| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বিশ্বকাপে বাকিরা কোথায়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ২৭ ১৭:৫৯:১৬
বিশ্বকাপে বাকিরা কোথায়

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। ২০টি দলের অংশগ্রহণে এই ইভেন্টটি প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় অনুষ্ঠিত হচ্ছে। বর্তমানে সব দলেরই জোরেশোরে চলছে প্রস্তুতি। বাংলাদেশ আমেরিকা যাওয়ার প্রস্তুতি নিয়েছে। আবারও সিরিজে ব্যস্ত পাকিস্তান ও ইংল্যান্ড।

আর আইপিএল শেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ইতিমধ্যেই নিউইয়র্কে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। তবে দলের সব সদস্য একসঙ্গে নিউইয়র্কে পৌঁছাননি। বিরাট কোহলি এবং হার্দিক পান্ডিয়া সহ আরও অনেকে পরে যোগ দেবেন।

রবিবার সকালে নিউইয়র্কে পৌঁছেছে টিম ইন্ডিয়া। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি সেলফি প্রকাশ করেন অধিনায়ক রোহিত শর্মা। ছবিতে তাকে প্লেন থেকে নেমে বাসে উঠতে দেখা যাচ্ছে। রবীন্দ্র জাদেজা এবং দলের ফিল্ডিং কোচ টি দিলীপও উপস্থিত ছিলেন। সবাই মনে হয় খুব হাসছে। শনিবার দিল্লি থেকে ফ্লাইটে উঠেছিলেন রোহিত। তিনি এবং জাদেজা ছাড়াও, যারা ইতিমধ্যেই নিউইয়র্কে পৌঁছেছেন তারা হলেন যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, শিবম দুবে, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেল। অতিরিক্ত হিসেবে উপস্থিত ছিলেন শুভমান গিল ও খলিল আহমেদ।

তবে ভারতের বড় তারকা বিরাট কোহলি এখনও দেশেই রয়েছেন। তিনি 30 তারিখে নিউইয়র্কের ফ্লাইট ধরবেন বলে আশা করা হচ্ছে। অন্যদিকে হার্দিক রয়েছেন লন্ডনে। সেখান থেকে তাকে সরাসরি আমেরিকা যেতে হবে। দলের অন্য সদস্যরাও ৩০ তারিখ নিউইয়র্ক রওনা হবেন।

আগামী ৩০ মে আমেরিকা যাচ্ছেন সঞ্জু স্যামসন, ইয়াসভি জয়সওয়াল, যুজভেন্দর চাহাল। তাদের সঙ্গে কোহলিও যাবেন আমেরিকায়। জানা গেছে, কোহলির মার্কিন ভিসা নিয়ে কিছু কাজ আছে। তাই সূচি অনুযায়ী শনিবার যেতে পারেননি তিনি। জানা গিয়েছে, ৩০ মে আমেরিকার বিমানে উঠবেন কোহলি। হার্দিকেরও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দ্বিতীয় পর্যায়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে ১ জুন বাংলাদেশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে না তারা।

এবারের বিশ্বকাপে ভারত ‘এ’ গ্রুপে রয়েছে। তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। মৌসুমের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে ৯ জুন পাকিস্তানের মুখোমুখি হবে তারা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

ভারতের বিপক্ষে সহজ ম্যাচ হেরে অবিশ্বাস্য মন্তব্য করলেন বাংলাদেশ অধিনায়ক

বড় স্বপ্ন নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আসরের শুরুটা ভালো না ...

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারে চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত পুরো বাংলাদেশ। চলছে নানা আলোচনা ...

ফুটবল

উড়ন্ত আর্জেন্টিনাকে এক ধাক্কায় মাটিতে নামিয়েছে মরক্কো, কঠিন পড়িক্ষা নেবে ইরান ; সরাসরি খেলা যেভাবে দেখবেন

উড়ন্ত আর্জেন্টিনাকে এক ধাক্কায় মাটিতে নামিয়েছে মরক্কো, কঠিন পড়িক্ষা নেবে ইরান ; সরাসরি খেলা যেভাবে দেখবেন

আলবিসেলেস্তিদের নাটকীয়ভাবে হারিয়েছে তারা। বিতর্কিত ওই হারের পর এবার টুর্নামেন্টে টিকে থাকাই কঠিন হয়ে পড়েছে ...

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

বর্ণবিদ্বেষে অভিযুক্ত লিওনেল মেসিরা। কোপা আমেরিকা জয়ের পর উদযাপন করতে গিয়েই মাত্রা ছাড়ালেন আর্জেন্টিনার ফুটবলারেরা। ...



রে