| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজের অভাব হাড়েহাড়ে টের পেয়েছে চেন্নাই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৬ ১২:৩৪:৫৯
মুস্তাফিজের অভাব হাড়েহাড়ে টের পেয়েছে চেন্নাই

শুক্রবার নিজেদের চতুর্থ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। বাংলাদেশি দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দু মুস্তাফিজুর রহমানকে ম্যাচে হলুদ জার্সিতে দেখা যায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের জন্য ভিসার আবেদন করতে তিন দিন আগে দেশে ফিরেছেন তিনি। পাসপোর্ট জমা দেওয়ায় তিনি ভারতে ফিরতে পারেননি

যার কারণে মুস্তাফিজকে ছাড়াই মাঠে নামতে হয়েছে তার দলকে। রাজীব গান্ধী স্টেডিয়ামে ধীরগতির পিচে প্রথমে ব্যাট করে চেন্নাই তাদের নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৬৫ রান করে। হায়দরাবাদের বিধ্বংসী ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে এই রানগুলি স্পষ্টতই যথেষ্ট ছিল না প্রথম ইনিংসের শেষে। কিন্তু এমন দিনে, মুস্তাফিজ হতে পারতেন চেন্নাইয়ের তুরুপের তাস কারণ মুস্তাফিজের চার ওভার গুরুত্বপূর্ণ ছিল পাঁচবারের চ্যাম্পিয়নদের এই রান রক্ষা করতে এবং হায়দ্রাবাদের ঘরের মাঠে তাদের হারাতে।

এবং ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে এই সত্যটি মেনে নিলেও ধারাভাষ্যকার এবং প্রাক্তন ইংলিশ ক্রিকেটার স্যামুয়েল বদ্রি ইনিংস বিরতির আলোচনায় হায়দরাবাদের বোলারদের প্রশংসা করেছেন। তার মতে, অরেঞ্জ আর্মি দীর্ঘদিন ধরেই উইকেটে বোলিং এবং প্রতিপক্ষকে কম রানে সীমাবদ্ধ রাখার কাজটি করেছে। বদির কথার সঙ্গে তাল মিলিয়ে হর্ষ বলেন, উইকেটটা মোস্তাফিজের জন্য পারফেক্ট ছিল। কিন্তু মুস্তাফিজ না থাকায় তাদের এখন যা আছে তা নিয়েই লড়তে হবে।

মুস্তাফিজকে ছাড়াই তার দল লড়াই করতে নেমেছে ঠিকই তবে লড়াইটা ঠিকঠাক করতে পারেনি। এমএস ধোনির দেওয়া লক্ষ্য তাড়া করতে ২০ ওভারও লাগেনি। হায়দরাবাদে চেন্নাইয়ের বোলারদের তুলোধুনো করে ১১ বল হাতে রেখেই নিশ্চিত করেছে ছয় উইকেটের সহজ জয়।

এই হারের পরে পয়েন্ট টেবলে চেন্নাইয়ের জায়গা অপরিবর্তিত থাকলেও নেতিবাচক প্রভাব পড়েছে নেট রান রেটে ।সব মিলিয়ে ১ ব্যাপার নিশ্চিত যে টাইগার পেসারের অভাব বেশ ভালোভাবেই ভুগিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নদের। যার ফলে ভারতে ফিরলেই চেন্নাই শিবিরে ফের কদর একই থাকবে। তা আর বলার অপেক্ষা রাখে না।

তবে মুস্তাফিজের ভিসা প্রক্রিয়া সম্পূর্ণ হতে আরও কয়েকদিন সময় লাগতে পারে। বৃহস্পতিবার বায়োমেট্রিক সম্পূর্ণ হলেও শুক্র শনি সাপ্তাহিক ছুটি। যার ফলে আট এপ্রিলের আগে পাসপোর্ট হাতে নাও পেতে পারেন এই পেসার। সে ক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচটিতেও মুস্তাফিজের অভাব বোধ করতে হতে পারে চেন্নাই সুপার কিংসকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে স্মরণ করে আবারও মুখ খুললেন ধোনি

পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মুস্তাফিজকে স্মরণ করে আবারও মুখ খুললেন ধোনি

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে