| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে যে রেকর্ডের মালিক একমাত্র মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি *** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ***

২২৩ রান করেও ম্যাচ জিততে না পেয়ে সবচেয়ে দামী বোলারকে দোষ দিয়ে মুখ খুললেন কলকাতার অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৭ ১১:৪০:৩৩
২২৩ রান করেও ম্যাচ জিততে না পেয়ে সবচেয়ে দামী বোলারকে দোষ দিয়ে মুখ খুললেন কলকাতার অধিনায়ক

জস বাটলারের জন্য জেতা ম্যাচ হারল কলকাতা । মঙ্গলবার ইডেনে রোমাঞ্চকর শেষ বলের ম্যাচে ২২৩ রান করা সত্ত্বেও, কলকাতা নাইট রাইডার্স ম্যাচ হারল । বাটলার ৬০ বলে ১০৭ রান করেন এবং রাজস্থান রয়্যালসের হয়ে ম্যাচটি ২ উইকেটে জিতে নেয়। ম্যাচ হেরে হতাশ কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

শ্রেয়াস আইয়ার, যিনি ম্যাচ-পরবর্তী সংবাদ সম্বলনে কথা বলেছিলেন, বাটলারের প্রশংসা করেছিলেন। কেকেআর বোলারদেরও দায়ী করেন তিনি। বিশেষ করে স্টার্কের কথা বলেন তিনি কাল ৪ ওভারে ৫৫ রান দিয়েছেন।

তিনি বললেনঃ এটা তেতো বড়ি হজম করার মত। আমি ভাবিনি যে আমরা এই পরিস্থিতিতে পৌঁছাব। এটা সত্যিই একটি মজার খেলা. রাফম্যানও ভালো মারছিল। কি ঘটেছে তা ব্যাখ্যা করা কঠিন। কিন্তু এটা মেনে নিতে হবে। এই পর্যায়ে আমাদের বুঝতে হবে কঠিন পরিস্থিতিতে আমাদের ঠিক কোথায় খেলতে হবে। এই ম্যাচে সেটা করতে পারিনি। এই মাঠে দৌড়ানো সহজ ছিল না।

কেকেআর অধিনায়ক সুনীল নারিনকে ফ্র্যাঞ্চাইজির বড় সম্পদ বলে অভিহিত করেছেন। পাশাপাশি উল্লেখ করেছেন যে, তাঁর দল এই হারের আত্মবিশ্লেষণ করবে। এবং ভুল থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাবে।

নারিন এদিন রাজস্থানের বিরুদ্ধে তাঁর প্রথম আইপিএল সেঞ্চুরি করেন। যার সুবাদে কেকেআর প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২২৩ রান করেছিল। কিন্তু নারিনের এই লড়াই শেষ পর্যন্ত ব্যর্থ হয়ে যায়। শ্রেয়স বলেছেন, ‘আত্মবিশ্লেষণ করতে হবে এবং এই হার থেকে শিক্ষা নিয়ে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে হবে। তবে নারিন এই দলের জন্য একটি বড় সম্পদ। যখন ও সুযোগ পায়, তখন সেটাই কাজে লাগায়। আমি খুশি যে, ও আমাদের দলের সদস্য।’

বরুণ চক্রবর্তীকে শেষ ওভারে বল করতে এনেছিলেন শ্রেয়স। রাজস্থানের জয়ের জন্য শেষ ৬ বলে ৯ রান দরকার ছিল। আর বরুণ বল করতে এলে, তাঁকে প্রথম বলেই ছক্কা হাঁকান বাটলার। এখানেই ম্যাচ হেরে বসে কেকেআর।

বরুণকে শেষ ওভারে বল করানোর সিদ্ধান্ত নিয়ে শকেকেআর অধিনায়ক বলেন, ‘যেহেতু বাটলার খুব ভালো শট খেলছিল, আমি ভেবেছিলাম, বলের গতিটা কমলে যদি কিছু হয়, তাই বন্ধ করে বরুণ চক্রবর্তীকে এনেছিলাম। কিন্তু বাটলারকে আটকানো সহজ ছিল না। ও নিজের মতো মেরে গিয়েছে। তবে এই হার থেকে শিক্ষা নিয়ে এটাকে পিছনে ফেলে এগিয়ে যেতে হবে। ২-৩ দিনের মধ্যে গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। সেই ম্যাচে শক্তিশালী হয়ে ফিরে আসতে হবে।’

কেকেআর এদিন প্রথমে ব্যাট করে ২২৩ রান করে। ২২৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের ১৩তম ওভার শেষে সংগ্রহ ছিল ৬ উইকেটে ১২৫ রান। সেখান থেকে বাটলার দায়িত্ব নিয়ে ম্যাচের রং বদলে দেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান। এটি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের নজির।

আর এই জয়ের সুবাদে চার বছর আগে শারজায় যে নজির গড়েছিল রাজস্থান, সেই নজির স্পর্শ করে ফেলল তারা। ২০২০ সালের আইপিএলে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২২৩ রান তুলেছিল কিংস ইলেভন পঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস)। তিন বল বাকি থাকতেই ছয় উইকেটে ২২৬ রান তুলে ম্যাচ জিতে গিয়েছিল আরআর ব্রিগেড।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

গত রাতে চেন্নাইয়ে হায়দরাবাদের মুখোমুখি হয়েছেন মুস্তাফিজের চেন্নাই। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে