| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম

বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া মিরাজকে বিশ্বকাপ নিয়ে বড় সুখবর দিলেন পাপন*** দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব, পার্পল ক্যাপ দখল করতে যত উইকেট লাগবে আজ মুস্তাফিজের*** মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন বিরাট কোহলি*** আজ 'ডু অর ডাই' ম্যাচে হায়দ্রাবাদের বিপক্ষে একাধিক পরিবর্তন নিয়ে দল ঘোষণা করলো চেন্নাই*** ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ, যেভাবে খেলা দেখবেন*** সুপার ফোরে টিকে থাকার লড়াইয়ে হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই, দেখে নিন ম্যাচ সময় এবং একাদশ-*** মুস্তাফিজের চেন্নাইয়ের বাঁচা-মরার ম্যাচ বাংলাদেশ-ভারত ম্যাচসহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন***

ব্রেকিং নিউজ ; অঘোষিত ফাইনালের আগে পরাজয় শিকার করল শ্রীলঙ্কা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৭ ১২:২২:২০
ব্রেকিং নিউজ ; অঘোষিত ফাইনালের আগে পরাজয় শিকার করল শ্রীলঙ্কা

টি-টোয়েন্টি সিরিজ হারার পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ঘরের দল জিতলেও দ্বিতীয় ম্যাচে বাউন্স ব্যাক করে শ্রীলঙ্কা। ফলে সিরিজ ১-১ সমতায়। তাই আগামীকাল (সোমবার) তৃতীয় ও শেষ ওয়ানডে সিরিজ নির্ধারণ করবে। তার আগেই দুঃসংবাদ পেয়েছিল শ্রীলঙ্কা শিবির। ইনজুরির কারণে মাঠ ছাড়েন দলের এই তারকা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) তাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করতে গিয়ে বাঁ হাতে চোট পান পেসার দিলশান মাদুশঙ্কা। এ কারণে পুরো সিরিজ থেকে বাদ পড়েছেন তিনি।

দিলশান মাদুশঙ্কা আর চলমান সফরের অংশ নন, এসএলসি জানিয়েছে। দ্বিতীয় ওয়ানডেতে তিনি ইনজুরিতে পড়েন এবং পুনর্বাসনে পাঠানো হয়। শেষ ম্যাচে চোটের কারণে মাঠ ছাড়েন মাদুশঙ্কা। একটি এমআরআই পরে তার বাম পায়ে একটি গুরুতর হ্যামস্ট্রিং ইনজুরি নিশ্চিত করেছে।

এ নিয়ে চলমান সফর থেকে দ্বিতীয় কোনো পেসার ছিটকে গেল লঙ্কানদের। এর আগে দ্বিতীয় টি-টোয়েন্টির পর প্রায় একই ধরনের চোটে পড়ে ছিটকে গিয়েছিলেন বেবি মালিঙ্গা–খ্যাত পেসার মাথিশা পাথিরানা। ফলে তৃতীয় টি-টোয়েন্টির একাদশে তার পরিবর্তে নেওয়া হয় নুয়ান তুসারাকে। প্রায় একই ধরনের বোলিং অ্যাকশনে তিনি ভড়কে দিয়েছিলেন বাংলাদেশি ব্যাটসম্যানদের। তার অ্যাকশনে বিভ্রান্ত হয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ার পর স্বাগতিকরা সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজও হাতছাড়া করে বসে।

এবারও প্রায় একই সমীকরণ যখন সামনে, তখন তুলনামূলক বড় শক্তিই হারাল লঙ্কানরা। গত দুই ওয়ানডেতে মাদুশঙ্কা ৪ উইকেট শিকার করেছিলেন। পাশাপাশি ব্যাটারদের চাপে রাখতেও বেশ সিদ্ধহস্ত বাঁ–হাতি এই পেসার, যা সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপেও দেখিয়েছিলেন তিনি। মাদুশঙ্কা ছিটকে যাওয়ায় লঙ্কানদের ওয়ানডের বোলিং বিভাগে বড় ধাক্কাই এসেছে। তাদের স্কোয়াডে পেসারদের মধ্যে আছেন– লাহিরু কুমারা, চামিকা করুণারত্নে, প্রমোদ মাদুশন, জানিত লিয়ানাগে। এর মধ্যে করুণারত্নে এখনও চলতি সিরিজে খেলেননি, হয়তো মাদুশঙ্কার জায়গায় তাকে তৃতীয় ওয়ানডেতে দেখা যেতে পারে!

আগামীকাল (সোমবার) সকাল ১০টায় তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ–শ্রীলঙ্কা। এর আগে লঙ্কানদের দেওয়া ২৫৬ রানের লক্ষ্য বাংলাদেশ পেরিয়েছিল ৬ উইকেটে। এরপর দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিকরা ২৮৭ রানের বড় পুঁজি দাঁড় করায়। কিন্তু বোলারদের ব্যর্থতায় লঙ্কানরা ম্যাচটি জিতে নেয় ৩ উইকেটে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন বিরাট কোহলি

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন বিরাট কোহলি

চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশের মাস্টার কাটার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই ...

দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব, পার্পল ক্যাপ দখল করতে যত উইকেট লাগবে আজ মুস্তাফিজের

দেখে নিন পার্পল ক্যাপের জটিল হিসাব, পার্পল ক্যাপ দখল করতে যত উইকেট লাগবে আজ মুস্তাফিজের

আজ আইপিএলে চেন্নাইয়ের মুখোমুখি হবে হায়দ্রাবাদ রাত ৪ টায় (বাংলাদেশ সময়) ম্যাচ টি শুরু হবে। ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে