| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

একের পর এক রেকর্ড গড়ছে 'মুজিব' বায়োপিক!

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২১ ২৩:০৮:০৪
একের পর এক রেকর্ড গড়ছে 'মুজিব' বায়োপিক!

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে মুজিব বায়োপিক নিয়ে পোস্ট করেছে জাজ মাল্টিমিডিয়া। পোস্টে, প্রযোজনা সংস্থা জানিয়েছে যে ছবিটি ১৩ অক্টোবর ১৫৩ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির এক সপ্তাহের মধ্যে, প্রেক্ষাগৃহের সংখ্যা ১৬১ এ পৌঁছেছে। মুজিব বায়োপিক বর্তমানে সারাদেশে ১৬৪ টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। মুক্তির তারিখ বাড়ার সাথে সাথে প্রেক্ষাগৃহে মুক্তির সংখ্যা বাড়তে থাকে, যা এদেশে প্রথম।

শুধু তাই নয়, জাজ মাল্টি মিডিয়াও একটি ফেসবুক পোস্টের মাধ্যমে দাবি করেছে যে সারা দেশে মুক্তিপ্রাপ্ত ১৬৪ টি সিনেমা দর্শকদের উপচে পড়া ভিড় করেছে, যা সিনেমার ক্ষেত্রে অনন্য ঐতিহাসিক রেকর্ড তৈরি করেছে। ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত ছবিটি বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার। বাংলাদেশে ৮৩ কোটি টাকা এবং ভারতে ৩৩ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই বায়োপিক। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশের ‘বিএফডিসি’ এবং ভারতের ‘এনএফডিসি’। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি। অ্যাকশন পরিচালনার দায়িত্বে ছিলেন মিসেস কৌশল, সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন সান্তনু মৈত্র। ছবির পোশাক পরিচালনার দায়িত্বে ছিলেন পিয়া বেনেগাল। মুজিব শতবর্ষ উপলক্ষে নির্মিত এ ছবিতে শেখ মুজিবুর রহমান চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন নেশা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তাজউদ্দিন আহমেদ চরিত্রে রিয়াজ ও মিশা সওদাগর অভিনয় করেছেন। আইয়ুব খান। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকির আহমেদসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী। ২ ঘণ্টা ৫৮ মিনিটের এই চলচ্চিত্রটি বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় নির্মিত হয়েছে। একের পর এক রেকর্ড গড়ছে 'মুজিব' বায়োপিক!

শুক্রবার (২০ অক্টোবর) বিকেলে মুজিব বায়োপিক নিয়ে পোস্ট করেছে জাজ মাল্টিমিডিয়া। পোস্টে, প্রযোজনা সংস্থা জানিয়েছে যে ছবিটি ১৩ অক্টোবর ১৫৩ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির এক সপ্তাহের মধ্যে, প্রেক্ষাগৃহের সংখ্যা ১৬১ এ পৌঁছেছে। মুজিব বায়োপিক বর্তমানে সারাদেশে ১৬৪ টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। মুক্তির তারিখ বাড়ার সাথে সাথে প্রেক্ষাগৃহে মুক্তির সংখ্যা বাড়তে থাকে, যা এদেশে প্রথম। শুধু তাই নয়, জাজ মাল্টি মিডিয়াও একটি ফেসবুক পোস্টের মাধ্যমে দাবি করেছে যে সারা দেশে মুক্তিপ্রাপ্ত ১৬৪ টি সিনেমা দর্শকদের উপচে পড়া ভিড় করেছে, যা সিনেমার ক্ষেত্রে অনন্য ঐতিহাসিক রেকর্ড তৈরি করেছে। ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল পরিচালিত ছবিটি বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার। বাংলাদেশে ৮৩ কোটি টাকা এবং ভারতে ৩৩ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই বায়োপিক। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাদেশের ‘বিএফডিসি’ এবং ভারতের ‘এনএফডিসি’। ছবির চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি। অ্যাকশন পরিচালনার দায়িত্বে ছিলেন মিস কৌশল, সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন সান্তনু মৈত্র। ছবির পোশাক পরিচালনার দায়িত্বে ছিলেন পিয়া বেনেগাল। মুজিব শতবর্ষ উপলক্ষে নির্মিত এ ছবিতে শেখ মুজিবুর রহমান চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন নেশা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তাজউদ্দিন আহমেদ চরিত্রে রিয়াজ ও মিশা সওদাগর অভিনয় করেছেন। আইয়ুব খান। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকির আহমেদসহ দেশের শতাধিক অভিনয়শিল্পী। ২ ঘন্টা ৫৮ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি বাংলা, হিন্দি ও ইংরেজি ভাষায় নির্মিত হয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

জিম্বাবুয়ের বিপক্ষে চমক নিয়ে ২য় ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো হাথুরু, দেখে নিন ম্যাচ সময়

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে