| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করতে এর আরো শক্তিশালী দল ঘোষণা করল ভারত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ৩০ ১৭:৪৫:৩৮
টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করতে এর আরো শক্তিশালী দল ঘোষণা করল ভারত

অবশেষে টিম ইন্ডিয়া তাদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে। একদিন বাকি থাকতেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মা প্রত্যাশা অনুযায়ী দলের অধিনায়কত্ব করছেন। সহ-অধিনায়ক নিযুক্ত হয়েছেন হার্দিক পান্ডিয়া। দলে দারুণ প্রত্যাবর্তন করেছেন ঋষভ পান্ত ও সঞ্জু স্যামসন। সংরক্ষণের দায়িত্ব এই দুই ব্যক্তির হাতে। বোলারদের মধ্যে উল্লেখযোগ্য নাম রয়েছে।

এবারের বিশ্বকাপের দলে তরুণ ও প্রবীণ খেলোয়াড়দের ভারসাম্য রয়েছে। কিন্তু এখন ফিরেছেন যুজবেন্দ্র চাহাল। তিনি দীর্ঘদিন জাতীয় দলের অংশ। শেষ পর্যন্ত তিনি চেকটি ছিঁড়ে ফেলেন। তিনি কুলদীপের সাথে ফিরে এসেছেন। ফলে এবার দেখা যাবে কুল চা দম্পতিকে। দুবে শিবমও সংরক্ষিত। ইশান কিষাণ ও শ্রেয়াস আইয়ার খুব একটা সুযোগ পাননি। বোলারদের মধ্যে আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজ সেই সুযোগটি পেয়েছেন যা তারা আশা করছিল। এর মানে ভারত এবার বোলিংয়ে ডান-বাঁ হাতের কম্বিনেশন ব্যবহার করবে। তবে সিরাজের ফর্ম উদ্বেগজনক হবে।

মায়াঙ্ক যাদব নির্ভরযোগ্য কিন্তু বিসিসিআই তাকে এখন সুযোগ দিতে চায় না। শিবম দুবে হার্দিক পান্ডিয়ার সাথেই থেকেছেন। তারা দুজনেই বোলিং করতে জানে। ফলে আরও লাভবান হবে টিম ইন্ডিয়া। এই অবস্থায় রিংকু সিংয়ের কোনো সুযোগ ছিল না। এটি অবশ্যই কারণ তিনি এই আইপিএলে কম বোলিং করেছেন এবং বোলিং সমর্থন দিতে পারেন না।

রিজার্ভ খেলোয়াড়ের তালিকায় শুভমান গিলকে দেখে অনেকেই অবাক হয়েছেন। গত বিশ্বকাপেও প্রথম দলে ছিলেন তিনি। তবে এবার তিনি রিজার্ভ দলে। এখন সবচেয়ে চমকপ্রদ নাম কেএল রাহুল। তিন দলের ফরম্যাটেই তিনি অন্যতম সেরা নাম। কিন্তু এবার সে সুযোগ হয়নি। শীর্ষ ১৫ থেকে বাদ পড়া সত্ত্বেও, তাকে রিজার্ভ দলে রাখা হয়নি। ধারাবাহিক ফর্মে থাকা রুতুরাজ গায়কওয়াদও বিশ্বকাপ দলে সুযোগ পাননি।

দেখে নিন বিশ্বকাপের জন্য় ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট কিপার), সঞ্জু স্যামসন (উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ

রিজার্ভ প্লেয়ার- শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আবেশ খান

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

প্রতিপক্ষ পাত্তা না দিয়ে একি অবিশ্বাস্য মন্তব্য করল আত্মবিশ্বাসী উগান্ডা

আফ্রিকার দেশ উগান্ডা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে। বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে উগান্ডা। তাদের ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে