| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইপিএলে ৪১ বাউন্ডারি, ২৮৭ রান- হায়দরাবাদ ভাঙলো যত রেকর্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৬ ১০:১৫:৩৭
আইপিএলে ৪১ বাউন্ডারি, ২৮৭ রান- হায়দরাবাদ ভাঙলো যত রেকর্ড

এম চিন্নাস্বামীতে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটাররা। তারা আইপিএল ইতিহাসের সর্বোচ্চ ২৭৭ স্কোরও ছাড়িয়ে গেছে। চিন্নাস্বামীতে, স্বাগতিকদের বেঙ্গালুরু ভক্তরাও দাঁড়িয়ে ওভেশন দিতে বাধ্য হয়েছিল। আধুনিক যুগে টি-টোয়েন্টির কাছে হয়তো এটাই প্রত্যাশা করে ভক্তরা। চার বা ছয়টি বন্যা শুরু হবে। ক্রিকেটের বিজ্ঞাপন বোধকরি এমনই।

সোমবার রাতে চিন্নাস্বামীর হায়দ্রাবাদের বিপক্ষে যেভাবে তারা টি-টোয়েন্টি ক্রিকেটকে অন্য মাত্রায় নিয়ে গেছে। সানরাইজার্স হায়দ্রাবাদ বেঙ্গালুরুর বোলারদের তোয়াক্কা না করে ২৮৭ রানের বিশাল স্কোর করেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে যেকোনো পর্যায়ে এটি দ্বিতীয় সর্বোচ্চ রান। শুধু নেপাল মঙ্গোলিয়ার বিপক্ষে বেশি রান করেছে।

পুরো ম্যাচে হায়দরাবাদের ব্যাটসম্যানরা মোট ৪১ টি বাউন্ডারি হাঁকিয়েছেন। আইপিএলে মাত্র একবারই বেশি বাউন্ডারি মারা হয়েছে। ২০১৩ সালে বেঙ্গালুরু সেই ম্যাচে ব্যাট করেছিল। পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে সেই ম্যাচে তারা ৪২ বাউন্ডারি হাঁকিয়েছেন এর মধ্যে ৩০ টি এসেছিল ক্রিস গেইলের ব্যাট থেকে।

আরেকটি পরিসংখ্যান দেখায় যে ট্র্যাভিস হেড-হেনরিখ ক্লাসেন স্বাগতিক বেঙ্গালুরু বোলারদের কতটা পরাস্ত করেছিলেন। গতকাল হায়দরাবাদের ইনিংসে দুই বাউন্ডারির ​​গড় দূরত্ব ছিল ১.৭৬ বলে। এতেই বোঝা যায় হায়দরাবাদের ব্যাটসম্যানরা কতটা ধারাবাহিকভাবে বাউন্ডারি মারছে।

চলতি আসরেই একবার সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিল হায়দরাবাদ। সেবার ২৭৭ করেছিল হেড-ক্লাসেনরা। যে ইনিংসে প্রতি ২.৫০ বলে একটি করে বাউন্ডারি মেরেছিলেন তারা। সেবার অবশ্য ৪টি বাউন্ডারি কম হাঁকিয়েছেন হায়দরাবাদ ব্যাটাররা। আইপিএলের ইতিহাসে এরচেয়ে আক্রমণাত্মক ব্যাটিং দেখা গিয়েছে কেবল একবারই।

গেল আসরে মোহালিতে পাঞ্জাবের বিপক্ষে ২৫৭ রান করেছিল লখনৌ সুপার জায়ান্টস। সেবার প্রতি ১.৫৬ বলে একটি করে বাউন্ডারি মেরেছিল লখনৌ। তবে তাদের ইনিংসে চারের সংখ্যাই ছিল বেশি। গতকাল ছক্কা মারার দিক থেকেও রেকর্ড গড়েছে হায়দরাবাদ।

চিন্নাস্বামীতে সোমবার ২২টি ছক্কা মেরেছে হায়দরাবাদ। প্রতি ছক্কায় বলের ব্যবধান ছিল গড়ে ৩.৮০। আইপিএলের ইতিহাসে এত ধারাবাহিকভাবে ছক্কা হাঁকানোর নজির আর নেই।

স্বাভাবিকভাবেই এই ইনিংসের মাধ্যমে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর নজির গড়েছে সানরাইজার্স হায়দরাবাদ। আইপিএলে এর আগে এক ইনিংসে সর্বোচ্চ ছিল ২১ ছক্কা। সেটাও গড়েছিল এই বেঙ্গালোরই। গতকাল সেটিও টপকে যায় সানরাইজার্স হায়দরাবাদ।

গতকালের এমন ধংসাত্মক ইনিংসের পেছনে বড় কারিগর ছিলেন ট্রাভিস হেড। ৪১ বলে তিনি করেছেন ১০২ রান। আইপিএলের ইতিহাসে চতুর্থ দ্রুততম সেঞ্চুরির মালিক হয়েছেন। পাওয়ারপ্লেতে চলতি আসরে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহের তালিকাতেও চলে এসেছেন তিনি। মুম্বাইয়ের বিপক্ষে নিয়েছিলেন ৫৯ রান। যেটা সর্বোচ্চ। এবার করেছেন ৫২ রান। সেরা তিনে আছে সেটিও।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

এই মাত্র পাওয়া ; আর জাতীয় দলে ফিরবেন না তামিম

এই মাত্র পাওয়া ; আর জাতীয় দলে ফিরবেন না তামিম

এই বছর আরো একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে