| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লিটন বিশ্বকাপ খেলবেন কি না জানিয়ে দিলেন পাপন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ০৫ ১৪:৫৩:০৫
লিটন বিশ্বকাপ খেলবেন কি না জানিয়ে দিলেন পাপন

লিটন কুমার দাস খারাপ সময় থেকে বের হতে পারছেন না। বাংলাদেশের জন্য দারুণ সম্ভাবনা নিয়ে আসা এই উদ্বোধনী ম্যাচে ব্যাট হাতে বেশ নাজুক অবস্থায় আটকে আছে। তার শেষ আন্তর্জাতিক ফিফটি এসেছে ১৯ রাউন্ড আগে। ফর্মের অভাবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথেই বাদ পড়েন তিনি। এবং তারপরে তিনি তার পূর্বের আত্মার ছায়ার মতো পরীক্ষায় ফিরে আসেন।

জিম্বাবুয়ে সিরিজেও ইনিংস শুরু করেন তিনি। তাই লিটনের ক্রমাগত ফর্মে না থাকা বাংলাদেশও ভুগছে। প্রথম দিকে দ্রুত উইকেট হারানোর পর পরের টপ অর্ডারকে ব্যাকফুট পজিশন থেকে ইনিংস তুলে নিতে হয়েছিল। যা টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের জন্য বড় চিন্তার বিষয়। চলমান ডিপিএলে, লিটন তিন ম্যাচে তার পঞ্চাশ ছুঁয়েছেন, বাকি দুই ম্যাচে ৩৮ রান করেছেন।

ব্যাট হাতে এই ধারাবাহিক ব্যর্থতা কাটিয়ে উঠতে কোচদের বাড়তি যত্ন নিতে বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান বাবুন। গতকাল (শনিবার) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পাপন বলেন, 'লিটনকে আমরা সবাই চিনি, সে প্রতিভাবান। বেশ কিছুদিন ধরেই তার শরীর খারাপ। আমি তার সম্পর্কে জালাল ভাই (ক্রিকেট অপারেশনস জালাল ইউনুস সভাপতি) এর সাথে কথা বলেছি। আমি নিশ্চিত আমাদের ব্যাটিং কোচের সাথেও কথা বলতে বলা হয়েছিল।

বলেছি তার (লিটনের) ওপর বিশেষ নজর দিয়ে দেখতে যে সমস্যাটা কোথায়।’ সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান বর্তমানে জাতীয় দলের বাইরে আছেন। জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ ম্যাচ দিয়ে ফেরার কথা রয়েছৈ তাদের। এ নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘সাকিবের খেলার কথা, মুস্তাফিজ খেলবে কি না আমি নিশ্চিত না। আমার ধারণা ওকে বিশ্রামে রাখা হবে। কতদিন বিশ্রামে রাখা হবে তা জানিনা।

সাকিব তো লিগে সেঞ্চুরি করল এতদিন পরে। ওর রানে ফিরে আসাটা একটা ভালো দিক। আমি যতটুকু শুনেছি ও খেলবে। জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের প্রথম ম্যাচের পারফরম্যান্স নিয়ে পাপন বলেন, ‘বোলিংটা প্রথমদিকে ভালোই লাগছিল। পরের দিকে একদম ভালো লাগেনি।

ব্যাটিংটা ভালো লাগেনি। ব্যাটিংয়ে এখনও মনে হচ্ছে আমরা স্ট্রাগল করছি। বোলিংয়ে যে অবস্থা ছিল, ৪০-৪১ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর এত রান করতে দেওয়া ওদের, এটা আমাদের পুরোনো অভ্যাস। এটা দেখে মনে হচ্ছে এখনও বের হতে পারিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

চেন্নাইয়ের বাঁচা–মরার ম্যাচে মুস্তাফিজ-পাথিরানার বিকল্প হবেন যারা

বাংলাদেশি ওয়েজেস প্যাকার মুস্তাফিজুর রহমান অনেক আগেই আইপিএলের দল চেন্নাই কিংস ছেড়েছেন। দলির বাজার হাতিরানও ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে