| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাহীন আফ্রিদিকে বাদে নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো পিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৯ ১৪:২৬:০৭
শাহীন আফ্রিদিকে বাদে নতুন অধিনায়কের নাম ঘোষণা করলো পিসিবি

বেশ কিছুদিন ধরেই গুজব ছড়ানো হচ্ছে। অবশেষে তা বাস্তবে পরিণত হয়েছে! ভারতে ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেটের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন বাবর আজম। বিশ্বকাপকে সামনে রেখে আবারও আলোচনায় ফিরেছেন এই তারকা ব্যাটসম্যান। অন্যদিকে শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বের অধ্যায়ের অবসান ঘটছে ধারাবাহিকের পর।

খবরে বলা হয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নতুন নির্বাচক কমিটির সুপারিশের ভিত্তিতে বাবর আজমকে আবারও অধিনায়কত্বের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কাউন্সিল সূত্রের বরাত দিয়ে জিও নিউজের এক প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অধিনায়কত্বে ফিরবেন বাবর।

বিশ্ব ক্রিকেটে পাকিস্তান 'আনপ্রেডিক্টেবল' হিসেবে পরিচিত। জেতার গেমগুলি কখনও কখনও হেরে যায় এবং হেরে যাওয়া গেমগুলি কখনও কখনও অবিশ্বাস্যভাবে জিতে যায়। ক্রিকেটারদের মতো দেশের ক্রিকেট বোর্ডে কী হচ্ছে কেউ জানে না। খোদ পিসিবি সভাপতি থেকে শুরু করে নির্বাচক বা কোচ, কোনো পদই টেকসই বলা যায় না। ধরুন সাম্প্রতিক মাসগুলোতে বিসিবি এর বিভিন্ন অংশে ঘন ঘন পরিবর্তন ঘটেছে।

গত বছর ভারতে আয়োজিত বিশ্বকাপে বাবরের নেতৃত্বেই খেলেছিল পাকিস্তান। কিন্তু খারাপ পারফরম্যান্সের জেরে গ্রুপপর্ব থেকেই ছিটকে যায় ম্যান ইন গ্রিনরা। সমর্থক তথা বোর্ডের তীব্র সমালোচনার মুখেও পড়তে হয় তাকে। এরপরই সব ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। ফলে নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি। ঠিক হয়, ওয়ানডে ও টেস্টে শান মাসুদ এবং টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন শাহিন শাহ আফ্রিদি।

দেশটির গণমাধ্যমে গুঞ্জন, কয়েক মাসেই নাকি নতুন অধিনায়কদের নিয়ে পিসিবির মোহভঙ্গ হয়েছে! আবারও নাকি বাবরেই ভরসা রাখতে চাইছে পিসিবি। এবার সেটি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তই নিয়ে ফেলেছে চেয়ারম্যান মহসিন নকভীর নেতৃত্বাধীন বোর্ড। কিউই সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ২৯ সদস্যের দল কাকুলে ট্রেনিং করছে। সেখানেই অধিনায়ক হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে বাবরের।

এদিকে, শাহিন আফ্রিদিকে নেতৃত্ব না ছাড়তেই পরামর্শ দিয়েছিল তার ঘনিষ্ঠজনরা। যদিও অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তই নিয়েছেন তারকা এই পেসার। সম্প্রতি অধিনায়কত্ব ইস্যুতে কথা বলেছেন দেশটির কিংবদন্তি শহিদ আফ্রিদি। শাহিনকে টি-টোয়েন্টি নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া ঠিক হবে না বলে মনে করেন সাবেক এই পাক অধিনায়ক। তার মতে, অধিনায়কত্ব ঘিরে ভুলের মধ্যে ঘুরপাক খাচ্ছে পিসিবি।

শহিদ আফ্রিদি বলেন, ‘কাউকে অধিনায়কত্ব দিলে তাকে সময়ও দেওয়া দরকার। আমাদের ক্রিকেটেরে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, বোর্ডে পরিবর্তন এলে দলের পরিচালনায়ও বদল আসে। যে আসে, সে-ই ভাবে আমি যা করছি, পাকিস্তান ক্রিকেটের জন্য ভালোই করছি।’ ‘আপনি যদি অধিনায়ক বদলান, তাহলে হয় তাকে নিয়োগ দিয়ে ভুল করেছেন, নয়তো এখন পরিবর্তন করে ভুল করছেন।’-আরও যোগ করেন সাবেক এই তারকা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

চলমান আইপিএলে একটি দলে প্রবেশ নিয়ে শঙ্কা ছিল, তবে বদলি দল পাওয়ার পর শুরুর লাইন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে