পর্তুগিজ ফুটবল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো তার রিয়াল সতীর্থদের জানিয়ে দিলেন, ক্লাবের গোলরক্ষক স্পেনের ইকার ক্যাসিয়াস পূর্বে যেমন সেরা ছিল, এখনও তাই রয়েছে।



বিশ্বকাপে ক্যাসিয়াসের স্পেন গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল। রিয়াল কর্তৃপক্ষ তাদের আরেক গোলরক্ষক দিয়েগো লোপেজকে এতদিন প্রথম পছন্দ হিসেবে দেখে আসত। এ মৌসুমে লোপেজ এসি মিলানে যোগ দেওয়ায় ক্যাসিয়াসের উপর আবারো ক্লাবকে নির্ভর করতে হচ্ছে।

নতুন মৌসুমে ক্যাসিয়াসের সঙ্গে যোগ দিয়েছেন লেভেন্তে থেকে আসা কোস্টারিকার গোলরক্ষক কেইলর নাভাস। তবে, রোনালদো মনে করেন, ৩৩ বছর বয়সী ক্যাসিয়াসের কাছেই ক্লাবের গোল পোস্ট সব থেকে নিরাপদ। কারণ হিসেবে রিয়ালের হয়ে ১৬৫ ম্যাচ খেলা রোনালদো দেখিয়েছেন, ক্যাসিয়াস তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, দুইবার ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স এবং একবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে।

ম্যান ইউয়ের সাবেক তারকা রোনালদো বলেন, ‘ক্যাসিয়াসকে কেউ সেরা গোলরক্ষকের আসন থেকে নামাতে পারবে না। সে সব সময়ের জন্য সেরা। সে বিশ্বের সেরা গোলরক্ষক।’

ক্যাসিয়াস ২০০০ সালে স্পেন জাতীয় দলে যোগ দেন। এরপর থেকে বিশ্বসেরা এ গোলরক্ষক জাতীয় দলের গোল পোস্টের নিচে দাঁড়িয়েছেন ১৫৬টি ম্যাচে। রিয়ালের হয়ে যোগ দেন ১৯৯৯ সালে। স্প্যানিস জায়ান্টদের হয়ে মাঠে নেমেছেন ৪৭৮টি ম্যাচে।