| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুজিব কে হারিয়ে আরেক আফগান ক্রিকেটারকে দলে ভেড়াল কলকাতা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৯ ১১:১৮:০৪
মুজিব কে হারিয়ে আরেক আফগান ক্রিকেটারকে দলে ভেড়াল কলকাতা

জনপ্রিয় আইপিএল ফ্র্যাঞ্চাইজির সপ্তদশ মৌসুম চলছে পুরোদমে। তবে চোট কাটিয়ে উঠতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের আফগান তারকা মুজিবুর রহমান। পুরো আইপিএল থেকে বাদ পড়েছেন এই ডানহাতি স্পিনার। ফলে তার স্থলাভিষিক্ত হিসেবে আরেক আফগান কিশোরকে নেয় কলকাতা। এদিকে, ভারতের প্রসিধ কৃষ্ণের চোটের কারণে কেশব মহারাজকে রাজস্থান রয়্যালস ছেড়ে দিয়েছে।

ইতিমধ্যেই এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ খেলে ফেলেছে কলকাতা। আন্দ্রে রাসেলের অলরাউন্ড পারফরম্যান্সের জন্য শ্রেয়াস আইয়ারের দল সেই ম্যাচে জয়লাভ করে। কিন্তু মুজিব বেশিদিন না থাকার বিষয়টি কলকাতার জন্য বড় ধাক্কা। এই ক্ষতি কমাতে তারা আফগান কিশোর আল্লাহ মুহাম্মদ গাজানফারকে নিয়ে যায়। ইতিমধ্যেই আফগানিস্তান জাতীয় দলে অভিষেক হয়েছে এই স্পিনারের। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ওয়ানডেতে বলার মতো কিছুই করতে পারেননি তিনি। ১৬ বছর বয়সী এই দুই ম্যাচেই উইকেটহীন ছিলেন।

তবে আফগান যুব দলের জন্য খুবই কার্যকরী ছিলেন গজানফার। এছাড়া চোটের কারণে সিরিজে ছিলেন না রশিদ খান ও মুজিব। এ কারণে জাতীয় দলে অভিষেক হয় গজানফরের। সাম্প্রতিক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন এই স্পিনার। তিনি ১৬.৭৫ গড়ে ৮ উইকেট নিয়েছেন। গজানফরকে কোলকাতা ২০ লাখ টাকার বেস প্রাইস দিয়ে সই করেছিল।

অন্যদিকে, সাম্প্রতিক সময়ে সার্জারি হওয়া প্রসিধ কৃষ্ণার মাঠে ফিরতে আরও সময় লাগবে। ফলে ভারতীয় এই তরুণ পেসারের জায়গায় রাজস্থান নিয়েছে প্রোটিয়া স্পিনার কেশভ মহারাজকে। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনি ইতোমধ্যে ৫০ টেস্ট, ৪৪ ওয়ানডে ও ২৭টি টি-টোয়েন্টিতে ২৩৭ উইকেট পেয়েছেন। বিশ্বজুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে খেলে আসছেন মহারাজ। এবারের আইপিএল শুরুর আগে লখনৌ সুপার জায়ান্টস স্কোয়াডের সঙ্গে অনুশীলন করেন তিনি, তবে এর ভেতরই তার ডাক এসেছে রাজস্থান থেকে।

কলকাতার মতো রাজস্থানও নিজেদের একমাত্র ম্যাচে জয় পেয়েছে। দ্বিতীয় ম্যাচে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দলটি মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালসের। কলকাতা ও রাজস্থান এবারের আইপিএলের শুরু থেকেই ইনজুরি সমস্যায় রয়েছে। কলকাতার জেসন রয় ছিটকে যাওয়ায়, নেওয়া হয় আরেক ইংল্যান্ড ব্যাটার ফিল সল্টকে। এছাড়া অ্যাডাম জাম্পা ইনজুরিতে থাকায় রাজস্থান স্থানীয় ক্রিকেটার তানুস কটিয়ানকে দলে নিয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

চলমান আইপিএলে একটি দলে প্রবেশ নিয়ে শঙ্কা ছিল, তবে বদলি দল পাওয়ার পর শুরুর লাইন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে