| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ০৬ ২৩:৫৮:৪৬
সময় খারাপ হলে লিটনের নাম ঠনঠন দাসও হয়ে যায়

একজন ক্রিকেট টানা ভালো ফর্মে থাকবে তা অনেক কঠিন ব্যাপার কোন ক্রিকেটার সময়ে ফর্মে আবার সময়ে অফর্মে চলে যায়। তেমনি বর্তমান সমযে সবচেয়ে বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে লিটন দাস। তিনি এর আগে তার ক্যারিয়ারে এমন বাজে সময় হয়তো কখনো ফেস করেননি। রান খরায় ভুগছেন এই ব্যাটার। দীর্ঘ দিন ধরে কথা বলছে না তার ব্যাট। তার এই অফ ফর্ম নিয়ে চারেদিকে হচ্ছে কঠিণ সমালোচনা। আর এই সমালোচনা দেখে ক্ষেপেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

তিনি মনে করেন পারফরম্যান্স, ফর্ম ও অফ ফর্ম নিয়ে বেশি মাতামাতির কারণে দেশের মাঠে খেলার সময় বাংলাদেশ দল চাপে থাকে অনেক বেশি। এ কারণে জিম্বাবুয়ে সিরিজেও দল নিরাপদ অবস্থানে থেকে গেম প্ল্যান সাজাচ্ছে, মনে করেন এই বোর্ড পরিচালক।

ঢাকা প্রিমিয়ার লিগে লিটন খেলছিলেন আবাহনীর হয়ে, যে দল আরও এক শিরোপা জিতল সুজনের অধীনে। ডিপিএল শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে সুজনের কাছে জানতে চাওয়া হয় জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ দলের সাবধানী ক্রিকেট নিয়ে।

জবাবে সুজন বলেন, 'সেখানে কি আমাদের সবার দায়িত্ব নেই? লিটন প্রথম ম্যাচে রান করেনি, কালও খুব বেশি রান করেছে বলব না। লিটন বিশ্বকাপ দলে থাকবে কিনা এমন অনেক প্রশ্ন দেখলাম মিডিয়াতে। এগুলো তো হওয়া উচিৎ না। লিটন দেশের অন্যতম সেরা ব্যাটার। ওর অফ ফর্ম থাকতেই পারে। ক্রিকেটে ফর্ম অফ ফর্ম দুটিই আছে। হয়ত লিটন এখন একটু অফ ফর্মে আছে। বাংলাদেশকে সার্ভিস দেওয়ার জন্য ও মাত্র এক ইনিংস দূরে।'

লিটনকে নিয়ে চলমান লাগাতার সমালোচনার উদাহরণ দিয়ে সুজন আরও বলেন,'এগুলো আমাদের সবারই দায়িত্ব। দল নিয়ে বেশি নাড়াচাড়া, ঘাটাঘাটি, কথাবার্তা... এজন্য দেশে খেলা হলে ছেলেরা আরও বেশি চাপে থাকে। নিউজিল্যান্ড একটা ম্যাচ হারলে আমি দেখি না ওদের দেশের মানুষ তেমন প্রতিক্রিয়া দেয়। আমরা যদি হারি বা খারাপ খেলে, তখন বলা হয় লিটন পারছে না, লিটনের নাম ঠনঠন দাস হয়ে যায়। লিটন এখন অনেক অভিজ্ঞ। তাকে তার মতো খেলতে দেওয়া উচিৎ। ওর খেলা ওকেই চিন্তা করতে হবে।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

কোহলির যে কথা চরক খুশি আফ্রিদি

রাজনৈতিক বৈরিতার কারণে গত এক যুগ ধরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। দ্বিপাক্ষিক সিরিজ তো ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে