| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মাত্র ৯ ওভারেই ওয়ানডে ম্যাচ জিতলেন তামিম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০৫ ১৭:২৩:৩৬
মাত্র ৯ ওভারেই ওয়ানডে ম্যাচ জিতলেন তামিম

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচটি ৫০ ওভারের ফরম্যাটে খেলা হয়, তবে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব এবং শাইনপুকুর ক্লাবের মধ্যে ম্যাচটি মাত্র ৯ ওভারে শেষ হয়। প্রথম ইনিংসে রূপগঞ্জের ব্যাটসম্যানদের ব্যর্থতা এবং শাইনপুকুরের খেলোয়াড়দের সাফল্যে ম্যাচের ফল নির্ধারিত হয়। রূপগঞ্জ মাত্র ১১০ রানে অলআউট হয়ে যায়, যা তানজিদ তামিমের শাইনপুকুর মাত্র ৯ ওভারে সংগ্রহ করে।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার নারী সিরিজের জন্য মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়াম ছিল । মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম এতদিন ব্যস্ত ছিল নারীদের খেলার জন্য। রূপগঞ্জ প্রথমে ব্যাট করে ৩৯.৪ ওভার বোলিং করে। তাদের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন আব্দুল্লাহ আল-মামুন। ফরহাদ হোসেনও ১৯ রান এবং আসাদুল্লাহ আল-গালিব ১৭ রান করেন।

প্রতিপক্ষের এমন ব্যাটিং বিপর্যয়ের দিনে শক্তি দেখালেন শাইনপুকুরের স্পিনাররা। চার স্পিনার মিলে নিয়েছেন ৯ উইকেট। হাসান মুরাদ সর্বোচ্চ ২১ রানে চার উইকেট, দ্বিতীয়বার এক ম্যাচে চার উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার। এছাড়াও আরেক অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আরাফাত সানি ৯ ওভারে মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট নেন। এসএম স্পিনার মেহরাব হাসান দুটি ও স্পিনার রিশাদ হোসেন একটি উইকেট নেন।

তানজেদ তামিম ও জিসান আলম সেই ছোট লক্ষ্যের তাড়া করে দ্রুত খেলা শেষ করার করেছেন। তারা দুজনই দ্রুত গতিতে রান করার জন্য পরিচিত। তামিম ইতিমধ্যেই জাতীয় দলের হয়ে খেলেছেন, যখন তিনি শেষবার অনূর্ধ্ব-১৯ দলের সাথে তার ব্যাটিং দক্ষতা দেখেছেন। শাইনপুকুরের হয়ে এই দুই ওপেনার শুরু থেকেই জোর মারেন। ফলে তাদের জয় নিশ্চিত হয়েছে মাত্র ৯ বার। জিসান ২৮ বলে ৬ ছক্কায় ৫৮ রান করে অপরাজিত থাকেন এবং তানজিদ ২৮ বলে অপরাজিত ৪৮ রান করেন তিন ছক্কায়।

দুই ব্যাটারের ঝোড়ো তাণ্ডবে রীতিমতো অসহায় ছিলেন রূপগঞ্জের বোলাররা। অভিজ্ঞ সোহাগ গাজী, রোহানাত দৌলা বর্ষণ ও কাজী অনিক ইসলামরা সেই ঝড়ে কোনো ব্যাঘাত ঘটাতে পারেননি। ফলে ১০ উইকেট এবং ৪১ ওভার হাতে রেখেই রূপগঞ্জকে উড়িয়ে দিয়েছে শাইনপুকুর।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

বিশ্বকাপ দল থেকে লিটনকে বাদ দিয়ে নতুন করে ১৫ সদস্যদের দল ঘোষণা করলো বিসিবি

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে