| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডকে তছনছ করে দিচ্ছে ভারতের জয়সওয়াল ও সরফরাজ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৮ ১৬:৩৩:৫৯
ইংল্যান্ডকে তছনছ করে দিচ্ছে ভারতের জয়সওয়াল ও সরফরাজ

জেমস অ্যান্ডারসন নিঃসন্দেহে টেস্ট ক্রিকেটে একজন কিংবদন্তি ক্রিকেটার। ৪১ বছর বয়সী তার সুইং দিয়ে ক্রিকেটারদের ক্ষুধার্ত করে চলেছেন। যাইহোক, জাস্বী জয়সওয়াল আজ অভিজ্ঞ খেলোয়াড়কে উপেক্ষা করেছেন বলে মনে হচ্ছে। টানা তিন ছক্কায় অ্যান্ডারসনকে পরাস্ত করেন তিনি। শশী জয়সওয়ালের তিনটি ছক্কা তার পুরো দ্বিতীয় ইনিংসের প্রতিফলন।

দ্বিতীয় ইনিংসে ইংলিশ বোলারদের উপেক্ষা করে ভারত। আগের দিন ভারত বড় লিড নিতে পারে এমন সম্ভাবনা ছিল। জয়সওয়ালের সেঞ্চুরি শেষ হয়েছে গতকাল। । শুভমান গিল ৬৫ ও কুলদীপ যাদব তিন রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন।

গিল শুরু থেকেই নিজের এবং তার দলের দৌড়ে নেতৃত্ব দেন। রবিবার সকালে কুলদীপের সঙ্গে খেলায় কিছুটা হতাশ হয়েছিলেন বেন স্টোকস। যাইহোক, ইনিংসের ৬৪তম ওভারের শেষ বলে, কুলদীপ একটি সিঙ্গেল রান করতে গিয়ে মাত্র ৯১ রান করে আউট হন।

জয়সওয়াল ক্রিজে আসার কিছুক্ষণ পরেই কুলদীপকে আউট হয়। তখন ক্রিজে আসেন নবাগত সরফরাজ। দুজনেই ইংলিশ বোলারদের ওপর আধিপত্য বিস্তার করেন। এদিকে, জয়সওয়াল তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি টানা দুই টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন। বিশাখাপত্তনমে তার প্রথম ইনিংসে তার ২০৯ রান এসেছে। রাজকোটের ব্যাট থেকে এসেছে আরেকটি ডাবল সেঞ্চুরি। শনিবার সেঞ্চুরি পূর্ণ করার পর বেশিক্ষণ প্রতিমায় পা রাখতে পারেননি তিনি। পিঠে আঘাতের পর জয়সওয়ালকে ভারত তুলে নেয়।

যাইহোক, চতুর্থ দিনে তিনি ব্যাটিংয়ে তান্ডব শুরু করেন। তিনি ২১৪ রানে অপরাজিত থাকেন। এটাই তার সেরা টেস্ট পারফরম্যান্স। তিনি সেদিন ২৩১ বল খেলে এই রান সংগ্রহ করেন। তার ইনিংসে ছিল ১৪টি চার ও ১২টি ছক্কা।

কিন্তু জয়সওয়াল বাইরে থেকে সঠিক সঙ্গ খুঁজে পেয়েছেন। সরফরাজ খান সেখানে শুরু করেছেন যেখানে জয়সওয়াল থেমে গিয়েছিল। সরফরাজ ৭২ বলে ৬৮ রানের পারফরম্যান্স দেখায় যে তিনি দীর্ঘদিন ধরে ভারতীয় ক্রিকেটের অংশ হিসেবে ঠিকে থাকতে পারবেন। তার ইনিংসে ছিল ছয়টি চার ও তিনটি ছক্কা।

জয়সওয়ালের ডাবল এবং সরফরাজ খানের অর্ধশতকের পরে ভারত বেশিক্ষণ ইনিংস লম্বা করেনি ৪ উইকেট নিয়ে ৪৩০ রান করে ইনিংস ঘোষণা করেন রোহিত শর্মা। জয়ের জন্য বেন স্টোকস ৫৫৭ রান করতে হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ বাংলাদেশ এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমানে সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশগুলো প্রিমিয়ার লিগের দিকে ছুটছে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) এর ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে