| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

অধিনায়কত্ব হারানোর পর দল থেকে বাদ পড়লেন শাহিন আফ্রিদি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৫ ২০:১২:৩১
অধিনায়কত্ব হারানোর পর দল থেকে বাদ পড়লেন শাহিন আফ্রিদি

পাকিস্তানি তারকা শাহিন শাহ আফ্রিদিকে মাত্র একটি সিরিজে খেলেই অধিনায়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অধিনায়ক হারানোর পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে মাঠে ফিরবেন বলে ধারণা করা হয়েছিল। তিনিও এভাবে প্রস্তুতি নেন। আসন্ন সিরিজে দর্শকরা আফ্রিদির প্রতি বাড়তি নজর রাখবে বলে আশা করা হচ্ছে।

বিশেষ করে তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়ায় দলের ভেতর গ্রুপিং তৈরি হওয়ার যে গুঞ্জন, সেটি নিয়ে কৌতূহল আছে অনেকেরই। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি এই সিরিজের প্রথম দুই ম্যাচ খেলা হচ্ছে না তার।

২৪ বছর বয়সী এই বাঁহাতি পেসারকে সিরিজের প্রথম দুই ম্যাচে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। সিরিজের শেষ তিন টি-টোয়েন্টির জন্য ফিরবেন আফ্রিদি। বাবরের দ্বিতীয় দফা নেতৃত্বে প্রথম সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে, যেটি শুরু হবে ১৮ এপ্রিল রাওয়ালপিন্ডিতে। রাওয়ালপিন্ডিতে সিরিজের পরের দুটি ম্যাচ ২০ ও ২১ এপ্রিল। লাহোরে শেষ দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ এপ্রিল।

উল্লেখ্য, ভারত বিশ্বকাপে ভরাডুবির পর বাবর আজম তিন সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দেয়। এরপরই আফ্রিদিকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেয়া হয়েছিল। তার নেতৃত্বে জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান, যা কিউইরা জেতে ৪-১ ব্যবধানে।

সম্প্রতি পিএসএলে আফ্রিদির নেতৃত্বাধীন লাহোর কালান্দার্স প্লে-অফে উঠতে ব্যর্থ হলে ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে পরিবর্তন এলে তার নেতৃত্ব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। শেষ পর্যন্ত মার্চের শেষ দিকে আফ্রিদিকে সরিয়ে বাবরকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ফেরানোর ঘোষণা আসে। বাবরকে দেয়া হয় ওয়ানডের দায়িত্বও।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি

গতকাল রাতে আইপিএলে ডু আর ডাই ম্যাচে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই। টস হেরে প্রথম ব্যাট ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে