| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন সুজন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ২৫ ১১:১৫:৫২
চেন্নাইয়ের হারে মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন সুজন

শেষ ওভারে জয়ের জন্য লখনউ সুপার জায়ান্টদের দরকার ছিল ১৭ রান। এমন সমীকরণের মুখোমুখি হয়ে মুস্তাফিজুর রহমানের হাতে বল তুলে দেন অধিনায়ক রুতুরাজ গায়কওয়াদ। ফিজকে নায়ক হওয়ার সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত তিনি ভিলেন হয়েছিলেন। বাঁহাতি পেসার একটি নো-বল সহ চার বলে ১৯ রান দিয়ে চেন্নাই সুপার কিংসকে পরাজিত করেন। তবে চেন্নাইয়ের কাছে হারতে কোনো ত্রুটি দেখছেন না খালেদ মাহমুদ সুজন। আবাহনী লিমিটেড কোচ ভেবেছিলেন মার্কাস স্টোইনিসকে কেউ বোল্ড করলে চেন্নাই হেরে যাবে।

লখনউয়ের বিপক্ষে নিজের ওপেনারে মাত্র চার রানে লোকেশ রাহুলের উইকেট নেন বাঁহাতি পেসার। এরপর মিডল অর্ডারে বাটিতে আনা হয়। ফিজ দ্বিতীয়টিতে ১২ রান দিয়েছে, পরেরটিতে ফিজ ১৫ রান দিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত চেন্নাই ভরসা করল বাংলাদেশি এই খেলোয়াড়কে।

ম্যাচ শেষে ফিজ দুর্বল ফিল্ডিংয়ের কারণে ৩.৩ ওভারে ৫১ রান দেন। চেন্নাইয়ে হারের জন্য এই বাঁহাতি পেসারকেও দায়ী করছেন অনেকে। কিন্তু সুজান ফিটজের অভিযোগকে সমর্থন করে না। সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে সুজন বলেন, শেষ ম্যাচের জন্য সবাই ফিজকে দোষারোপ করলেও আমি কোনোভাবেই তাকে দোষ দিচ্ছি না।

বাংলাদেশের বোলারের এই ধরনের বোলিংয়ে চেন্নাইয়ের হারকে খেলার অংশ হিসেবে দেখছেন সুজন। চেন্নাইয়ের হয়ে মৌসুমের শুরুটা ভালোই করেছে ফিজ। রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে প্রথম ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। সব মিলিয়ে এখন পর্যন্ত ১২ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার। লখনউয়ের বিপক্ষে শিশিরের কারণে বল ধরতে অসুবিধা হলেও সুজনের প্রীতি ম্যাচে সতর্ক থাকতে হবে ফিজকে।

এ প্রসঙ্গে সুজন বলেন, ‘ক্রিকেটে এটা খেলার অংশ। তখন স্টইনিস যেভাবে মারছিল আসলে স্বাভাবিক কথাই... যে কোন বোলারের ক্ষেত্রেই এটা করতে পারতো। কিন্তু মুস্তাফিজ যে ম্যাচগুলো জিতিয়েছে...দারুণ কিছু ম্যাচ জিতিয়েছে, সেটাও মানতে হবে। খেলোয়াড়দের খারাপ দিন, ভালো দিন থাকবেই। উইকেট থাকে, হয়তো যে উইকেটে মুস্তাফিজের স্যুট করেনি বা গ্রিপ করেনি বল, এটা হতেই পারে। কিন্তু মুস্তাফিজকে কেয়ারফুল হতে হবে, যেটা আমার কথা।

‘যখন উইকেট এরকম ফ্ল্যাট থাকবে। তখন তার অস্ত্র প্রয়োজন, ওইখানে তার স্টোক বলটা কি হওয়ার উচিত। কারণ অন্যান্য যে উইকেটে মুস্তাফিজের বল গ্রিপ করবে সেখানে মুস্তাফিজ খুবই ভয়ংকর। কারণ ওর মতো ভয়ংকর বোলার আর কেউ নাই। বা উইকেট যখন বেশি ফ্ল্যাট হয়ে যাবে, তখন ওকেও সেটা এখন থেকেই, অবশ্যই সে এটা চিন্তা করে। নিশচই ওর মাঝে কিছু আছে।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে