| ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ২৭ ১৬:০২:৩২
টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা এবং এখান থেকেই আসলে বেছে নেওয়া হবে ১৫ জনকে। যাঁরা খেলবেন বিশ্বকাপে, কিন্তু তারপরও আলোচনা রয়েছে তামিম ইকবাল খান। তিনি আসলে টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে খেলবেন কি না এবং তিনি এই ফরম্যাটে তাঁর অবসর ভেঙে আবার বাংলাদেশের জার্সিতে মাঠে নামবেন কিনা আলোচনা শুরু হয়েছে যখন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন তাঁর আগ্রহের কথা জানিয়েছেন যে, তিনি চান যে তামিম ইকবাল টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে আসলে খেলুক। বিপিএলে দুর্দান্ত খেলেছে তো সেক্ষেত্রে টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপেও খেলুক যখন প্রেসিডেন্ট এ রকম একটা কথা বলছেন৷ তার পরেই আলোচনা শুরু হয়েছে৷ এখন প্রশ্ন হল যে, বিসিবি প্রেসিডেন্ট যেটা বলেছেন সেই মেসেজটা তিনি আসলে নির্বাচকদের দিয়েছেন কি না৷ সেই মেসেজটা তিনি হেড কোচকে দিয়েছেন কি না?

বিশ্বকাপকে সামনে রেখে বারংবার বৈঠক করেছেন বেশ কয়েকটা বৈঠকে তাঁদের হয়েছে দল সাজানোকে কেন্দ্র করে সেখানে তামিম ইকবালকে নিয়ে কোনও রকমের কোনও আলোচনা হয়নি। কারণ তাদের কাছে তামিম ইকবাল টি টোয়েন্টি ফরম্যাটে অবসরে চলে যাওয়া ক্রিকেটার এবং যেহেতু বিসিবি প্রেসিডেন্টের মেসেজ তারা পায়নি, সেই কারণে তাঁদের আলোচনাতে তামিম ইকবাল আসলে ছিলেন না। হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে তিনি ফিরেছেন এবং দলের সাথে যোগ দিয়েছেন। তিনি তিন নির্বাচকের সাথে বসেছেন বিশ্বকাপের পরিকল্পনা সাজাতে দল নিয়ে বিশদ আলোচনা করেছেন এবং সেই মিটিংয়েও তামিম ইকবালকে নিয়ে কোনও আলোচনা হয়নি৷ তার মানে হেড কোচের কাছে কোন মেসেজ আসেনি তিন নির্বাচকের কাছে।

বিসিবি প্রেসিডেন্ট বলেন, তার ফলেই তামিম ইকবাল ফিরে আসবেন সেটাও একটা প্রশ্ন, এখন ঘটনা হল, আলোচনা হচ্ছে ওপেনিং স্লট নিয়ে হাথুরুসিংহের পরিকল্পনা অনুযায়ী টি টোয়েন্ট ওয়ার্ল্ড কাপে বাংলাদেশের দুই ওপেনার লিটন কুমার দাস এবং সৌম্য সরকার। সৌম্য সরকার ইনজুরিতে পড়েছিলেন ইনজুরি থেকে ফিরেছেন। কিন্তু তিনি আসলে ইনজুরি থেকে ফেরার পর ঠিক কতটা ফিট এবং তিনি তার ফিটনেস্টা দল ধরে রাখতে পারবেন কি না সেটা একটা চ্যালেঞ্জ। লিটন কুমার দাস এই মুহূর্তে আউট অফ ফর্মে রয়েছেন।আমরা সেটা দেখেছি যে তাঁর ফর্ম খুব একটা ভাল না। সেই কারণেই ওপেনিংয়ে কে ব্যাকআপ থাকবে সেটা নিয়ে অনেক আলোচনা হয়েছে এবং তামিমের প্রয়োজনীয়তা যে কোনও ফরম্যাটে ওপেনিংয়ে বাংলাদেশ অনুভব করতে পারে।

বিসিবি প্রেসিডেন্ট তিনি আসলে চাইছিলেন, যেহেতু তিনি সভাপতি, তিনি একক ক্ষমতা বলে তামিম ইকবালকে যদি তিনি রাজী করাতে পারেন তাহলে তামিম ইকবাল আসতে পারে। এখন তামিম ইকবালের অবস্থান আগেও যা ছিল এখনও তাই তিনি আসলে ওয়ান ডে ফর্ম্যাটে ফিরতে জাতীয় দলে এবং ওয়ান ডে ফর্ম্যাটে আরও কিছুদিন খেলতে চান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তিনি খেলতে চান। টেস্টে তিনি আর খেলতে চান না। ফিটনেস সমস্যার কারণে টি টোয়েন্টিতে তিনি অবসরে গেছেন। এখানে ফিরে আসার ইচ্ছা তাঁর আছে কি না এটা কখনও তিনি কারও সাথে সে ভাবে করেননি। সুতরাং একমাত্র যদি এখন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন যদি তামিম ইকবালকে রাজী করাতে পারেন।

হাতে সময় আছে ৩-৪ দিন তিন থেকে চার দিনের ভিতর এই ঘটনা তখন ঘটতে পারে। আজ বা কালের মধ্যে বিসিবি সভাপতি দেশে ফিরবেন তারপর তিনি তামিমের সাথে মিটিং করবেন তারপর যেকোন সিধান্ত নেওয়া হবে। এমন টা মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে ঘুরে দাঁড়াল বিসিবি, লিটনকে বাদ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড প্রস্তুত, জায়গা পেতে কঠিন শর্ত পেল লিটন

অবশেষে ঘুরে দাঁড়াল বিসিবি, লিটনকে বাদ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড প্রস্তুত, জায়গা পেতে কঠিন শর্ত পেল লিটন

লিটন দাস কি বিশ্বকাপ দলে আছেন? আইসিসির সময়সীমা (১ মে) দ্বারা বিসিবি যে ১৫ সদস্যের ...

৩ টায় নয় নতুন সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন সময় এবং একাদশ

৩ টায় নয় নতুন সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন সময় এবং একাদশ

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ ইতিমধ্যেই শেষ হয়েছে। প্রথম টি-টোয়েন্টি ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে