| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৮ ১০:২৭:৩৮
নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা বলছেন। কিন্তু লিওনেল মেসির কাছে বয়স মাত্র একটি সংখ্যা। সে তার শারীরিক অবস্থা খুব ভালো বোঝে। তাই, অন্যরা যা বলুক বা ভাবুক না কেন, বয়স মেসির কাছে একটি সংখ্যা মাত্র। তিনি ব্যাখ্যা করেছেন যে যখন অবসরের সময় আসবে, তখন তিনি নিজেই এটি অনুভব করবেন এবং সিদ্ধান্ত নিতে বেশি সময় নেবেন না।

"আমি জানি সেই মুহূর্তটি কেমন হবে, যখন আমার মনে হবে যে আমি এটি আর নিতে পারব না। আমি বুঝতে পারব যে আমি নিজেকে উপভোগ করছি না এবং আমি আমার সতীর্থদের সাহায্য করতে পারি না (তারপর আমি একটি তৈরি করব সিদ্ধান্ত," মেসি সম্প্রতি বলেছেন। MBC এর বিগ টাইম পডকাস্টে।

"আমি নিজের সম্পর্কে খুব সমালোচিত। আমি জানি কখন আমি ভাল, কখন আমি খারাপ, কখন আমি ভাল খেলি, কখন আমি খারাপ খেলি... এবং যখন আমি মনে করি যে এটি একটি পদক্ষেপ নেওয়ার সময়, আমি এটি গ্রহণ করি আমার বয়স নির্বিশেষে, যখন আমি ভাল বোধ করি আমি সবসময় "প্রতিযোগিতা চাই, কারণ এটিই আমি পছন্দ করি এবং জানি কিভাবে করতে হয়"।

মুঠোভরে পাওয়া কাতার বিশ্বকাপ নিয়েও কথা বলেছেন মেসি। মরুভূমির আসরে ব্যক্তিগত ও দলীয় অর্জনে প্রাপ্তির পূর্ণতায় ভেসেছিলেন তিনি। অধরা বিশ্বকাপ জয়ের পাশাপাশি জিতে নেন সেরা খেলোয়াড়ের মুকুটও।তবে মেসি এটাও জানালেন যে, কাতার বিশ্বকাপের সময়ও তার মনের অলিন্দে উঁকি দিয়েছিল জাতীয় দলকে বিদায় বলার ভাবনা!“কাতার বিশ্বকাপে সবকিছু যদি ঠিকঠাক না চলত, তাহলে আমি জাতীয় দল থেকে সরে দাঁড়াতাম।”

কাতার বিশ্বকাপের পর কেটে গেছে প্রায় দেড় বছর। বয়সের ছাপ মেসির খেলায়, শরীরে কিছুটা পড়েছে বৈকি, কিন্তু সে ভারে তিনি ন্যুজ নন মোটেও। বর্তমানে অবশ্য হ্যামস্ট্রিংয়ের চোটে দলের বাইরে আছেন। দলের মহাতারকাকে ছাড়াই এল সালভাদোর ও কোস্টা রিকার বিপক্ষের প্রীতি ম্যাচে জিতেছে আর্জেন্টিনা।

এরপরই আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনি দলের অধিনায়ক মেসি ও অভিজ্ঞ প্লেমেকার আনহেল দি মারিয়াকে নিয়ে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা পরিস্কার করেছেন। দ্বিধাহীনভাবে বলেছেন, তার স্কোয়াডে স্রেফ এই দুজনের জায়গা পাকা; আরও কারো নয়।

সম্প্রতি ইন্টার মায়ামি কোচ জেরার্দ মার্তিনোর কণ্ঠেও শোনা যায়, বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে এখনও মেসির আগের মতোই ছুটে চলার কথা। বার্সেলোনার কোচ থাকাকালীন স্বদেশি তারকার মধ্যে যে সাফল্য ক্ষুধা দেখেছিলেন, এখনও তা আগের মতোই অটুট, বলেন মার্তিনো।

বার্সেলোনা, পিএসজি ঘুরে ইন্টার মায়ামিতে এসেও দারুণ পারফরম্যান্স করে যাচ্ছেন মেসি। গত অগাস্টে মেজর সকার লিগের দলটির হয়ে লিগস কাপ জেতেন তিনি। তাতে সব মিলিয়ে তার শিরোপা জয়ের সংখ্যা এখন ৪৪টি। অনেকের চোখে সর্বকালের সেরা মেসি নিজেও তৃপ্ত তার মাঠের অর্জনে, মাঠের বাইরের জীবন নিয়েও।

“খেলাধুলার দিক থেকে ক্যারিয়ার সবকিছু অর্জনের, স্বপ্ন পূরণের সৌভাগ্য হয়েছে আমার। সত্যি বলতে পেশাদার ফুটবলার হিসেবে ও ব্যক্তিগত জীবনে, পরিবার ও বন্ধুবান্ধব মিলিয়ে এর বেশি আমি চাইতে পারতাম না। সৃষ্টিকর্তা আমাকে যা দিয়েছেন, সেটা অনেক এবং আমি সবসময় তা উপভোগের চেষ্টা করি।”

বয়সের ভার পাত্তা না দিয়ে উপভোগের মন্ত্রেই ছুটতে চান মেসি। জাতীয় দলকে বিদায় বলার কথা না ভেবে এক একটি দিন ধরে এগিয়ে যেতে চান। স্পট উচ্চারণে আবারও বললেন, সময় এলেই থেমে যাবেন।

“সত্যি হচ্ছে, এটা (অবসর ভাবনা) নিয়ে আমি এখনও ভাবিনি। এরপর কী হবে, সেটা না ভেবে প্রতিটি দিন আর মুহূর্ত ধরে উপভোগের চেষ্টা করি।”

“বিষয়গুলো এখনও আমার কাছে পরিষ্কার নয়। আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার আশা আমার, যেটা আমি পছন্দ করি। যখন সময় আসবে, তখন নিশ্চিতভাবেই কী আমাকে পূর্ণতা এনে দেবে, কী পছন্দ করি এবং নতুন ভূমিকা কী হবে, সেটা আমি খুঁজে নিব।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে