| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

কোপার আগে শক্তিশালী দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৭ ১৫:৩৬:৩৯
কোপার আগে শক্তিশালী দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের আধিপত্য ধরে রাখার লক্ষ্য নিয়ে আগামী জুনে মাঠে নামবে আর্জেন্টিনা জাতীয় দল। প্রথমে তাদের আরও দুটি ম্যাচ খেলতে হবে। কিন্তু তার আগেই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি তার শির্ষদের এখানে যাচাই করে নিলেন!

মিস্টার স্কালোনি এই প্রস্তুতি পর্ব নিয়ে খুবই সন্তুষ্ট: “আমরা এই রাউন্ডে এবং যেভাবে ম্যাচ খেলেছি তাতে আমরা সন্তুষ্ট। দৃশ্যত, কোন সহজ প্রতিপক্ষ নেই. দ্বিতীয় ম্যাচ (কোস্টারিকার বিপক্ষে) আমাদের জন্য ইতিবাচক ছিল; আমি একটি দৃঢ় এবং পরিপক্ক দল দেখেছি।

এই ম্যাচে জাতীয় দলের হয়ে অভিষেক হয় গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজের। পিএসভি আইন্দহোভেন গোলরক্ষক শুরুতে কিছু ভালো সেভ করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত ক্লিন শীট রাখতে পারেননি। কিন্তু মিস্টার স্কালোনি এটা নিয়ে খুশি নন: "আমি ওয়াল্টারের খেলা দেখে খুশি। সে ভালো খেলেছে। সত্যি বলতে, খেলাটা খুব সহজ ছিল না।

দুই তরুণ গারনাচো এবং কারবোনিকে নিয়েও উচ্ছ্বসিত কোচ স্কালোনি। দলের মিডফিল্ডে একাধিক তারকা নিয়েও আশাবাদী তিনি। এজিকুয়েল পালাসিওস এবং থিয়াগো আলমাদার সংযুক্তি কোপা আমেরিকার আগে আর্জেন্টাইন দলের শক্তি বাড়াবে বলেই মনে করেন তিনি।

তবে মহাদেশিয় এই শ্রেষ্ঠত্বের মঞ্চে কারো জায়গা নিশ্চিত না বলে জানান কোচ স্কালোনি। তার বক্তব্য পারফর্ম করেই জাতীয় দলে জায়গা করে নিতে হবে খেলোয়াড়দের। অবশ্য এই নিয়ম লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়ার জন্য ব্যতিক্রম বলেও জানালেন তিনি।

স্কালোনি বলেন, ‘যারাই এখানে এসেছে তাদের ব্যাপারে আমি নিশ্চয়তা দিতে পারবো না। কেবল একজন যে আসেনি (লিওনেল মেসি) তার ব্যাপারে, আপনারা জানেন কার কথা বলছি। বাকিদের দেখে পরখ করতে হবে। হ্যাঁ ফিদেও (ডি মারিয়া) এর কথা বলতে পারি… সে থাকবে (কোপা আমেরিকা) নিশ্চিত।

কোপা আমেরিকার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে এই দুই প্রীতি ম্যাচেই নিজেদের সর্বোচ্চটাই দেখিয়েছে আর্জেন্টিনা। প্রথম ম্যাচে এল সালভাদরের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পায় আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে কোস্টারিকাকে হারিয়েছে ৩-১ গোলে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে