| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বড় ইনজুরির শঙ্কায় তাসকিন, উদাসীন বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৯ ১০:৩৬:১৯
বড় ইনজুরির শঙ্কায় তাসকিন, উদাসীন বিসিবি

তাসকিনের সঙ্গে খেলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপে বিশ্রামের অজুহাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে দেওয়া হয়নি তাসকিনকে। তবে একই সঙ্গে আবাহনীর জার্সিতে ডিপিএলে ওয়ানডে ম্যাচ খেলছেন তাসকিন। তবে শুধু তাই নয়, শুধু মার্চ মাসেই এরই মধ্যে ৮টি ম্যাচ খেলেছে ঢাকা এক্সপ্রেস। কাগজে কলমে হলেও বাস্তবতা হলো তাসকিনের ক্ষেত্রে কাজের চাপ ব্যবস্থাপনার প্রতি বিসিবির উদাসীনতা কোনো সমস্যা নয়। ফলে গুরুতর আঘাতের আশঙ্কা থেকে যায়।

হাঁস সোনার ডিম দেয়, তাই আপনাকে বিশেষ মনোযোগ দিতে হবে। আপনি যদি এটি সঠিকভাবে ব্যবহার করতে চান। নির্বাচনী ম্যাচ খেলা, পরীক্ষা থেকে সাময়িক বিরতি, বিদেশী ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার কোনো আপত্তি নেই। মনে হতে পারে বিসিবি তাসকিনকে নিয়ে খুবই সতর্ক ছিল, অন্তত সাম্প্রতিক বছরগুলোতে। কিন্তু বাস্তবতা ভিন্ন। বাস্তবে এটা কাগজে-কলমে, পুরো ব্যাপারটাই একটা প্রদর্শনীর মতো।

ইনজুরির সঙ্গে পেসারদের অগাত বন্ধুত্ব। ঢাকা এক্সপ্রেস এর ব্যতিক্রম নয়, অন্তত ২০১৪ সালে পর থেকে। কিন্তু যত সময় যাচ্ছে, তাসকিনের বয়স বাড়ছে এবং প্রতিদিন নতুন সংক্রমণ বাড়ছে। বর্তমানে, তার কাঁধের অবস্থা এতটাই খারাপ যে অস্ত্রোপচার তাকে অন্তত এক বছরের জন্য ক্রিকেট থেকে দূরে রাখবে। এমনকি এটি একটি ক্রিকেট খেলা শেষ করতে পারে। তাই কাজের চাপ সামলিয়ে খেলাটি খেলার কথা তাসকিনের। কিন্তু প্রশ্ন আসতে পারে: এটা কি সঠিকভাবে গ্রহণ করা হয়েছে? চলতি মাস অর্থাৎ মার্চে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন তাসকিন।

তিন টি-টোয়েন্টি আর পাঁচটা ৫০ ওভারের ম্যাচে তাসকিন বোলিং করেছেন ৫৫ ওভার। সব ঠিক থাকলে শনিবার আরও একটা ওয়ানডে ম্যাচ খেলবেন আবাহনীর জার্সিতে। বিশ্বকাপের বছর এমন পরিসংখ্যান তাসকিনের জন্য রীতিমত ভয়াবহ। এখানেই শেষ নয়। আবাহনী যে সুপার সিক্সে উঠছে তা নিশ্চিত। অর্থাৎ সব ঠিক থাকলে আকাশি-নীল জার্সিতে আরও কিছু ম্যাচ খেলবেন তাসকিন। অথচ বিশ্বকাপের বছর আইপিএল খেলতে পারলে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটের সে অভিজ্ঞতা কাজে লাগতো টাইগার জার্সিতে।

এর আগে একাধিকবার আইপিএলে সুযোগ মিললেও তাসকিনের অনাপত্তিপত্র মেলেনি বিসিবির কাছ থেকে। ২০২২ সালে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের পর এবার তাসকিনকে নিতে আগ্রহ প্রকাশ করেছিল কলকাতা আর পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। যদিও বিসিবি আগেই বিসিসিআইকে জানিয়ে দেয় তাসকিনকে ছাড়পত্র দেবে না তারা। একই কারণে দল পেয়েও খেলা হয়নি পিএসএল কিংবা এলপিএলে। যে বিশ্রামের অজুহাতে টি-টোয়েন্টি খেলতে অনাপত্তিপত্র দেয়া হয়নি তাসকিনকে, ঠিক একই সময়ে কোনো এক অদ্ভূত সুতোর টানে সেই তাসকিন এখন খেলছেন ওয়ানডে ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগ।

আইপিএলে যেতে দেয়া হয় না, কিন্তু ঠিকই ডিপিএলে একের পর এক ম্যাচ খেলছেন স্পিড স্টার। আর বিসিবি যেন কাঠের চশমা পড়ে আছে। যা বলে দেয় তাসকিনের প্রতি বোর্ড কতটা উদাসীন। ডিপিএলে টানা ম্যাচ খেলতে গিয়ে তাসকিন যদি ইনজুরিতে পড়েন, বিশ্বকাপের ঠিক আগে সে দায় কার, সে প্রশ্ন তোলাই রাইল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

বাচা-মরার ম্যাচে শক্তিশালী হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে দল ঘোষণা করল চেন্নাই, দেখে নিন ম্যাচ সময়

বাচা-মরার ম্যাচে শক্তিশালী হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে দল ঘোষণা করল চেন্নাই, দেখে নিন ম্যাচ সময়

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য পরের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে