| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কেন চিদাম্বারামে চমৎকার মুস্তাফিজ, বাইরে বেসামাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ২০ ১৭:১৭:১৫
কেন চিদাম্বারামে চমৎকার মুস্তাফিজ, বাইরে বেসামাল

ভালোই চলছে মুস্তাফিজুর রহমানের আইপিএল যাত্রা পেয়েছেন ১১ উইকেট। আইপিএল পুরোপুরি খেলতে পারবেন না । কিন্তু যতদিন থেকেছেন ততদিন নিজেকে সেরাদের তালিকায় রেখেছেন। ফিজ এখন পর্যন্ত সব ম্যাচে বল হাতে উইকেট নিয়েছেন। চেন্নাইকে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রাখতে বড় ভূমিকা রেখেছেন তিনি।

তবে ফিজের আইপিএল যাত্রাকে দুই ভাগে ভাগ করা যায়। ফিজ চেন্নাইয়ের ঘরের মাঠ থেকে এসেছেন। আর চেন্নাইয়ের বাইরে প্রায় হিসাবহীন। ফিজ চেন্নাইয়ের ঘরের মাঠে তিন ম্যাচে মোট ৮১ রান দিয়েছেন একই খেলোয়াড় বিশাখাপত্তনম, ওয়াংখেড়ে এবং লখনউ-এর স্টেডিয়ামে ১৪৫ রান দিয়েছেন।

শুধু রানের দিক দিয়েই নয়, উইকেটের দিক থেকেও ফিজ চিদাম্বারামে বাইরে পুরোপুরি অকার্যকর। মোট ১১ উইকেটের মধ্যে ঘরের মাঠে ৮ উইকেট নেন ফিজ বিপরীতে, তিনটি উইকেট শুধুমাত্র চেন্নাইয়ের বাইরের মাঠ থেকে এসেছে। এই সামান্য পরিসংখ্যানটি দেখানোর জন্য যথেষ্ট হতে পারে যে ফিজের বোলিং শ্রেষ্ঠত্ব চেন্নাইয়ের ধীরগতির উইকেটের বাইরে হ্রাস পেয়েছে।

ফিজের শেষ ম্যাচের কথাই ধরা যাক। তবে চেন্নাইয়ের কোনো বোলারই লখনউকে পুঁজি করতে পারেনি। লোকেশ রাহুল এবং কুইন্টন ডি কক একসঙ্গে রাজত্ব করেছিলেন। উইকেট পেয়েছেন শুধু মুস্তাফিজ ও পাথিরানা। কিন্তু ফিজ রান সবচেয়ে বেশি খরচ করেছে। ৪ ওভারে ৪৩ রান দিয়েছেন তিনি ইকোনমি ১০.৪৩ । পুরো দলের মধ্যে বাউন্ডারিতে সবচেয়ে বেশি রানও করেছেন বাংলাদেশি এই খেলোয়াড়। বাউন্ডারি হজম করে মাত্র ২৮ রান দেন তিনি।

মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচে চিত্রটা আরও শোচনীয়। দলের সবাই যেখানে রান দিয়েছেন ত্রিশের ঘরে, ফিজ খরচ করেছেন ৫৫ রান। ১ উইকেট পেলেও সেদিন তার বোলিং নিয়ে প্রশ্ন উঠেছিল বেশ। ওয়াংখেড়ের স্পোর্টিং উইকেট বেশ ভুগিয়েছে ফিজকে। বাউন্ডারিতে দিয়েছেন ৪০ রান। এমনকি বিশাখাপত্তমে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচেও দলের হয়ে সবচেয়ে খরুচে (৪৭ রান) বোলার ছিলেন এই পেসার।

এই তিন ম্যাচে ফিজের ইকোনমি ছিল ১০ এর বেশি। আর গড়ে ৪৮.৩৩ রানে একটি করে উইকেট পেয়েছেন তিনি। কিন্তু চিপাকের পিচে ইকোনমি ছিল ৮ এর নিচে। আর প্রতি ১০ রানেই পেয়েছেন উইকেটের দেখা। বিশ্বকাপের আগে ফর্ম ফিরে পাওয়ার মিশনেও তাই মুস্তাফিজ ছিলেন কিছুটা একপেশে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে