| ঢাকা, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০

আর্জেন্টিনা ভক্তদের জন্য সুখবর দিলেন স্কালোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ৩০ ১৫:৪৮:১১
আর্জেন্টিনা ভক্তদের জন্য সুখবর দিলেন স্কালোনি

আর্জেন্টিনার ফুটবলে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত নাম লিওনেল স্কালোনি। গত বছর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ সম্প্রতি পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন। তিনি আরও জানান যে তিনি ২০২৪ সালের কোপা আমেরিকা ড্র অনুষ্ঠানে যাবেন না। সমর্থকদের মনে জেগে ওঠা প্রশ্নটা ভয়ে পরিণত হয়- স্কালোনি কি সত্যিই মেসি-মার্টিনেজকে ছাড়ছেন?

যাইহোক, স্কালোনি সম্পর্কে ক্লারিন এবং টিওয়াইসি স্পোর্টসের সাম্প্রতিক প্রতিবেদনগুলি ভক্তদের কিছুটা স্বস্তি আনতে পারে। আর্জেন্টিনার মিডিয়া নিশ্চিত করেছে যে স্কালোনি সিদ্ধান্ত ফিরিয়ে নিতে এবং কোপা আমেরিকার ড্রয়ে যেতে রাজি হয়েছেন।

আগামী বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা। বিশ্বের প্রাচীনতম আন্তর্জাতিক ফুটবল প্রতিযোগিতা এবার জমকালো স্কেলে হবে।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের (কনমেবল) ১০ দলের সঙ্গে থাকবে উত্তর আমেরিকা, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের (কনকাকাফ) ৬ দল। ১৬ দলের এই আসরের ড্র হবে আগামী ৭ ডিসেম্বর মায়ামির জেমস এল নাইট সেন্টারে। সেই অনুষ্ঠানে যেতে রাজি হয়েছেন স্কালোনি।

এর আগে, স্কালোনি বলেছিলেন যে তিনি এবং তার কোচিং স্টাফের দুই সদস্য পাবলো আইমার এবং ওয়ালথার স্যামুয়েল কোপা আমেরিকার ড্রয়ে যাবেন না। কোপা আমেরিকার গভর্নিং বডি কনমেবল সাধারণত অংশগ্রহণকারী দলের কোচ এবং জাতীয় নেতাদের ইভেন্টের জন্য আমন্ত্রণ জানায়। আর্জেন্টিনা শেষবার ২০২১ সালে স্কালোনির অধীনে কোপা আমেরিকা জিতেছিল।

স্কালোনির শিরোপাধারী প্রতিযোগিতার জন্য ড্রতে অংশ নিতে অস্বীকার করার খবরটি প্রশ্ন তুলেছে কে মিয়ামিতে আর্জেন্টিনার কোচিং স্টাফদের প্রতিনিধিত্ব করবে? সেক্ষেত্রে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়ার ফিটনেস কোচ লুইস মার্টিনের সঙ্গে যাওয়ার সম্ভাবনা বেশি ছিল। কিন্তু স্কালোনির সিদ্ধান্তে সেই সঙ্কট পাল্টে গেছে।

ক্লারিন জানতে পারেন যে স্কালোনি বর্তমানে স্পেনে রয়েছেন। তিনি সপরিবারে স্পেন থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন। তার হৃদয় পরিবর্তন একটি ভাল লক্ষণ হিসাবে দেখা হয়। অর্থাৎ তিনি মেসির কোচ হিসেবে থাকতে পারেন।

স্কালোনি গত ফেব্রুয়ারিতে এএফএ-র সঙ্গে চুক্তি নবায়ন করেন।২০২৬ বিশ্বকাপের পরে এই চুক্তির মেয়াদ শেষ হবে। কিন্তু স্কালোনির হঠাৎ তার দায়িত্ব ছেড়ে দেওয়ার ইচ্ছা আর্থিক বিষয়ের সাথে সম্পর্কিত। আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপ জেতার জন্য স্কালোনি ও তার সহকারীদের অর্থ দেওয়ার কথা ছিল, কিন্তু এএফএ এখনও তা দেয়নি। এ কারণে স্কালোনি ও ফেডারেশন সভাপতি তাপিয়ার মধ্যে দূরত্ব তৈরি হয়েছে।

চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের পর স্কালোনি তার জন্মস্থান পুহেতায় কয়েকদিন ছুটি কাটান। এ সময় তাপিয়ার সঙ্গে স্কালোনির আলোচনার কথা থাকলেও তা দিনের আলোর মুখ দেখেনি। স্কালোনি তাই সপরিবারে স্পেনে থাকতে যান।

তিনি স্পেনে যেতেই এসেছে আরেক টাটকা খবর। আর্জেন্টিনার ফুটবলবিষয়ক ওয়েবসাইট দবলে আমারিয়া জানায়, মেসিদের দায়িত্ব ছেড়ে রিয়াল মাদ্রিদের কোচ হতে চলেছেন স্কালোনি। তাঁকে পেতে স্পেনের সফলতম ক্লাবটি নাকি প্রাথমিক আলোচনাও শুরু করেছে। তবে স্কালোনি চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে কিছুদিন সময় চেয়েছেন।

টিওয়াইসি স্পোর্টস অবশ্য জানিয়েছে, তাপিয়ার সঙ্গে স্কালোনি ও তাঁর সহকারীদের সম্পর্কের উন্নতি হয়েছে। কোপা আমেরিকার ড্র অনুষ্ঠানের আগে মায়ামিতেই তাঁরা বৈঠকে বসতে পারেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (২৭.০২.২০২৪)

আজ টিভিতে যেসব খেলা সরাসরি দেখবেন (২৭.০২.২০২৪)

এফএ কাপে আজ লুটন টাউনের মুখোমুখি ম্যানচেস্টার সিটি। পিএসএলে মুখোমুখি লাহোর এবং মুলতান। ক্রিকেট পিএসএল লাহোর কালান্দার্স - ...

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

প্রথম কোয়ালিফাই ম্যাচ চরম নাটকীয়টায় শেষ, ফাইনালে উঠলো যারা!

ফাইনালে জিতলে! হারলে দুই দলের জন্যই আরেকটি সুযোগ থাকবে। গ্রুপ পর্বের দুই শীর্ষ দল রংপুর ...

ফুটবল

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ব্রাজিলের হেক্সা কমপ্লিট!

ফিফা বিশ্বকাপ এলেই হেক্সা পূরণের আশায় বাড়ে ব্রাজিলের প্রত্যাশা। ২০০২ সালে রোনালদো-রোনালদিনহোর সহায়তায় ব্রাজিল পঞ্চমবারের ...

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

কোপার আগে আর্জেন্টিনার প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। সেখানে আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও ...



রে