| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অঘোষিত ফাইনালের আগে দল থেকে ছিটকে গেলেন বাংলাদেশের সেরা পেসার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৭ ১৪:৪৭:০৯
অঘোষিত ফাইনালের আগে দল থেকে ছিটকে গেলেন বাংলাদেশের সেরা পেসার

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা। ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন মূল খেলোয়াড় দিলশান মাদুশঙ্কা। আর এবার স্বাগতিক বাংলাদেশও একই অবস্থার মুখোমুখি। ইনজুরির কারণে বাদ পড়েছেন পেসার তানজিম হাসান সাকিবও। বিসিবি নির্বাচক হানান সরকার স্পোর্টস আওয়ার ২৪ কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাতীয় দলের অনুশীলনের সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন তানজিম সাকিব। যে কারণে তৃতীয় ওয়ানডেতে খেলছেন না তিনি। ফলে ২১ বছর বয়সী এই যুবককে ঢাকায় ফেরত পাঠানো হবে। সেখানে তার পায়ের চিকিৎসা করা হবে।

এর আগে লঙ্কার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজে খেলেননি তানজিম সাকিব। টি-টোয়েন্টি ফরম্যাটে বল ভালোভাবে সামলাতে না পারায় ওয়ানডে একাদশ থেকে বাদ পড়েন মুস্তাফিজুর রহমান। ফলে তার পরিবর্তে সুযোগ পেলেন সাকিব। এরপর একাদশে তার প্রত্যাবর্তন ছিল দুর্দান্ত। প্রথম ওয়ানডেতে তাসকিন শরিফুলকে উপেক্ষা করে লঙ্কান ব্যাটসম্যানরা যখন বড় জুটি গড়ছিলেন তখন সাকিবের তানজিম টাইগারদের ব্রেকথ্রু এনে দেয়।

এভাবে লঙ্কানদের শুরুর তিন ‍উইকেটই গেছে তার দখলে। এরপর সেই মোমেন্টামকে কাজে লাগিয়ে বাংলাদেশও ম্যাচে ফিরে। স্বাগতিক পেসারদের হয়ে সর্বনিম্ন ইকোনমিতে ৪৪ রানে তিন উইকেট শিকার করেন তানজিম। এরপর লঙ্কানদের দেওয়া ২৫৭ রানের লক্ষ্য বাংলাদেশ পেরোয় ৬ উইকেটে। এরপর দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য বেশ খরুচে ছিলেন এই টাইগার পেসার। ৬৫ রানের বিনিময়ে ১ উইকেট নেওয়ার আগে, ব্যাট হাতে ১৮ রান করেন তানজিম।

সাম্প্রতিক সময়ে মাঠ ও মাঠের বাইরে ক্রীড়াঙ্গনের সবচেয়ে আলোচিতদের একজন এই পেসার। আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর আগে সামাজিক মাধ্যমে করা তার বিতর্কিত পোস্টের জেরে তিনি অনেকের চক্ষুশূল হয়েছেন। যার রেশ ধরে এখনও তার সাফল্য–ব্যর্থতায় সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড় উঠতে দেখা যায়। তবে মাঠের আলোচনায় আসলে, ছোট্ট আন্তর্জাতিক ক্যারিয়ারে খুব বড় সফলতা যেমন নেই, তেমনি ব্যর্থও বলা চলে না তানজিম সাকিবকে। এখন পর্যন্ত খেলা ৭টি ওয়ানডেতে তিনি ১২ উইকেট শিকার করেছেন। এর মধ্যে ম্যাচসেরাও হয়েছেন একবার।

আগামীকাল (সোমবার) সিরিজের তৃতীয় ওয়ানডেতে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে সকাল ১০টায়। তানজিম সাকিব ছিটকে যাওয়ায়, এই ম্যাচে নিশ্চিতভাবে পরিবর্তন আসবে টাইগার একাদশে। এছাড়া ফর্মহীনতায় বাদ পড়া লিটন দাসের জায়গায়ও নতুন কেউ অন্তর্ভুক্ত হতে পারেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে