| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বড় শাস্তির মুখে মুশফিক, মুখে রুমাল দিয়ে বসে থাকবে ক্রিকেটাররা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২০ ১০:৪৮:৫৮
বড় শাস্তির মুখে মুশফিক, মুখে রুমাল দিয়ে বসে থাকবে ক্রিকেটাররা

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সদ্য শেষ হয়েছে। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। যেখানে সিরিজ জয়ের পর হেলমেট পরে উদযাপন করলেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান মুশফিক। যা নিয়ে সর্বত্র চলছে তুমুল আলোচনা-সমালোচনা। কিছু ক্রিকেট বুদ্ধিজীবী আছেন যারা মুশফিককে ধুয়ে দিচ্ছেন। তাদের যুক্তি, মুশফিকুরের মতো সিনিয়র ক্রিকেটার এটা করবেন।

কিন্তু কয়েকদিন আগে যখন শ্রীলঙ্কা তাদের টি-টোয়েন্টি সিরিজ জয় উদযাপন করেছিল, তখন কেউ এ নিয়ে কথা বলেনি। তবে এখন আর কোনো বক্তৃতা বা সমালোচনামূলক আলোচনা হবে না। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের বিশ্বকাপ থেকে বিরতির অনুরোধ নিয়মের মধ্যেই। আর বাংলাদেশ নিয়মের মধ্যেই ম্যাথিউসকে আউট করেছে।

আর নিয়ম মেনে খেলেই যদি তারা এত কিছু অর্জন করে থাকে, তাহলে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে বাংলাদেশের ক্রিকেটাররা কীভাবে মাঠে নামাবেন না? এটা অন্য কারো নয়, এটা আমার উপর। ঠিক মুশফিকের মতো। তাই তিনি এই উদযাপন করেছেন।

কিন্তু একটা জিনিস লক্ষ্য করেছেন মুশফিক কিন্তু টি-টোয়েন্টি দলে সদস্য না। তিনি অনেক দিন আগেই টি-টোয়েন্টি দল থেকে অবসর নিয়েছেন। তারপরও ওয়ানডে সিরিজে মুশফিক সেই উদযাপন বদলা নিয়েছেন। তাহলে তার গায়ে কতটা লেগেছে। তার দেশের প্রেমের বিষয়টা ভাবা উচিত। দেশ প্রেম না থাকলে কেউ এমনটা করতে পারে না।

আর সেই মুশফিককে নিয়ে চারে দিকে শুরু হয়েছে আলোচনা সমালোচনা। আর যারা মুশফিক ধুয়ে দিচ্ছেন সেই ক্রিকেট বুদ্বি জীবিদের কি দেশ প্রেম বলতে কিছু নাই। ম্যাথিউস করলে উদযাপন আর ‍মুশফিক করলে অন্যায়। এইটা কি ধরনের বিচার। তবে মুশফিকরা উদযাপন করবে না মুখে রুমাল দিয়ে বসে থাকবে। কেউ আবার এক কাটি সরেস চাচ্ছে মুশফিকের শাস্তি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

তামিম বিশ্বকাপে খেলবেন কি-না খোলামেলা ভাবে জানিয়ে দিলেন পাপন

শুনলাম আগামী বছর থেকে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন তামিম ইকবাল। রোববার (২৮ এপ্রিল) সাভার ...

হাইভোল্টেজ ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

হাইভোল্টেজ ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে