অত্যন্ত পরিচিত নাম সানিয়াকে দেখা যাবে কমেন্ট্রি বক্সে। অস্ট্রেলিয়ান ওপেনে টেনিস নিয়ে কাটাছেঁড়া করবেন। তাঁর প্রভূত অভিজ্ঞতা শেয়ার করবেন টিভি দর্শকদের সঙ্গে। সানিয়া বলেওছেন, ‘খেলাটা বরাবর আমার প্রাণ। কমেন্ট্রি আমাকে টেনিসের সঙ্গে জুড়ে থাকতে সাহায্য করবে।’ কমেন্ট্রি অবশ্য নতুন নয় সানিয়ার কাছে। গত বছর উইম্বলডনের সময়ও ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে।

বাবা ইমরান মির্জাও মেয়ের কমেন্ট্রি নিয়ে উচ্ছ্বসিত। সানিয়াকে নিয়ে বলেছেন, ‘ও কমেন্ট্রি করা পছন্দ করে। ও যেমন খেলাটা ভালো বোঝে, তেমনই মেয়েদের টেনিসে প্রায় সবাইকে চেনে। মিক্সড ডাবলস খেলার দরুণ ছেলেদেরও বেশ কয়েক জনকে ভালো মতো চেনে। অনেক অজানা গল্প দর্শকদের জন্য তুলে ধরতে পারবে সানিয়া।’

টেনিস কেরিয়ার যথেষ্ট ঝলমলে ছিল সানিয়ার। সিঙ্গলসে তেমন সাফল্য পাননি। তবে ডাবলস ও মিক্সড ডাবলসে যথেষ্ট সাফল্য পেয়েছেন। সব মিলিয়ে ৬টা গ্র্যান্ড স্লাম জিতেছেন কেরিয়ারে। ধারাভাষ্যকার হিসেবে টেনিসে ফিরলেও সানিয়া কি আবার অবসর ভেঙে প্লেয়ার হিসেবে কোর্টে ফিরবেন কোনও দিন? অনেক নামী প্লেয়ারই কিন্তু কোর্টে ফিরেছেন নতুন করে। সানিয়ার ক্ষেত্রে তেমন দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

মুস্তাফিজ দেশে ফেরায় পার্পল ক্যাপ অরেঞ্জ ক্যাপের হিসাব পাল্টে দিলেন সুনীল নারাইন

মুস্তাফিজ দেশে ফেরায় পার্পল ক্যাপ অরেঞ্জ ক্যাপের হিসাব পাল্টে দিলেন সুনীল নারাইন

এ বার তো হাসো আমরা ম্যাচটা জিতে গেছি। আন্দ্রে রাসেল যেন এমনটাই বলতে চাচ্ছিলেন সুনীল ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে