| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে*** হায়দ্রাবাদে ফিজ পাথিরানাকে নিয়ে বিপক্ষে নতুন পরিকল্পনায় ব্রাভো ; বাঘ-সিংহের জুটি নিয়ে ডে'থ বোলিংয়ের বিশেষ ক্লাস*** জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করলো বিসিবি*** তাপমাত্রা নিয়ন্ত্রণে নতুন ঘোষণা দিল হিট অফিসা বুশরা*** ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব*** আগামীকাল বাচা-মরার ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়*** দলে ফিরলেন তামিম, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা***

২৩৮ বার নির্বাচনে হার, তবুও আবার নির্বাচন করছেন যিনি!

বিশ্ব ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৮ ২১:১৩:০৩
২৩৮ বার নির্বাচনে হার, তবুও আবার নির্বাচন করছেন যিনি!

তিনি ২৩৮ বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন, প্রতিবারই ব্যর্থ হন। অবশ্য তিনি নির্বাচনের বিরোধিতা করেননি হার তাতে কিছু যায় আসে না। পরিবর্তে তিনি পুনরায় নির্বাচিত হওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

দুর্ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের মেট্টুর জেলায়। পদ্মরাজন (৬৫) যিনি ১৯৮৮সালে নির্বাচন শুরু করেছিলেন যেখানে তিনি থাকেন। প্রথমবার তিনি প্রার্থিতা ঘোষণা করলে সবাই হেসে ওঠে। কিন্তু তিনি তার অবস্থানে অটল। ফরাসি প্রেস এজেন্সির এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

পদ্মরাজন বর্তমান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী এবং মনমোহন সিংয়ের বিরুদ্ধে লড়াই করেছিলেন বলে জানা যায়। তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধেও নির্বাচিত হয়েছিলেন।

এজেন্স ফ্রান্স-প্রেসের রিপোর্ট অনুযায়ী, সবাই যখন জেতার কথা ভাবেন, পদ্মরাজন এটা নিয়ে ভাবেন না। তিনি বলেন, সবাই জিততে চাইলেও আমি চাই না। তার মতে, নির্বাচনে অংশগ্রহণ একটি মহান বিজয়। সে হেরে খুশি। তাই ভারতের আগামী লোকসভা নির্বাচনে লড়তে চান তিনি।

‘ইলেকশন কিং’ বলে পরিচিত পদ্মরাজন আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া লোকসভা নির্বাচনে তামিলনাড়ুর ধর্মপুরি লোকসভা আসন থেকে নির্বাচন করতে চান।

তিন দশকেরও বেশি সময় ধরে নির্বাচন করতে গিয়ে জামানতসহ অন্যান্য ফি দিতে গিয়ে তাকে বিপুল পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে। পদ্মরাজনের অনুমান তিনি নির্বাচনে অন্তত কয়েক হাজার ডলার ব্যয় করেছেন স্রেফ মনোনয়নপত্র কেনার জন্য।

সবার ধারণা পদ্মরাজন কোনো নির্বাচনে জিতলে ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি বার ব্যর্থ হওয়া ব্যক্তিটি জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার রেকর্ড গড়বেন। তবে এখনো তেমন কোনো সম্ভাবনা নেই বললেই চলে।এ পর্যন্ত নির্বাচনে পদ্মরাজনের সবচেয়ে ভালো ফলাফল হলো ২০১১ সালের তামিলনাড়ু বিধানসভা নির্বাচন। সে নির্বাচনে তিনি ৬ হাজার ২৭৩ ভোট পেয়েছিলেন যা বিজয়ী প্রার্থীর চেয়ে অন্তত ৭৫ হাজার ভোট কম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব

গতকাল রাতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের টার্গেটে জয় পেয়েছে পাঞ্জাব। প্রথম ব্যাট করে কলকাতা ২০ ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে