| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সিরিজ জয়ের লক্ষ্যে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন চূড়ান্ত একাদশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৭ ২১:০৮:১২
সিরিজ জয়ের লক্ষ্যে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন চূড়ান্ত একাদশ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও একই অবস্থা। দুই ম্যাচ শেষে ড্র হয়। সেখান থেকেই শেষ ম্যাচে হেরেছে বাংলাদেশ। এক নুয়ান তুসারার বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন ভেস্তে যায় টাইগারদের। এবার বাংলাদেশ দল তাদের পছন্দের ফরম্যাটে (ওডিআই) একই অবস্থার মুখোমুখি হচ্ছে। সোমবার সকালে সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবেন নাজমুল হোসেন শান্তরা।

এই ম্যাচে যে জিতবে তারাই কাপ জিতবে। টাইগার ক্রিকেটের ভাগ্যবান জায়গা হিসেবে পরিচিত চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। সিরিজের এই ম্যাচে বাংলাদেশ দলের দুই সদস্য বাদ পড়েছেন। বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে ছিটকে গেলেন লিটন দাস। ইনজুরির কারণে মাঠের বাইরে থাকবেন তানজিন হাসান সাকিব।

ম্যাচ জেতার আগে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন টাইগার অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ম্যাচের আগের দিন রোববার এক সংবাদ সম্মেলনে মিরাজ বলেন, “আমরা অবশ্যই ১০০% আশাবাদী। ইনশাআল্লাহ, আমরা ম্যাচ জিতব এবং আমরা সিরিজ জিতব।

তবে শেষ ওয়ানডে যেহেতু রাতে নয়, তাই শিশির সমস্যা নেই। তবে মিরাজ এতে খুশি, "না, ঈশ্বরকে ধন্যবাদ।" একটা জিনিস আপনি দেখতে পাচ্ছেন যে আমরা শেষ ম্যাচে হেরেছি। কন্ডিশন সম্পর্কে যে কথাটি বলেছেন তা হল, আমরা আমাদের অবস্থা জানি এবং যেহেতু এটি প্রতিদিনের ম্যাচ তাই এটি অবশ্যই আমাদের পক্ষে হবে। কারণ রাতের খেলা অনেকটাই নির্ভর করে টসের ওপর। যারা লটারি জিতবেন তারা আরও বেশি সুবিধা পাবেন। আগামীকালের ম্যাচে অবশ্যই ভালো খেলার চেষ্টা করব।

শেষ দুই ওয়ানডে খেলা হয়েছে স্পোর্টিং উইকেটে। বাংলাদেশ প্রায়ই ঘরের মাঠে স্পিনিং উইকেটের ওপর নির্ভর করে। তবে এবার স্পোর্টিং উইকেটে খেলে তৃপ্ত মিরাজ, ‘আমার কাছে মনে হয় এটাই আদর্শ উইকেট। এরকম উইকেটে আমাদের ম্যাচ খেলাটা, যদি এখন থেকে অভ্যাস করতে পারি। ব্যাটাররা বড় রান করতে পারি বোলাররা কীভাবে ডিফেন্ড করতে পারি (তা শিখতে পারি)। এটা করতে পারলে ভবিষ্যতে আমাদের বড় টুর্নামেন্টে আমাদের সাফল্য আসবে।

লঙ্কান দলেও এই ম্যাচে পরিবর্তন দেখা যাবে। ইনজুরির কারণে ছিটকে গিয়েছেন দিলশান মাদুশাঙ্কা। গত ম্যাচে লিটন দাস এবং নাজমুল হোসেন শান্তকে ফিরিয়েছেন তিনিই। এই ম্যাচে তার অনুপস্থিতিতে দেখা যাবে নতুন কাউকে।

ওয়ানডেতে বাংলাদেশ-শ্রীলঙ্কার আগের ৯টি সিরিজের মাত্র একটিতেই জিতেছে বাংলাদেশ। দুই দলের মুখোমুখি হওয়া সর্বশেষ সিরিজেই এসেছিল সেই সাফল্য। ২০২১ সালে ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছিল ২-১ ব্যবধানে। স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসের পারদ আজ উঁচু থাকবে বাংলাদেশের জন্য। দুই দলের মধ্যেকার ৯টি সিরিজের ২টি হয়েছে ড্র। বাকি ৬ সিরিজের ট্রফি গিয়েছে লঙ্কানদের শো-কেসে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে