| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পার্পল ক্যাপ পুনরায় পেতে আজ মাঠে নামবে মুস্তাফিজ, প্রয়োজন যত উইকেট সাথে জটিল হিসাব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ২৩ ১১:২৫:৫৭
পার্পল ক্যাপ পুনরায় পেতে আজ মাঠে নামবে মুস্তাফিজ, প্রয়োজন যত উইকেট সাথে জটিল হিসাব

চলমান আইপিএলে ভালো শুরু করেছেন মুস্তাফিজ। প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন তিনি। এই টুর্নামেন্টে আর বেশি ম্যাচ খেলবেন না বাংলাদেশি এই খেলোয়াড়। জিম্বাবুয়েতে সিরিজ থাকায় আইপিএলের মাঝপথেই দেশে ফিরতে হবে ফিজকে। তবে তার আগে, ফিজ আবারও সর্বোচ্চ উইকেট শিকারীর জন্য বেগুনি ক্যাপ তোলার সুযোগ পান। চেন্নাই সুপার কিংসের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক মুস্তাফিজ।

দুর্দান্ত বোলিং করে ৬ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন ফিজ। মঙ্গলবার (২৩ এপ্রিল) লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে খেলবে চেন্নাই। যেহেতু ম্যাচটি ঘরের মাঠে অনুষ্ঠিত হবে, মোস্তফা প্রায় নিশ্চিতভাবেই শুরুর লাইনআপে থাকবেন। চেন্নাইয়ের মাটিতে আরও একবার জ্বলে উঠবেন মুস্তাফা। টুর্নামেন্টের শুরুতে মুস্তাফিজ আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারীর বেগুনি ক্যাপটি বহন করেছিলেন।

যশপ্রীত বুমরাহ বর্তমানে বেগুনি ক্যাপের মালিক। মুম্বাই ইন্ডিয়ান্সের এই পেসার ৮ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন। তাছাড়া, পাঞ্জাব কিংসের হর্ষিত প্যাটেল এবং রাজস্থান রয়্যালসের চাহালের ৮ ম্যাচ খেলে ১৩ উইকেট রয়েছে। মুম্বাইয়ের জেরাল্ড কোয়েটজির ৮ ম্যাচে ১২ উইকেট রয়েছে। যেহেতু বুমরাহ-চাহালের সাথে উইকেটের পার্থক্য কম দূরত্বে।

১১ উইকেট নিয়ে পার্পল ক্যাপের তালিকায় ছয় নম্বরে অবস্থান চেন্নাইয়ের এই বোলারের। মুস্তাফিজের জন্য স্বস্তির খবর লক্ষ্ণৌর বিপক্ষে চেন্নাই খেলবে নিজেদের মাঠে। চিপকের এই মাঠে ৩ ম্যাচ খেলেই ৮ উইকেট নিয়েছেন টাইগার পেসার। ২-৩ উইকেট পেলেই শীর্ষে আসবেন ফিজ।

পার্পল ক্যাপের লড়াইয়ে মুস্তাফিজের সামনে থাকা বোলাররা যদি বড় চমক দেখাতে ব্যর্থ হয় এবং ফিজ যদি আগামী ম্যাচে ঘরের মাঠে জ্বলে উঠতে পারে তাহলে পার্পল ক্যাপ নিজের করে নেয়ার সুযোগ রয়েছে বাঁহাতি এই পেসারের। তালিকায় এগিয়ে থাকা বোলারদের উইকেট সংখ্যা অপরিবর্তিত থাকলে পার্পল ক্যাপ নিজের করে নিতে মুস্তাফিজকে আরও তিন উইকেট নিতে হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে