| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে যে রেকর্ডের মালিক একমাত্র মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি *** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ***

কোহলি-রুটদের ছাড়িয়ে উইলিয়ামসনের বিশাল রেকর্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ১৯ ১০:৫৫:১৭
কোহলি-রুটদের ছাড়িয়ে উইলিয়ামসনের বিশাল রেকর্ড

শ্রীলঙ্কার বিপক্ষে ২৯৬ বলে ২১৫ রান করে আউট হন উইলিয়ামসন। 2019 সালেও মাত্র দুটি ডাবল সেঞ্চুরি ছিল কিউই অধিনায়কের। আর তখন কোহলির ডাবল সেঞ্চুরি ছিল সাতটি। কেন উইলিয়ামসন শেষ সাড়ে তিন ওভারে চারটি ডাবল সেঞ্চুরি করলেও কোহলির একটিও ডাবল সেঞ্চুরি নেই।

ডাবল সেঞ্চুরিতে পিছিয়ে থাকলেও দ্রুততম ৮০০০ রান এবং ২৮ সেঞ্চুরিতে কোহলিকে ছাড়িয়ে গেছেন উইলিয়ামসন। জো রুটকে ছাড়িয়ে গেছেন 'ফ্যাব-ফোর'-এর আরেক সদস্য। কিউই অধিনায়কের সামনে এখন শুধু স্টিভেন স্মিথ।

শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরির আগে নিউজিল্যান্ডের শেষ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষেও শতক পেয়েছেন কেন উইলিয়ামসন। দুই সিরিজে দুই শতক হাঁকিয়ে কোহলিকে টেস্টে সেঞ্চুরিতে ছুঁয়ে ফেলেছেন উইলিয়ামসন। তার চেয়ে একটি শতক বেশি আছে রুটের। আর ৩০ শতক নিয়ে ফ্যাব-ফোরের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্মিথ।

তবে কোহলি ও রুটের চেয়ে একদিক থেকে এগিয়ে আছেন উইলিয়ামসন। তাদের দুইজনের চেয়ে কম ইনিংস খেলে ২৮ শতক পূরণ করেছেন কিউই অধিনায়ক। তার ২৮ সেঞ্চুরি করতে লেগেছে মাত্র ১৬৪ ইনিংস। যেখানে কোহলির লেগেছে ১৮৩ ইনিংস এবং রুটের ২২৪। তবে এই চারজনের চেয়ে এগিয়ে আছেন স্মিথ। মাত্র ১৫৩ ইনিংস খেলে ২৮ শতক করেছেন তিনি।

আরেক দিক থেকেও স্মিথের পেছনে আছেন উইলিয়ামসন কিন্তু রুট ও কোহলির থেকে এগিয়ে তিনি। দ্রুততম ৮ হাজার রানের দিক থেকে এই ব্যাটার পেছনে ফেলেছেন কোহলি ও রুটকে। তবে সবচেয়ে কম ইনিংস খেলে এই চারজনের মধ্যে প্রথম স্থানে আছেন স্মিথ।

সাবেক অজি অধিনায়কের টেস্টে ৮ হাজার রান করতে লেগেছে ১৫১ ইনিংস। যেখানে উইলিয়ামসনের লেগেছে ১৬৪ ইনিংস। আর কোহলি ও রুটের লেগেছে যথাক্রমে ১৬৯ ও ১৭৮ ইনিংস।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

গত রাতে চেন্নাইয়ে হায়দরাবাদের মুখোমুখি হয়েছেন মুস্তাফিজের চেন্নাই। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে