| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

৩২ বছরই আর্ন্তজাতিক ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ১০ ১৮:৩১:৪৪
৩২ বছরই আর্ন্তজাতিক ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

'আপনাকে নিজের কথা শুনতে হবে এবং বলতে হবে- অবসর নেওয়ার এটাই সঠিক সময়।' এভাবেই বেলজিয়ামের মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড তার ১৬ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করেন। মাত্র ৩২ বছর বয়সে, তিনি ফুটবল থেকে অবসর নেওয়ার সঠিক সময় বলে মনে করেন। ইতিমধ্যেই আন্তর্জাতিক ফুটবল ছেড়ে দেওয়া এই তারকা ফুটবলার রিয়াল মাদ্রিদ ছাড়ার পর নতুন কোনো ক্লাব বেছে নেননি।

"আপনাকে নিজের কথা শুনতে হবে এবং সঠিক সময়ে থামতে হবে," হ্যাজার্ড তার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এমন সিদ্ধান্ত সম্পর্কে বলেছেন। ১৬ বছরে ৭০০ ম্যাচ খেলেছি। পেশাদার ফুটবলার হিসেবে ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি আমার স্বপ্ন পূরণ করেছি, আমি সত্যিই ইউরোপীয় এবং বিশ্ব ফুটবলে খেলা উপভোগ করেছি।

প্রায় দেড় দশকের পেশাদার ক্যারিয়ারে হ্যাজার্ড প্রিমিয়ার লিগ, ইউরোপা লিগ এবং লা লিগা জিতেছেন। গত মৌসুমের শেষে সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার পর থেকে তাকে আর কোনো ক্লাবের জার্সিতে দেখা যায়নি। গত জুনে সংবাদমাধ্যম ‘দ্য অ্যাথলেটিক’ জানায়, হ্যাজার্ড অবসরের কথা ভাবছেন। আজ আনুষ্ঠানিকভাবে এ কথা জানান তিনি।

একটি ইনস্টাগ্রাম পোস্টে প্রাক্তন চেলসি তারকা আরও লিখেছেন, 'আমি ভাগ্যবান যে আমার ক্যারিয়ারে সেরা কোচ এবং সতীর্থ পেয়েছি। একটি মহান সময়ের জন্য সবাইকে ধন্যবাদ. আমি সবাইকে মিস করব। আমার পরিবার, বন্ধুবান্ধব, পরামর্শদাতা এবং যারা ভাল এবং খারাপ সময়ে আমার পাশে দাঁড়িয়েছেন তাদের বিশেষ ধন্যবাদ।

পরিশেষে, আপনাকে, আপনার এবং আমার সমর্থকদের অনেক ধন্যবাদ। যারা আমাকে এত বছর ধরে অনুসরণ করেছে। যেখানেই খেলেছি, আপনারা আমাকে সাহস দিয়েছেন। হ্যাজার্ড বলেন, “মাঠের বাইরে শীঘ্রই দেখা হবে বন্ধুরা।

২০০৯ সাল পর্যন্ত চেলসিতে থাকার সময় হ্যাজার্ড ছিলেন ইংলিশ ক্লাবের প্রাণ। তবে মাদ্রিদে সেই ফর্ম নিয়ে যেতে পারেননি তিনি। স্ট্যামফোর্ড ব্রিজে থাকাকালীন দুটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছেন, ৩৫২টি খেলায় ১১০ গোল করেছেন। পরে তিনি ৮৯ মিলিয়ন পাউন্ডে রিয়াল মাদ্রিদে যোগ দেন। চার বছরে লস ব্লাঙ্কোসের হয়ে মাত্র ৫৪টি লিগ ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ২০২২-২৩ মৌসুমে মাত্র ৬টি। ইনজুরি এবং ফর্মের অভাবের কারণে তাকে বেশিরভাগ সময় বেঞ্চে কাটাতে হয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

বাংলাদেশ চেন্নাই কলকাতা হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজের সকল খেলা

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ (রোববার) মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। একইদিন আইপিএলে দুটি ম্যাচ রয়েছে। রাতে নিজেদের লিগে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে