| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সৌদিতে তুরস্কের জাতীয় সংগীত বাজাতে না দেওয়ায় যে সমস্যা হলো

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ডিসেম্বর ৩০ ১১:১৩:৩১
সৌদিতে তুরস্কের জাতীয় সংগীত বাজাতে না দেওয়ায় যে সমস্যা হলো

তুরস্কের জাতীয় সঙ্গীত বাজানো এবং আধুনিক তুরস্কের জনক কামাল আতাতুর্কের স্লোগান সম্বলিত টি-শার্ট পরার অনুমতি না দেওয়ায় সৌদি আরবে তুর্কি সুপার কাপ স্থগিত করা হয়েছে। রয়টার্স, ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি, গার্ডিয়ানসহ বেশ কয়েকটি গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে।

১৯৬৬ সাল থেকে, তুরস্কের দুটি ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট, তুর্কি সুপার লিগ এবং তুর্কি কাপ, দুটি চ্যাম্পিয়ন দলের মধ্যে একটি ম্যাচের জন্য আয়োজন করা হয়েছে। বেশির ভাগ ম্যাচই হয়েছে ঘরের মাঠে। আগের চারটি বিদেশে, তিনবার জার্মানিতে এবং একবার কাতারে।

এটি ছিল তুর্কি সুপার কাপের ৫০তম আসর। আর এটাই ছিল সৌদি আরবের প্রথম ম্যাচ। কিন্তু গ্রীষ্মকালে সৌদি কর্তৃপক্ষ তুর্কি জাতীয় সঙ্গীত গাইতে এবং কামাল আতাতুর্ক স্লোগান সহ টি-শার্ট পরতে বাধা দেওয়ার পরে, দুটি অংশগ্রহণকারী ক্লাব, গালাতাসারায় এবং ফেনারবাহচে, এর খেলোয়াড়রা মাঠের বাইরে চলে যান; যদিও আয়োজকদের দাবি, দুটি ম্যাচেই নিয়ম মানেনি ক্লাব। তুর্কি ফুটবল ফেডারেশন (টিএফএফ) এখনও ঘোষণা করেনি যে গত রাতের স্থগিত ম্যাচটি কখন এবং কোথায় খেলা হবে।

তুর্কি মিডিয়া জানিয়েছে, সৌদির রাজধানী রিয়াদের আল-আউয়াল পার্ক স্টেডিয়ামে গতকাল বাংলাদেশ সময় ২৩টা ৪৫ মিনিটে তুর্কি সুপার কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ২৫,০০০ ধারণক্ষমতার স্টেডিয়ামেও প্রচুর ভিড় ছিল। কিন্তু সৌদি কর্তৃপক্ষ গালাতাসারে এবং ফেনারবাহসের দাবি পূরণ না করায় দুই ক্লাব একসঙ্গে না খেলার সিদ্ধান্ত নেয়।

তুর্কি মিডিয়া আরও জানিয়েছে যে শুধুমাত্র জাতীয় সঙ্গীত গাওয়া এবং কামাল আতাতুর্কের বিখ্যাত স্লোগান "ঘরে শান্তি, শান্তির বাইরে" টি-শার্ট নিষিদ্ধ করা হয়েছিল তা নয়, দর্শকদের স্টেডিয়ামে প্রবেশেরও অনুমতি দেওয়া হয়নি। জাতীয় পতাকা।

আয়োজক কর্তৃপক্ষ তুরস্কের জাতীয় সঙ্গীত বাজানোর অনুমতি দেয়নিআয়োজক কর্তৃপক্ষ তুরস্কের জাতীয় সঙ্গীত বাজানোর অনুমতি দেয়নিতবে সুপার কাপ স্থগিত করার কোনো সুনির্দিষ্ট কারণ জানায়নি টিএফএফ। সংস্থাটি সোশ্যাল মিডিয়ায় লিখেছে, "কিছু প্রাতিষ্ঠানিক সমস্যার কারণে, ২০২৩ সুপার কাপ স্থগিত করা হয়েছে। দুই ক্লাবের সঙ্গে আলাপ-আলোচনার পর ম্যাচের নতুন তারিখ ঘোষণা করা হবে।গালাতাসারে এবং ফেনারবাহচেও যৌথ বিবৃতিতে ম্যাচ স্থগিত করার সুনির্দিষ্ট কারণ জানাননি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের এই সিরিজ আসন্ন বিশ্বকাপ কতটা সহজ হবে খোলামেলা বললেন পাপন

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে এই সিরিজ ...

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে