| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম

দল কে আসলেন কে বাদ পড়লেন ব্যাখ্যা করবে প্রধান নির্বাচক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৭ ১৯:৩৩:৩০
দল কে আসলেন কে বাদ পড়লেন ব্যাখ্যা করবে প্রধান নির্বাচক

একটা সময় ছিল যখন বাংলাদেশ দল থেকে কে বাদ পড়বে বা দলে কে যোগ দেবে তা জানা কঠিন ছিল ব্যাপার। প্রায়ই দেখা যেত কোথাও পারফর্ম না করেই দলে সুযোগ পেতেন। আবারও, দিনে-রাতে ভালো খেলেও অনেক ক্রিকেটার বাদ পড়েছেন। ইমরুল কায়েসের ক্ষেত্রেও একই কথা বলা যেতে পারে। জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি দুটি সেঞ্চুরির সাথে সর্বোচ্চ রান করেন শুধুমাত্র ভারতের বিরুদ্ধে পরবর্তী সিরিজে খারাপ পারফরম্যান্সের জন্য। জাতীয় দলে ফিরতে পারেননি তিনি।

ঘরোয়া ক্রিকেটে দুই দুর্দান্ত ব্যাটিংয়ের পর আবারও বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পাননি নাঈম ইসলাম। বিজয়ের ব্যাপারেও তাই বলা যায়। তবে বর্তমানে দলে সুযোগ পাচ্ছেন তিনি। নিয়মিত ম্যাচ না পেলেও। কোথাও পারফর্ম না করেই দলে ফিরিয়ে আনা হয় সাব্বিরকে।

আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সুবিধার নামে বাদ পড়েছেন মুশফিক। পরে অপমানজনকভাবে টি-টোয়েন্টি থেকে অবসর নেন তিনি। মাহমুদউল্লাহর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। সুবিধার নামে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। কিন্তু তিনি চমৎকারভাবে ফিরে এসে সবাইকে জবাব দিতে সক্ষম হন। আগের বাছাই কমিটিগুলোতে এমন অনেক ঘটনা রয়েছে। কেন তাকে বাদ দেয়া হলো বা কেন তাকে দলে অন্তর্ভুক্ত করা হলো তার কোনো সঠিক ব্যাখ্যা দিতে পারেননি তিনি।

তবে বর্তমান নির্বাচক প্যানেল ভিন্ন রকম। তাদের পরিষ্কার কথা পারফরমেন্স করলে দলে থাকবে না হলে বাদ পড়বে। কে কেনো দল থেকে বাদ এখন জানবে সবাই!মোনালিসা-কাটার মাস্টার নাম নয় পারফর্ম্যান্সই শেষ কথা! এই মন্ত্রে এগচ্ছেন বর্তমান নির্বাচক প্যানেল। তাছাড়াও তারা সব সময় চাচ্ছেন একটা ব্যালেন্স দল বানাতে।

লিটনের পরিবর্তে জাকেরকে নেয়ার কারণ ব্যাখ্যা করতে গিয়ে প্রধান নির্বাচক গাজি আশরাফ জানান, দলে যথেস্ট পরিমান ওপেনার আছে তাই আমরা আর ওপেনার নিয়ে একজন মিডল অর্ডার ব্যাটার নিয়েছে যাতে দলে একটা ব্যালেন্স অবস্থা বিরাজ করে। আবার তিনি জনান মাহমুদউল্লাহ রিয়াদ যদি খেলা চলাকালীন ইনজুরিতে পড়ে তাহলে কনকাশন হিসেবে খেলতে পারবেন জাকের আলি অনিক।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন বিরাট কোহলি

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন বিরাট কোহলি

চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশের মাস্টার কাটার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই ...

দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব, পার্পল ক্যাপ দখল করতে যত উইকেট লাগবে আজ মুস্তাফিজের

দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব, পার্পল ক্যাপ দখল করতে যত উইকেট লাগবে আজ মুস্তাফিজের

আজ আইপিএলে চেন্নাইয়ের মুখোমুখি হবে হায়দ্রাবাদ রাত ৪ টায় (বাংলাদেশ সময়) ম্যাচ টি শুরু হবে। ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে