| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেসিকে ছাড়াই এল সালভাদরের জালে গোল উৎসব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৩ ১১:০৬:০৪
মেসিকে ছাড়াই এল সালভাদরের জালে গোল উৎসব

বেশ কিছু পরীক্ষার পর ইনজুরির কারণে আন্তর্জাতিক বিরতির সময় আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচ মিস করবেন লিওনেল মেসি। তাকে ছাড়া আর্জেন্টিনা জাতীয় দল কেমন পারফর্ম করত শনিবার আমরা তার আভাস পেয়েছি। মেসিই দলের লাইফলাইন, মেসি ছাড়া বাজে ফুটবল খেলেছে এই দলটি। আর্জেন্টিনা ভক্তরাও খুশি হবেন। লিওনেল স্কালোনির নেতৃত্বে দলটি সঠিক কক্ষপথে রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে মেসি ছাড়া আর্জেন্টিনার মুখোমুখি হতে পারত না মধ্য আমেরিকার জাতীয় দল এল সালভাদর। বিশ্ব চ্যাম্পিয়নদের আক্রমণাত্মক ফুটবলের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে এল সালভাদর। আলবিসেলেস্তেদের হয়ে গোল করেন মিডফিল্ডার ক্রিশ্চিয়ান রোমেরো এবং ডিফেন্ডার এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

কিন্তু এই ফলাফল অনেক বড় হতে পারে. এল সালভাদরের গোলরক্ষক মারিও গঞ্জালেজ এককভাবে দলকে বিব্রতকর অবস্থা থেকে বাঁচান। তিনি ১০ বার আর্জেন্টিনাকে পরিষ্কার রেখেছেন। তা ছাড়া, বল দখল, আক্রমণ বা সুযোগ তৈরির দিক দিয়ে কোথাও আর্জেন্টিনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি এল সালভাদর।

পুরো ম্যাচে আর্জেন্টিনার বল দখলের ৮০ শতাংশের বিপরীতে এল সালভাদরের বল দখল ছিল মাত্র ২০ শতাংশ। আর্জেন্টিনা ১৪ গোল করেছে, আর এল সালভাদরের গোলে মাত্র দুটি শট ছিল।

ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে যেতে শুরু করে আর্জেন্টিনা। মাঝমাঠের দখল নিয়েই আক্রমণগুলো তৈরি করে তারা। আর্জেন্টিনা আক্রমণাত্মক খেলার ফল পেয়েছে ম্যাচের ১৬ মিনিটে। কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করে আর্জেন্টিনাকে লিড এনে দেন রোমেরো। এগিয়ে গিয়ে আক্রমণের ধার আরও বাড়ায় লিওনেল স্কালোনির দল। ২৯ মিনিটে অবশ্য সমতা ফেরানোর কাছাকাছি পৌঁছে গিয়েছিল এল সালভাদর। ম্যাচে তাদের সবচেয়ে বড় সুযোগ ছিল সেটিই।

৪২ মিনিটে আর্জেন্টিনার হয়ে ব্যবধান ২-০ করেন এনজো ফার্নান্দেজ। নিজেই আক্রমণের শুরু করেছিলেন। ডি মারিয়ার পা হয়ে বল চলে যায় প্রতিপক্ষ ডিফেন্সে। ফাঁকায় দাঁড়ানো লো সেলসোই গোল পেতেন। তবে বল প্রতিপক্ষের পায়ে লেগে চলে আসে ফাঁকায় থাকা এনজোর সামনে। সহজেই তা জালে জড়ান চেলসির মিডফিল্ডার।

বিরতির পরও দেখা মিলেছে একই চিত্রের। আর্জেন্টিনার দাপটের সামনে এল সালভাদরের রক্ষণ পরাস্ত হয়েছে বারবার। এরমাঝেও অবশ্য টিকে ছিলেন গোলরক্ষক মারিও। ৫২ মিনিটে ম্যাচে আর্জেন্টিনার তৃতীয় গোলটি করেন লো সেলসো। তিন গোলে এগিয়ে গিয়েও আক্রমণের ধার কমায়নি আর্জেন্টিনা।

শেষদিকে তিন মিডফিল্ডার লো সেলসো, ডি পল এবং এনজোকে তুলে নিলে কিছুটা খেই হারায় আর্জেন্টিনার আক্রমণ। আলেহান্দ্রো গার্নাচো কিছুটা চেষ্টা করেছিলেন বটে। তবে সেটা খুব বেশি কাজে আসেনি। ম্যাচ শেষ হয়েছে ৩-০ গোলের ব্যবধানেই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

পর পর ৩ ম্যাচে বাজে বোলিংয়ের পর হায়দ্রাবাদের শক্তিশালী ব্যাটিং লাইনের বিপক্ষে দলে সুযোগ হারাবেন মুস্তাফিজ, মুখ খুললেন বোলিং কোচ ব্রাভো

আগামী কাল ২৮ এপ্রিল হায়দ্রাবাদের মুখোমুখি হবে মুস্তাফিজের চেন্নাই। গত ম্যাচে ২১০ রান করেও হারতে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে