| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ*** হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগেই মুস্তাফিজকে নিয়ে নতুন সিদ্ধান্ত নিলো ধোনিরা*** টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে*** হায়দ্রাবাদে ফিজ পাথিরানাকে নিয়ে বিপক্ষে নতুন পরিকল্পনায় ব্রাভো ; বাঘ-সিংহের জুটি নিয়ে ডে'থ বোলিংয়ের বিশেষ ক্লাস*** জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করলো বিসিবি*** তাপমাত্রা নিয়ন্ত্রণে নতুন ঘোষণা দিল হিট অফিসা বুশরা*** ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের জটিল হিসাব***

হঠাৎ ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড ২৪ গ্রাম

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৮ ১২:৪৩:২৭
হঠাৎ ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড ২৪ গ্রাম

ঘূর্ণিঝড়ে ফরিদপুরের আলভাডাঙ্গা উপজেলায় দুই ইউনিয়নের অন্তত ২৪ টি গ্রাম বিধ্বস্ত হয়েছে। শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। ঝড়টি বিদ্যমান ফসল এবং বিদ্যুতের লাইনের ব্যাপক ক্ষতি করেছে।

বুধবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে উপজেলার বাচোরিয়া ও পান্না ইউনিয়নে ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ি, গাছপালা ও ফসলের ক্ষতি হয়েছে। উপড়ে পড়ে বহু গাছ। সড়কের বিভিন্ন স্থানে গাছ পড়ে যান চলাচলে বিঘ্ন ঘটে। ঝড়ের সময় বিদ্যুতের লাইন ছিটকে যাওয়ার পর আল-ইত্তিহাদের বেশ কয়েকটি গ্রাম অন্ধকারে পড়ে যায়।

পান্না ইউনিয়নের কাঠুরকান্দি গ্রামের বাসিন্দা ইমরান হোসেন জানান, পান্না ইউনিয়নের শিরগ্রাম, জরানিয়া, বাকোরিয়া, তবনী, টনপাড়া, শিলদী চরপাড়া, জয়দেবপুর, ওশির হাট, কাঠুরকান্দি, মামবড়া ও আড়পাড়াসহ অন্তত ১৫টি গ্রামে। বোমা হামলার ঝড়। ঝড়ে ঘরবাড়ি, গাছপালা, পেঁয়াজ, রসুন, মসুর ডাল, ধনে, ধানের ক্ষেত, গমের ক্ষেত এবং অপরিপক্ক ও আধা-পাকা কৃষি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুতের লাইন ভেঙে পড়ায় গ্রামে বিদ্যুৎ সঞ্চালন ব্যাহত হয়েছে।

পাচুড়িয়া ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) মো. আমিনুর রহমান জাগো নিউজকে বলেন, ঝড়ে আমার ঘরবাড়ি, ফসলি ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও যুগীবরাট, ভাটপাড়া, চাদড়া, পাচুড়িয়া, দেউলি, চরনারানদিয়া, ধুলজুড়ি, চরভাটপাড়াসহ ৯ গ্রামে ব্যাপক ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে পাচুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, আমি এই মুহূর্তে ঢাকায় আছি। তবে শুনেছি আমার পাচুড়িয়া ইউনিয়ন ও পার্শ্ববর্তী বানা ইউনিয়নে ঝড়ে ৯টি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খোঁজ খবর নিয়ে পরবর্তীতে বিস্তারিত তথ্য জানানো যাবে।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ বলেন, বুধবার রাত একটার দিকে ঘূর্ণিঝড়ে দুই ইউনিয়নের অন্তত ২৪টি গ্রামের প্রায় শতাধিক কাঁচা-আধাপাকা বাড়িঘর ও কয়েকশ গাছপালা উপড়ে যায়। বিস্তীর্ণ জমির ফসল বিনষ্ট হয়েছে। অনেকেই ঘরবাড়ি হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নেন। ঘটনাস্থলে পৌঁছে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ শুরু করা হয়েছে।

এ বিষয়ে তথ্য জানতে বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশিদ শরীফের মোবাইলে যোগাযোগ করেও পাওয়া যায়নি।পল্লী বিদ্যুত সমিতির আলফাডাঙ্গা সাব জোনাল অফিসের এজিএম ফাহিম হাসান বলেন, ঘূর্ণিঝড়ের ফলে সেখানে কয়েকটি গ্রামে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ রয়েছে। বিদ্যুতের তার ছিঁড়ে গেছে, কয়েকটি খুঁটি ভেঙে পড়েছে। বিদ্যুৎ সংযোগ চালু করতে কাজ চলছে।

এ ব্যাপারে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সারমীন ইয়াছমীনের মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করেও পাওয়া যায়নি। তিনি ফোন রিসিভ করেননি।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল আহসান তালুকদার বলেন, স্থানীয় উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে ঘটনাস্থলে পৌঁছে ক্ষতিগ্রস্তদের সহায়তা করতে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সাহায্য সহযোগিতা করা হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে