| ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপে বাকিরা কোথায়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ২৭ ১৭:৫৯:১৬
বিশ্বকাপে বাকিরা কোথায়

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। ২০টি দলের অংশগ্রহণে এই ইভেন্টটি প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় অনুষ্ঠিত হচ্ছে। বর্তমানে সব দলেরই জোরেশোরে চলছে প্রস্তুতি। বাংলাদেশ আমেরিকা যাওয়ার প্রস্তুতি নিয়েছে। আবারও সিরিজে ব্যস্ত পাকিস্তান ও ইংল্যান্ড।

আর আইপিএল শেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ইতিমধ্যেই নিউইয়র্কে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। তবে দলের সব সদস্য একসঙ্গে নিউইয়র্কে পৌঁছাননি। বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া সহ আরও অনেকে পরে যোগ দেবেন।

রবিবার সকালে নিউইয়র্কে পৌঁছেছে টিম ইন্ডিয়া। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি সেলফি প্রকাশ করেন অধিনায়ক রোহিত শর্মা। ছবিতে তাকে প্লেন থেকে নেমে বাসে উঠতে দেখা যাচ্ছে। রবীন্দ্র জাদেজা এবং দলের ফিল্ডিং কোচ টি দিলীপও উপস্থিত ছিলেন। সবাই মনে হয় খুব হাসছে। শনিবার দিল্লি থেকে ফ্লাইটে উঠেছিলেন রোহিত। তিনি এবং জাদেজা ছাড়াও, যারা ইতিমধ্যেই নিউইয়র্কে পৌঁছেছেন তারা হলেন যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, শিবম দুবে, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল। অতিরিক্ত হিসেবে উপস্থিত ছিলেন শুভমান গিল ও খলিল আহমেদ।

তবে ভারতের বড় তারকা বিরাট কোহলি এখনও দেশেই রয়েছেন। তিনি 30 তারিখে নিউইয়র্কের ফ্লাইট ধরবেন বলে আশা করা হচ্ছে। অন্যদিকে হার্দিক রয়েছেন লন্ডনে। সেখান থেকে তাকে সরাসরি আমেরিকা যেতে হবে। দলের অন্য সদস্যরাও ৩০ তারিখ নিউইয়র্ক রওনা হবেন।

আগামী ৩০ মে আমেরিকা যাচ্ছেন সঞ্জু স্যামসন, ইয়াসভি জয়সওয়াল, যুজভেন্দর চাহাল। তাদের সঙ্গে কোহলিও যাবেন আমেরিকায়। জানা গেছে, কোহলির মার্কিন ভিসা নিয়ে কিছু কাজ আছে। তাই সূচি অনুযায়ী শনিবার যেতে পারেননি তিনি। জানা গিয়েছে, ৩০ মে আমেরিকার বিমানে উঠবেন কোহলি। হার্দিকেরও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দ্বিতীয় পর্যায়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে ১ জুন বাংলাদেশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে না তারা।

এবারের বিশ্বকাপে ভারত ‘এ’ গ্রুপে রয়েছে। তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। মৌসুমের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

নেপালের বিপক্ষে ম্যাচে ১৮তম ওভারে তাবরাইজ শামসি এলেন বোলিংয়ে। তখন পর্যন্ত পুরো ক্রিকেট দুনিয়া বুঁদ ...

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

সুপার এইটের স্বপ্নে বেঁচে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের জয়ের পর, দক্ষিণ আফ্রিকার কাছে ...

ফুটবল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ ম্যাচে পুরো সময় খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় খেলেও ইকুয়েডরের বিপক্ষে অচলাবস্থা ভাঙতে ...

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

নিজের পছন্দের একাদশের অনেককেই পাননি কোচ লিওনেল স্কালোনি। আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও ...



রে